ইচ্ছে পূরণ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220304_134344_1.jpg

IMG_20220304_134008.jpg

আশাকরি সকলে ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে , এই কামনাই করি । যাইহোক গতদিন আমি শেয়ার করেছিলাম আমার বাগান করার খুব ইচ্ছে । আমার বাসায় ছোট একটা বেলকুনি আছে, সেখানেই মূলত আমার বাগান করার ইচ্ছে ।

IMG_20220224_172008.jpg

যেহেতু আমি সেদিন পাশের ভাবির বাসায় বেড়াতে গিয়েছিলাম আর সেখান থেকেই মূলত তাদের বাসার বেলকুনির সৌন্দর্য্য দেখে আমার বাগান করার ইচ্ছা জেগে ছিল । সেটাই বাস্তবায়ন করার ক্ষুদ্র প্রয়াস হয়েছে আমার । যদিও এই ক্ষেত্রে আমাকে সম্পূর্ণ সহযোগিতা করেছে আপনাদের ভাই । কারণ তার কাছে অতিরিক্ত জেদাজেদির কারণেই সে আমার ইচ্ছাটাকে প্রাধান্য দিয়েছে । যাইহোক হয়তো সে চেষ্টা করবে তাঁর গল্পের মাধ্যমে, সেই অভিজ্ঞতা তুলে ধরার জন্য। আপাতত আমি আমার কথা বলার চেষ্টা করছি ।

IMG_20220224_171954_1.jpg

যদিও আমার প্রথমদিকে ফুলের বাগান করার খুব ইচ্ছা ছিল । তবে আপনাদের ভাই, কোন ভাবেই রাজী নয় ফুলের বাগান করতে । তার অবশ্য বেশি আগ্রহ ফুলের থেকে সবজির বাগানের দিকে । এক কথায় সে মূলত চাচ্ছিল লেবু, ক্যাপসিকাম, মরিচ ও অন্যান্য সবজির গাছ লাগানোর জন্য । তবে আমার চাহিদা ছিল ফুল গাছকে কেন্দ্র করে ।

IMG_20220224_171942_1.jpg

তবে এই ক্ষেত্রে যখন নাকি আগ্রহ হয় , তখন নাকি সব রকম চিন্তা ধারা একসঙ্গে মিলে মিশে যায় । তেমনটাই হয়েছে আমাদের ক্ষেত্রে । যাইহোক আমরা মূলত ফুল এবং সবজির গাছ সংগ্রহ করতে পেরেছি এবং আমার বাগান করার আগ্রহ দেখে , পাশের বাসার ভাবি আমাকে অ্যালোভেরার গাছ দিয়েছে।

আমি আপাতত মূলত শুরু করেছি গাঁদা ফুলের গাছ, দেশি মরিচ, ক্যাপসিকাম ও অ্যালোভেরার গাছ দিয়ে । আসলে আমি চেষ্টা করছি, বাসায় বেঁচে যাওয়া অতিরিক্ত বড় তেলের বোতল ও বাবুর ব্যবহার করা ওয়েট টিস্যুর খালি কৌটা গুলো কেটে , সেই গুলোতে মাটি ভরাট করে গাছ লাগানোর জন্য ।

IMG_20220224_171937.jpg

তবে আমার এই বেলকুনিতে গাছ লাগাতে গিয়ে, সবথেকে বড় যে অসুবিধা হয়েছে , সেটা হচ্ছে মাটি সংগ্রহ করা । তবে যেহেতু ইচ্ছা আমার খুব, তাই মূলত অনেক কষ্ট করে মাটিগুলো সংগ্রহ করে সেখানে গাছ গুলো লাগিয়েছি । তবে ইচ্ছা আছে পরবর্তীতে আরো গাছ সংগ্রহ করে বেলকুনিটা আরও সুন্দর করে সাজাবো ।

IMG_20220224_171940.jpg

আপাতত এই পর্যন্তই , পরবর্তীতে যদি কোন গাছ নতুন করে রোপন করি এবং বাগানটাকে যদি আরো বড় করে সাজাই, তাহলে সেটার ছবি আপনাদের সঙ্গে শেয়ার করব । তবে সীমিত পরিসরে ইচ্ছা পূরণ হয়েছে, এটাই আমার কাছে অনেক বেশি ।

Sort:  
 3 years ago 

প্রথমে আপনার ইচ্ছা সাধুবাদ জানাই আপনার চমৎকার ইচ্ছে বাগান তৈরি করা, এটি যেমন আমাদের ঢাকা শহরের চিত্র পরিবর্তন করে দিতে পারে তেমনি পরিবেশে একটি সুন্দর ভারসাম্য তৈরি করতে পারবেন এর ফলে পরিবেশ যেমন ভালো থাকবে মানুষের মূল্য থাকবে সতেজ।

 3 years ago 

আপনার বেলকনিতে বাগান করার ইচ্ছা দেখে খুব ভালো লাগলো এমন একটি ভালো উদ্যোগ আমাদের সবারই নেয়া উচিত গাছ আমাদের সব থেকে ভালো বন্ধু। আপনার বেলকুনির বাগানে ফুল এবং ফল দুটোই সুন্দর করে লাগতে পারেন এটি ভাইয়ের ইচ্ছা পূরণ হবে আর আপনার বাগানে সুন্দর করে সেজে উঠবে। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লাগার মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন আপনার বেলকুনিতে অনেক সুন্দর একটি বাগান গড়ে উঠবে প্রত্যাশা করছি। শুভকামনা রইল।

 3 years ago 

আপু, প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি বেলকুনিতে খুব সুন্দর করে বাগান তৈরীর চিন্তাভাবনা করার জন্য। আর সেটিকে বাস্তবায়ন করার জন্য আপনি ভাইয়ের নিকট খুব জেদাজেদি করে তার পূর্ণ রূপ দিয়েছেন। এখন আপনার বেলকুনিতে ফুল ও সবজির গাছ শোভা পাচ্ছে। বেলকুনিতে ফুলের গাছ থাকলে তা সত্যিই অসাধারণ সুন্দর লাগে। তাই আপনার চিন্তা ভাবনাকে আমি সু স্বাগত জানাচ্ছি। আপনার বেলকুনির বাগান আরো ফুলে ফুলে সুসজ্জিত হোক এই কামনা করছি। আপনার বেলকুনির ফুলের বাগান কে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আসলেই বেলকুনিতে ফুলবাগান আসলে অনেক জায়গায় দেখেছি। ভালো লাগলো আপনার ইচ্ছা পূরণ হয়েছে। আমার অনেক ভালো লাগলো। দোয়া করি যেন মনের সকল ইচ্ছা পূরণ হয়ে যায় আপনার। আসলে শহর অঞ্চলে মাটি পাওয়া বড়ই কষ্টকর। অপেক্ষায় থাকলাম আপনার বেলকুনির সৌন্দর্য দেখার জন্য

 3 years ago 

আপু আমাদের সবার ইচ্ছা ধরনটা আলাদা। আপনার ইচ্ছাটা আমার খুব ভালো লেগেছে কারণ বাগান করা আমার খুব ভালো লাগে। আমার বাসার ছাদে অনেক ফুলের গাছ আছে আমি প্রতিদিন এগুলো যত্ন নিতাম। আপনি অনেকগুলো ফুলের চারা লাগিয়েছেন আশা করছি খুব দ্রুতই এগুলো ফুল দেওয়া শুরু করবে যদিও গাঁদা ফুল সবথেকে দ্রুত ফুল দেয়। আপনার ইচ্ছা গুলো পূর্ণ হোক এই কামনা করি।

 3 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করেছেন। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 3 years ago 

আসলে ছোটবেলা থেকে আমাদের অনেক ইচ্ছা থাকে বাগান করতে। কিন্তু এই ইট পাথরের দালান কোঠায় বাগান করা আর হয়ে ওঠে না। তবে আপনার আইডিয়া দেখে আমার অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে বেলকুনিতে একটি বাগান করেছেন। খুব সুন্দর সুন্দর কিছু গাছ এখানে রেখেছেন। গাছপালা আসলে মানুষের উপকার ছাড়া কখনো কারো ক্ষতি করে না। আমাদের সবার উচিত গাছ লাগানো। আর এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65