ভিডিও রেসিপি ,মসুরের ডালের বড়া ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211127_172143.jpg
আশা করি সবাই ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি। আমি গত পর্বে বলেছিলাম যে, এই পর্বে আমি মসুরের ডালের বড়ার ভিডিও আপনাদের সঙ্গে শেয়ার করব। আমি আমার জায়গা থেকে কথা রাখার চেষ্টা করছি এবং সেই ভিডিও এখন আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করি যারা ভোজন রসিক মানুষ আছে এবং যারা ভিন্ন রকমের রেসিপি বানাতে প্রতিনিয়ত পছন্দ করে ,তাদের জন্য আমার ভিডিওটা কিছুটা কাজে লাগতে পারে ।

যদিও আমি এই পর্বে, রান্নাবিষয়ক তেমন কোন কথা বলবো না । কারণ আমি পুরোটাই ভিডিও আকারে আপনাদের সঙ্গে শেয়ার করবো। তবুও আমি বলার চেষ্টা করবো, হয়তো জায়গাভেদে এই রেসিপিটির নাম ভিন্ন হতে পারে। তবে আমাদের এলাকায় এটাকে মসুরের ডালের বড়া বলে এবং আমি চেষ্টা করেছি ,বাড়িতে যেভাবে বানিয়েছি সেটা আমি পুরোটাই ভিডিও রেকর্ড করেছি এবং সেটা আপনাদের সঙ্গে এখন শেয়ার করতে যাচ্ছি।


আসলে প্রতিনিয়ত আমার বিকালবেলা করে নাস্তা খেতে ভালো লাগে। বিশেষ করে চায়ের সঙ্গে, তাই আমি গতকাল চায়ের সঙ্গে খাওয়ার জন্য আমি এই বড়া বানিয়েছিলাম। সর্বোপরি আমার কাছে বেশ ভালোই অভিজ্ঞতা ছিল। যদিও আমার মা আমাকে অনেকটা সহযোগিতা করেছে। কারণ সেই ডাল ভিজিয়ে রাখা থেকে শুরু করে একদম বড়া বানানো পর্যন্ত পুরোটা খুব সহজ ছিল না আমার একার পক্ষে। তাই আমার মা আমাকে প্রচুর সহযোগিতা করেছে রেসিপিটি বানাতে।

IMG_20211127_173304.jpg

আমার কাছে মোটামুটি বেশ ভালোই অভিজ্ঞতা ছিল । কারণ আমার পরিবারের লোকজন এই বড়াটি খেয়ে মোটামুটি তারা ভালই বলেছে। আমি জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আপনারা আমার প্রসেসটা ফলো করতে পারেন এবং আপনারা যদি বাড়িতে বানিয়ে থাকেন তাহলে হয়তো আমি আপনাদের মতামত জানতে পারব। যাইহোক সকলের মঙ্গল কামনা করি । ভাল থাকুন নিজ নিজ জায়গায় এই প্রত্যাশায় থাকলো।

Sort:  
 3 years ago 

আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আর দুই একটা পিক দিলে আরো ভাল হইতো আপু৷ আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করা জন্য।

 3 years ago 

আপনার এই রেসিপিটি কে আমরাও ডালের বড়া বলি। এটি সাধারণত আমরা রোজার মধ্যে খেয়ে থাকি। এমনি সময়ে খুব বেশি খাওয়া হয়না। কিন্তু আজকে আপনার এই বড়ার ভিডিওটি দেখে মনে হচ্ছে যে একবার বানিয়ে খেতে হবে। খুবই মজাদার লাগছে বড়াটি দেখতে। ধন্যবাদ আপনাকে এই বড়াটি বানিয়ে খাওয়ার কথা মনে করিয়ে দেওয়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

মসুরের ডালের বড়া খেতে কিন্তু দারুণ হয়।আমাদের বাড়িতে প্রায়ই হয়ে থাকে এবং আপনি খুব সুন্দরভাবে ভিডিওটি করে আমাদের সাথে উপস্থাপন করেছেন। এতে আরও সুবিধা হলো সবার। চায়ের সাথে এরকম নাস্তা হলে তো পুরো বিকেলটা জমে যায়। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আপনি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন ।অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনি একসাথে একটি স্বস্তিদায়ক সময়ে আবার সুস্বাদু ফ্রাই তৈরি করুন।

 3 years ago 

মুসুর ডালের বড়া রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে আপু। মসুর ডালের বড়া আমার খুবই প্রিয়। আমি মাঝে মাঝেই মুসুরডালের বড়া তৈরি করি। আপনি দারুন ভাবে ভিডিও করে আপনার মুসুরডালের বড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো আপনার এই রেসিপি দেখে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজাদার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

মুসুর ডালের বড়া খেতে খুবই মজা লাগে। আমি মুসুর ডালের বড়া করার জন্য ডাল ভিজিয়ে রেখে তারপর ব্লেন্ডারে ব্লেন্ড করে তারপর ভাজি করি আমাদের ডাল সেদ্ধ করে না আগে। তবে আপু রেসিপি দেখে খুব ভালো লাগলো।চা এর সাথে ডালের বড়া হলে পুরো বিকাল জমে যায়।আমি দেশের ভিতর থাকলে এখনই চলে যেতাম আপু। আর আপনার কাছে আবদার জুড়ে দিতাম ।আমি খুব তাড়াতাড়ি আসবো আপনার হাতের রান্না খেতে। তবে সবকিছু মিলিয়ে ডালের বড়ার রেসিপি অনেক সুন্দর ছিল আপু।আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে ডালের বড়া তৈরি করার জন্য।

 3 years ago 

বৌদি আমি কৃতজ্ঞ, আমার রান্না ও ভিডিও বানানো সার্থক। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57544.69
ETH 3114.34
USDT 1.00
SBD 2.42