ঢেঁড়স ভাজা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

IMG_20220515_103500_1.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি সবার পরিচিত একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি আজকে করেছি ঢেঁড়স ভাজা।আসলে এটা খুব একটা খাওয়া হয়না। কারন আপনাদের ভাইয়া এটা পছন্দ করে না আর আমিও একা মানুষ এজন্য আমিও খুব একটা খাই না। আমি কিছুদিন আগে একটা হ্যান্ড পেইন্টিং করার জন্য কিছু ঢেঁড়স নিয়েছিলাম। আমার একটি দিয়েই কাজ হয়েছে। আর বাকি ঢেঁড়স রয়ে গেছিল।তাই ভাবলাম যে নষ্ট না করে এগুলোকে ভেজে খাওয়া যাক।

IMG_20220515_102123.jpg

উপকরনসমূহঃ

ঢেঁড়স
কাঁচামরিচ
হলুদ গুঁড়া
লবণ
তেল
পাঁচফোড়ন

প্রস্তুতপ্রনালিঃ

IMG_20220515_102221.jpg

IMG_20220515_102228_1.jpg

আমি প্রথমে ঢেঁড়স গুলো ভালভাবে ধুয়ে নিয়েছি এরপর আমি এগুলো কেটে নিয়েছি এবং এতে দিয়েছি হলুদ গুঁড়া লবণ এবং এরপর আমি চুলায় কড়াই বসিয়েছি রান্না জন্য।কড়াই গরম হওয়ার পর আমি সামান্য তেল দিয়ে পাঁচফোড়ন দিয়ে কিছুক্ষণ নেড়ে নেড়ে চেড়ে কেঁটে রাখা ঢেঁড়স দিয়ে পাঁচফোড়নের এর সঙ্গে মিশিয়ে নিয়েছি।

IMG_20220515_102254_1.jpg

IMG_20220515_103022_1.jpg

আমি এটা সময় নিয়ে ভাজা করব কারণ এটা একদম মচমচে করে ভাজা করলে খুব মজা লাগে খেতে। আমি একাই খাব যার কারণে একটু বেশি করে মচমচে করবো। আমি এটা খুব পছন্দ করি। অনেকেই এটা পছন্দ করেনা। কারন এটাতে পিচ্ছিল জাতীয় আঁঠা থাকে দেখে কেউ পছন্দ করে না। তবে আমার বেশ ভালই লাগে খেতে।

IMG_20220515_103313.jpg

বন্ধুরা এটা আমার রান্না করতে প্রায় 20 মিনিট থেকে 25 মিনিট সময় লেগেছে। আর আপনারা অবশ্যই এভাবে ভেজে খেয়ে দেখবেন আমার বিশ্বাস এটা ভালো লাগবে। আর যাদের ছোট বাচ্চা আছে সবজি একদমই খেতে চায় না এভাবে মচমচে করে ভেজে দেবেন। ঢেঁড়স দিয়ে অনেক রেসিপি রান্না করা যায় আমি পরবর্তীতে যদি কখনো রান্না করি অবশ্যই আপনাদের সঙ্গে শেয়ার করব। ততক্ষণ আপনারা ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago (edited)

ঢেড়স ভাজি আমার কাছে বেশ ভাল লাগে। তবে আমরা যে ভাজি করে সেটা অন্য ভাবে কাটে আপনি যেভাবে কেটেছেন সেভাবে কাটে না। তবে আপনাদের রেসিপি দেখতে বেশ লোভনীয় লাগছে

 2 years ago 

অনেক দারুন এবং সুস্বাদু একটি রেসিপি করেছেন আপু। আপনার রেসিপি পোষ্ট গুলা আমার কাছে বেশ ভালই লাগে। খুব সুন্দর ভাবে পুরো পোস্ট সাজিয়েছেন। তাছাড়া ঢেঁড়স ভাজি আমার খুব পছন্দের একটি রেসিপি। আপনার রেসিপি কালার টাও বেশ দারুন এসেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঢেঢ়স আমার অন্যতম পছন্দের একটি সবজি। এটি ভাজি ও তরকারি হিসেবে খেতে খুবই সুস্বাদু লাগে। আমিও গতকাল বাজার থেকে কিনে নিয়ে এসেছি। আপনার খাবারের রঙ অনেক সুন্দর দেখাচ্ছে। এবং খুব সুস্বাদু দেখাচ্ছে।

 2 years ago 

ওয়াও আপু আপনি মজাদার একটি ভাজি রেসিপি করেছেন ঢেঁড়স ভাজি আমার অনেক ভালো লাগে। ঢেঁড়স ভাজি দিয়ে গরম ভাত খেতে অনেক মজা। সেইসাথে ঢেঁড়স ডায়াবেটিস রোগীদের জন্য অনেক উপকারী একটি সবজি। আপনি খুব সুন্দর একটি ঢেঁড়স ভাজি রেসিপি আমাদের মাঝে নিখুত ভাবে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঢেঁড়স ভাজা আমার খুবিই পছন্দের একটি সবজি,গরম ভাত দিয়ে খাইতে সেই টেষ্ট । মনে চাচ্ছে আপনার এই খান থেকে একটু খেয়ে নি। খুবিই মজাদার রেসিপি শেয়ার করছেন, প্রতিটা ধাপ সুন্দর উপস্থাপনা ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

ঢেঁড়স ভাজা খেতে আমার অনেক ভালো লাগে। গরম গরম রুটি দিয়ে খেতে তো দারুণ লাগে আর আপনার রেসিপি রান্না গুলি আমার সবথেকে ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে বর্ণনা দেন যাতে করে খুব সহজেই বুঝতে পারি কিভাবে রান্না করা হলো। বেশ মজার ছিল

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার খুব প্রিয়। আজকে আমাদের বাসায় ইলিশ মাছের মাথা দিয়ে ঢেঁড়স রান্না করেছে। আসলে গরম ভাতের সাথে ঢেঁড়স ভাজা খেত খুব ভালো লাগে। এত অসাধারন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

ওয়াও ভাবি আপনি এত চমৎকার ভাবে ঢেড়স ভাজি রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে লোভ সামলিয়ে রাখা মুশকিল। এই রেসিপিটা কিছুদিন আগেই খেয়েছিলাম এটি গরম ভাত দিয়ে খেতে আমি খুবই ভালোবাসি। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে ঢেঁড়স ভাজা রেসিপি শেয়ার করেছেন ঢেঁড়স ভাজি এবং ভর্তার দুটোই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। আপনার এই ঢেঁড়স ভাজা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু ছিল ।চমৎকার ভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু, অনেকে ঢেঁড়স খেতে পছন্দ করে না তার মধ্যে মনে হয় আমাদের প্রিয় ভাইয়া ও ঢেঁড়স খেতে পছন্দ করে না।একা মানুষ হলে কোনো কিছু তৈরি করলে তা একা একা খেতে কিন্তু একদমই ভালো লাগে না।যাইহোক আপু,আপনার তৈরি করা ঢেঁড়স ভাজি রেসিপি সত্যিই অনেক লোভনীয় হয়েছে। এভাবে ঢেঁড়স ভাজি করলে এক প্লেট ভাত খাওয়া কোনো ব্যাপার না। ধন্যবাদ আপু,আপনার তৈরি করা ঢেঁড়স ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63658.03
ETH 3299.99
USDT 1.00
SBD 3.90