ভিন্ন স্বাদে চিকেন কারি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

সবাইকে আমার নতুন রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আমি শেয়ার করছি ভিন্ন স্বাদে চিকেন কারি। আজকে একটু ভিন্নভাবে রান্না করার চেষ্টা করেছি। আমরা বরাবরই খুব সাধারণভাবে চিকেন রান্না করে থাকি। তো আজকে আমি একটু আলাদাভাবে রান্না করার চেষ্টা করেছি যাতে একটু খেতে আরও ভালো লাগে। যেহেতু আমি পোলাও রান্না করেছিলাম সাথে সবজি ছিলো, বেগুন ভাজা ছিলো তাই এভাবে রান্না করা আরকি। চলুন রেসিপি শুরু করা যাক।

20221121_134147.jpg

উপকরনসমূহঃ

মুরগির লেগ পিস ( কেঁটে দু ভাগ করে নিয়েছি)
পেঁয়াজ কুচি
কয়েকটি গোটা কাঁচামরিচ
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
শুকনা মরিচের গুঁড়া
হলুদ গুঁড়া
সাদা এলাচ, দারচিনি, তেজপাতা
দুধ
লবণ
তেল

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

প্রথমে আমি রানের মাংসটা দুই ভাগ করে কেটে নিয়েছি। কারণ অনেক বড় বড় পিস ছিল। যেগুলো আমরা খেতে পারব না। আর মুরগিটা অনেক বড় ছিলো এর জন্য আমি দুই ভাগ করে নিয়েছিলাম।

20221121_103058.jpg

ধাপ-২

এরপর আমি মুরগির মাংস গুলো লবণ দিয়ে মেখে কড়াইতে তেল দিয়ে বাদামি করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1669201803962.jpg

ধাপ-৩

এরপর মাংসগুলো ভাজা হয়ে গেলে আমি একই তেলে গরম মশলার ফোড়ন দিয়ে পেঁয়াজ কুচি গুলো ভালো করে ভেজে নিয়েছি। পেঁয়াজ ভাজা হয়ে গেলে আমি একে একে গুড়া মশলা এবং বাটা মশলাগুলো দিয়ে মশলাটা ভালোভাবে কিছুক্ষণ পানি দিয়ে কষিয়ে নিয়েছি।

PhotoCollage_1669201855581.jpg

ধাপ-৪

মশলাটা কষানোর সময় যখন উপরে তেল চলে আসবে তখন আমি ভেজে রাখা মাংসগুলো দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে কিছুক্ষণ রান্না করে নিয়েছি।

PhotoCollage_1669201897804.jpg

ধাপ-৫

এরপর আমি হাপ কাপের মতো দুধ দিয়ে আবারো কিছুক্ষণ রান্না করে নিয়েছি। কিছুক্ষন রান্না হয়ে গেলে আমি এবার পানি দিয়েছি রান্নার জন্য। এরপর যখন পানিটা অনেকটাই শুকিয়ে যাবে তখন আমি রান্নাটা নামিয়ে পরিবেশন করেছি।

PhotoCollage_1669201939573.jpg

অনেকের মনে করবেন যে এটা রোস্টের মতো করে রান্না করেছি। আসলে এটা রোস্ট না। তবে খেতে কিছুটা ওরকমই স্বাদ লাগে। আর আমরা যেহেতু পোলাও এর সঙ্গে খেয়েছিলাম এটা খেতেও বেশ ভালো লেগেছিল। তো বন্ধুরা যদি রেসিপিটি ভালো লাগে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানিয়ে দেবেন।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 
আপনি ঠিক বলেছেন, চিকেন কারিটা দেখতে কিছুটা রোস্টের মত মনে হচ্ছে।তবে দেখতে খুব সুস্বাদু ও মজাদার লাগছে। কালারটাও বেশ দারুন হয়েছে ।আর আপনি প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে সাজিয়েছেন।এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। কালার যেমন সুন্দর খেতেও বেশ ভালো ছিলো। আপনার জন্যও শুভেচ্ছা রইল।

 2 years ago 

চিকেন কারি আমার অনেক পছন্দের। এই সন্ধ্যা বেলা চিকেন কারি দেখি তো খুব খেতে ইচ্ছে করছে আপু। আপনি খুব দক্ষতার সাথে রান্নাবান্না করেন আমার কাছে খুবই ভালো লাগে তাই। রন্ধন প্রণালী দেখেই বোঝা যাচ্ছে কতটা মজা হয়েছে।

 2 years ago 

হুমম আপু এই রান্নাটা খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিকেন কারি খেতে আমার খুব ভালোই লাগে। চিকেন কারিটা দেখতে খুব লোভনীয় লাগছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে সবাই রেসিপিটি তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করুন অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু পুরো রেসিপি টা দেখে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা।

 2 years ago 

আপু দেখতে কিন্তু রোস্টের মতই লাগছে শুধু রোস্টের মশলা দিয়ে দিলেই হয়ে যেত। যাই হোক খুব মজাদার রেসিপি চিকেন কারি তৈরি করেছেন। এভাবে কখনো চিকেন কারি রেসিপি তৈরি করা হয়নি।আপনার রেসিপি দেখে বুঝতে পারছি কতটা সুস্বাদু হয়েছিল। পোলাও এর সাথে খেতে নিশ্চয়ই দারুণ লেগেছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি এটা পোলাওয়ের সাথে পরিবেশন করেছিলাম আপু।খুবই ভালো লেগেছে খেতে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি একেবারে পাকা রাধুনী। আপনি সব সময় ভিন্ন ধরনের রেসিপি তৈরি করে শেয়ার করেন। মুরগির মাংস এত সুন্দর ভাবে রান্না করেছেন দেখেই খেতে ইচ্ছা করছে। মনে হচ্ছে এই মুরগির মাংস খেতে দারুন লাগবে। নতুন একটি রেসিপি শিখে ভালো লাগলো আপু।

 2 years ago 

আসলে কিছু রান্না আছে যেগুলো আমাদের সপ্তাহে প্রায় দু এক দিন পর পর রান্না করতে হয়। যেমন ধরেন এই মুরগির মাংস টা আমরা সব সময় একই ভাবে রান্না করে খাই। সেটাই যদি আর একটু সুস্বাদু করে রান্না করা যায় তাহলে মন্দ হয়না। ধন্যবাদ আপু।

 2 years ago 
চিকেন খেতে আমার খুব ভাল লাগে। চিকেনের লেগ পিস আমার সবচেয়ে বেশি পছন্দের। আপনি চিকেন লেগ পিস দিয়ে খুব সুস্বাদু একটি তরকারি রান্না করেছেন। রান্নার প্রণালী আমার খুব পছন্দ হয়েছে। আপনি তরকারিতে দুধ ব্যবহার করেছেন যা একটু ভিন্নতা এনেছে। পোলাও, বেগুন ভাজা আর সাথে এই চিকেন কারি অসাধারণ এক কম্বিনেশন। ধন্যবাদ আপু।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। যে কোনো রান্নায় একটু দুধ দিলে খেতে খুব ভালো লাগে।

 2 years ago 

আপনার এত দুর্দান্ত রেসিপি দেখে সত্যি আমি খুব মুগ্ধ হলাম। দেখে তো খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে আমাদের বাসায়ও কয়দিন আগে চিকেন কারি তৈরি করেছে। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন। এত দুর্দান্ত রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিকেন কারি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে রেসিপি তৈরি করে শেয়ার করলেন।দেখে শিখে নিলাম পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

আপনার রেসিপির অপেক্ষায় রইলাম।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে এক ধরনের খাবার খেতে একঘেয়েমি চলে আসে।তাই ভিন্ন ধরনের খাবার খেতে ইচ্ছে হয়।আপনার আজকের ভিন্ন স্বাদের চিকেন কারি দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে।খুব সুন্দর পরিবেশনা আপনার।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81