তন্দ্রা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশাকরি সবাই ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি। আজকে আমি একটি গদ্য নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আমার যারা পাঠক আছে, তাদের কাছে কবিতাটি ভালো লাগবে ।

IMG_20211203_184406.jpg

মাঝরাতে যখন হুট করে জেগে উঠি
ফিসফিস আওয়াজে আমার তন্দ্রা কেটে যায়
কে যেন আমাকে ডাকছে
কি গো তোমার কি সময় হবে ?

এই কণ্ঠ আমার পরিচিত
কিন্তু তন্দ্রায় থাকলে
চেনা সুর আমার অজানা লাগে !
আজ আমার তন্দ্রা কেটে গিয়েছে
এই সুর আমার বড্ড পরিচিত
আমি জানি কে আমাকে ডাকছে ?

সেকি আকুতি
আমাকে বলছে চা খাবে ,
বাইরে সুন্দর জোসনা উঠেছে
চলনা জোসনা উপভোগ করি
কতদিন হলো জোসনা দেখা হয়না ।।

আসলেই তো বহুদিন হয়ে গেল জোসনা দর্শন হয় না । যতদিন যাচ্ছে জীবনটা ততো কমপ্লিকেটেড হয়ে যাচ্ছে । তাই বলে কি জোসনা দেখা হবে না, মাঝরাত হোক আর শেষরাত হোক, যদি থাকে ইচ্ছা তাহলে তা মুহূর্তেই পূরণ করা যায়। তবে আমার মশাইয়ের যে, ইদানিং ভীমরতি ধরেছে তা কিন্তু আমি বুঝি । আমি অবশ্য আগ্রহ বাড়িয়ে দিলাম কারণ আমারও জোসনা দেখা হয় না বহুদিন ।।

এমন জোসনায় সাক্ষাৎ হয়েছিল, প্রেম হয়েছিল, কথা দেওয়া হয়েছিল আবারো জোসনা দেখব । তবে কথাগুলো আজ মুছে যায় । কারণ জীবন আজ ক্লান্ত, ঐ প্রেম আর জাগে না , তবে সময় পেলে জোসনা দেখার বাসনা কিন্তু এখনো মনে জাগে ।।
এমন সময় কি বারবার আসে
এমন তন্দ্রা তো রোজ কাটেনা,
আজ না হয় একটু জেগেই থাকি
হয়তো দুজনে একটু জোসনা দেখি
দুকাপ গরম চায়ে
ঐ বেলকুনিতে বসে, ঐ আকাশ পানে ।।

IMG_20211203_184347.jpg

বি:দ্র:
এমন তন্দ্রা মাঝেমাঝে কেটে যাওয়া ভালো। কারণ হয়তো প্রিয় মানুষের সঙ্গে একান্ত কিছু সময় কাটানো যায় । যাইহোক ব্যাপার গুলো কাল্পনিক হলেও, আশেপাশে কিন্তু এমনটাই ঘটে প্রতিনিয়ত।

ধন্যবাদ সকলকে

Sort:  
 3 years ago 

ওয়াও ভাবি আপনি এতো সুন্দর করে কবিতাটি লিখেছেন। আপনার কবিতাটিতে বুঝা যাচ্ছে ভাইয়া আপনার জন্য কতটা পাগল। জাক সেদিকে যাচ্ছিনা আপনার কবিতাটি প্রশংসা করেই তো কুল পাচ্ছিনা, দারুন একটি কবিতা লিখেছেন এবং সেইসাথে বিস্তারিত আলোচনা করেছেন। আপনার কবিতার লাইনগুলো খুবই দারুন ছিল।

আজ আমার তন্দ্রা কেটে গিয়েছে
এই সুর আমার বড্ড পরিচিত
আমি জানি কে আমাকে ডাকছে ?

আপনার এই কবিতার লাইনগুলো আমার অতীতকে মনে করে দিয়েছে। যাই হোক আমাদের সাথে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। সেই সাথে সায়ন বাবুর জন্য রইল ভালোবাসা অবিরাম।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

এই কণ্ঠ আমার পরিচিত
কিন্তু তন্দ্রায় থাকলে
চেনা সুর আমার অজানা লাগে !
আজ আমার তন্দ্রা কেটে গিয়েছে
এই সুর আমার বড্ড পরিচিত
আমি জানি কে আমাকে ডাকছে ?

কবিতাটি চমৎকার হয়েছে আপু, আপনি নিত্যনতুন শব্দগুচ্ছ দিয়ে এই কবিতাটি ভরিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে এমন অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ওয়াও অনেক ভালো লাগলো কবিতাটি। একদম মুগ্ধ হয়ে গেলাম। কবিতার প্রতিটি লাইন ছিলো অর্থপূর্ণ। আমার কাছে খুব ভালো লেগেছে। আশা করি মাঝে মধ্যেই কিছু কবিতা আমাদের উপহার দিবেন৷ আপনাকে অনেক ধন্যবাদ এই অসাধারণ কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24