বাসায় বানানো ফ্রাইড রাইস ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211029_142939.jpg
সাম্প্রতিক সময়ে মোটামুটি ফ্রাইড রাইস, এখন কমবেশি সব রেস্টুরেন্ট থেকে শুরু করে সব জায়গাতেই মানুষ খেয়ে থাকে এবং বিগত কিছুদিন আগে আমি আমার পরিবার নিয়ে যখন প্রথম বাহিরে গিয়েছিলাম, তখন একটা রেস্টুরেন্টে আমি ফ্রাইড রাইস খেয়েছিলাম এবং সেই ধারাবাহিকতায় আমি গতকালকে বাসায় বানানোর চেষ্টা করেছিলাম ফ্রাইড রাইস। আজকে আমি কিভাবে সেই ফ্রাইড রাইস বানিয়েছি, সেটার রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

উপকরণ:

  • পোলাওয়ের চাল,ডিম
  • সবজি ( বরবটি,গাজর,আলু)
  • মসলা ( হলুদ ,গুড়া মসলা, কাচাঁ ,মরিচ,পেঁয়াজ)
  • তেল ও লবণ।

inCollage_20211030_232028836.jpg

যাইহোক আমি একটু কথা বলে রাখছি, সেটা হচ্ছে যেহেতু আমি একদম পাকা রাঁধুনি না। তবে আমি আগ্রহ বশত এই খাবারগুলো বাসায় রান্না করার চেষ্টা করি, যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

inCollage_20211030_232117812.jpg

প্রস্তুত প্রণালী:

প্রথমে পোলাওয়ের চাল গুলো আমি হালকা করে সিদ্ধ করে নিয়েছি গরম পানিতে, মূলত প্রসেসটা ছিল যে ভাবে ভাত রান্না করে ঠিক সেইভাবে। যাইহোক অবশেষে যখন পোলাওয়ের চাল সিদ্ধ হয়ে গেল, তারপরে একটা পাত্রে আমি সেই ভাতগুলো নামিয়ে মূলত সেখান থেকে পানি ঝরিয়ে নিয়েছি এবং তারপর একটি ট্রেতে সেই সাদা ভাত গুলো আমি রেখে দিয়েছি ঠান্ডা করার জন্য।

এরপর অন্য একটি পাত্রে আমি কিছু সয়াবিন তেল,কাঁচা মরিচ ,লবণ, পেঁয়াজ কুচি ,হলুদ ও সবজি একত্রে করে কিছুটা রান্না করে নিয়েছি । তারপর সেই একই পাত্রে রান্না করা সবজির ভিতরে আমি সেই আগে থেকে ঠান্ডা করে রাখা ভাত গুলো দিয়ে পুনরায় লবণ, হলুদ ও তেল আবারও কিছুটা রান্না করার চেষ্টা করেছি । আর এই ভাবেই আমি মূলত বাসায় ফ্রাইড রাইস রান্না করেছি ।

IMG_20211029_145417_1.jpg

সত্যি বলতে কি ,মূলত রান্নার প্রক্রিয়াটা এই রকমকি ছিল । যাইহোক তারপরেও যদি আপনাদের বুঝতে অসুবিধা হয় । আমি পরবর্তী পর্বে এই ফ্রাইড রাইস রান্নার ভিডিও আপনাদের সঙ্গে শেয়ার করব আশাকরি আপনাদের ভালো লাগবে । ভিডিও এপিসোডের জন্য অপেক্ষায় থাকুন ধন্যবাদ সকলকে ।

Sort:  
 3 years ago 

ফ্রাইড রাইস বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি খাবার। কম বেশি সবাই এই খাবারটি খেতে পছন্দ করে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে আপনি খুব সুন্দর ভাবে এবং দক্ষতার সাথে ফ্রাইড রাইস রেসিপি তৈরি করেছেন। দেখতে একদম রেস্টুরেন্টের ফ্রাইড রাইসের মতোই লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ আপনি তো অনেক সুন্দর রেসিপি বানাতে পারেন, এই প্রথম আপনার একটি রেসিপি দেখতে পেলাম, অনেক সুন্দর হয়েছে। রেসিপি তে কতগুলো ভেজিটেবিল অ্যাড করেছেন যা আপনার রেসিপি টাকে আরো সুন্দর করেছে,আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আমার পছন্দের একটি খাবার। অনেক দিন হলো ফ্রাইড রাইস খাওয়া হয় না। কিন্তু আপনার এই সুন্দর পোস্ট টি দেখে কেনো জানি খাওয়ার আগ্ৰহ জেগে উঠেছে। আর আপনি খুব সুন্দর ভাবে লিখেছেন।

আপনার ফ্রাইড একটা অসাধারণ হয়েছে খুব সুন্দর হয়েছে,শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার ফ্রাইড রাইচ রান্নাটা কেমন স্বাদ হয়েছে, আমার মনে হচ্ছে ভালোই হয়েছে। আপনার লেখা খুব সুন্দর হয়েছে।

কিন্তু আপু ধাপগুলো বেশি দিলে পরবর্তীে কোনো ভিডিও দেওয়া লাগতো না। তাছাড়া আপনার উপস্থাপন অনেক ভালো হয়েছে।

এটা ভুল বা খুদ ধরা ভাববেন না। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফ্রাইড রাইস খেতে আমার কাছে অনেক মজা লাগে দেখেই লোভ লাগে তবে রেস্টুরেন্টেরটা ,বাসারটা আমার কাছে অত মজা লাগেনা রেস্টুরেন্টটা যেমন মজা পাই ।আপনার ফ্রাইড রাইসের কালার টা ভালো হয়েছে জানিনা কেমন টেস্ট হয়েছে নিশ্চয়ই ভালই হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফ্রাইড রাইস আমারও পছন্দের একটি খাবার যদিও সব সময় রেস্টুরেন্টে গিয়ে খাওয়া হয়েছে, কিন্তু বাসায় ওইভাবে কখনো চিন্তা করিনি আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে আমিও বাসায় এটি তৈরি করতে পারবো। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আমার ফ্রাইড রাইস অনেক বেশি পছন্দের। আমি আগে প্রায় সময় এভাবে করে ফ্রাইড রাইস তৈরি করতাম। কিন্তু এখন দিন দিন ব্যস্ততা অনেক বেশি বেড়ে যাওয়াতে একদম সময় করে উঠতে পারছিনা। আপনার পোস্টটি আর রেসিপি বরাবরই আমার খুব বেশি ভালো লাগে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আপু, অনেক সুন্দর দেখতে লাগছে আপনার তৈরি ফ্রাইড রাইস। খেতে অনেক ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনে সকল কিছু উপস্থাপন করেছেন।

আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফ্রাইড রাইস আমার অনেক প্রিয়। মাঝেমধ্যেই রেস্টুরেন্টে গিয়ে ফ্রাইড রাইস খাওয়া হয়। আপনিতো দেখছি হুবাহু রেস্টুরেন্টের মত ফ্রাইড রাইস বানিয়েছেন। আমার অনেক ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55128.91
ETH 2303.77
USDT 1.00
SBD 2.31