হিমেল হাওয়া || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

received_682785415657925.jpeg
আশাকরি সকলে ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি। আজকে দীর্ঘদিন পরে আমার চিন্তাধারা থেকে নতুন একটি কবিতা লিখতে যাচ্ছি। আশা করি, আমরা যারা পাঠক আছে তাদের বেশ ভালো লাগবে।

হাওয়া বদল হয়ে গেলে
মাঝে মাঝে খারাপ লাগে
তবে আবার নতুন কেউ আসবে ভেবে
এমন হওয়া যদি নতুনভাবে লাগে
তাহলে সেই হাওয়া লাগলে
কোন অসুবিধা নেই
বরং সেখানে একটা নতুন
আকাঙ্ক্ষা পাওয়া যায়।

যদি কেউ আসতেই চায়
তাকে আমি বাঁধা দেব না
বরং তাকে সাদরে গ্রহণ করব
যে চলে গিয়েছে
সে তো নিজের অবস্থান বুঝে প্রস্থান করেছে
নতুন যদি কেউ আগের মত করে ভালবাসতে পারে তাহলে তো তাকে গ্রহণ করে নেওয়াই শ্রেয়।

আজ আমার মন রিক্ততায় ভরে গিয়েছে
ক্ষতবিক্ষত হয়ে গিয়েছি তার আচার-আচরণে
এতো ছলনা এতো অভিনয়
তা আমার জানা ছিল না
তবে আমার আর ভাবতে ভালো লাগেনা
নতুন যে এসেছে
সে নতুনত্ব দিয়ে ভরিয়ে দিয়েছে আমাকে।

তাই বলছি হিমেল হাওয়া লাগুক প্রাণে
মাতুক সবাই আপন-মনে
যে গিয়েছে যাক না চলে
আমি বেঁচে আছি আমায় নিয়ে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

যদি কেউ আসতেই চায়
তাকে আমি বাঁধা দেব না
বরং তাকে সাদরে গ্রহণ করব
যে চলে গিয়েছে
সে তো নিজের অবস্থান বুঝে প্রস্থান করেছে
নতুন যদি কেউ আগের মত করে ভালবাসতে পারে তাহলে তো তাকে গ্রহণ করে নেওয়াই শ্রেয়।

আপু আপনার লেখা কবিতা পড়ে খুবই ভালো লাগলো। আপনি দারুন একটি কবিতা লিখেছেন। আপনার কবিতার ভাষায় মনের ভাব প্রকাশ করেছেন। কবিতার প্রতিটি লাইন আমার কাছে ভালো লেগেছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের সকলকে উপহার দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সকাল সকাল খুবই ভালো একটি কবিতা পেয়ে গেলাম,খুবই অসাধারণ ছিল। কিছু কিছু চরন অনেক ভালো লাগছে তারমধ্য থেকে

যদি কেউ আসতেই চায়
তাকে আমি বাঁধা দেব না
বরং তাকে সাদরে গ্রহণ করব

এই লাইন গুলো পরে আমার লাইফের অনেক পিছন থেকে ঘুরে আসছি।

 2 years ago 

হাওয়া বদল হয়ে গেলে
মাঝে মাঝে খারাপ লাগে
তবে আবার নতুন কেউ আসবে ভেবে
এমন হওয়া যদি নতুনভাবে লাগে
তাহলে সেই হাওয়া লাগলে
কোন অসুবিধা নেই
বরং সেখানে একটা নতুন
আকাঙ্ক্ষা পাওয়া যায়।

আপু সকাল বেলা আপনার সুন্দর একটি কবিতা পড়ে খুব ভালো লাগলো। আপু আপনি কবিতার মাধ্যমে নিজের মনের ভাব টা প্রাকশ করেছে। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক ভালোবাসা ও প্রাণঢালা শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

তাই বলছি হিমেল হাওয়া লাগুক প্রাণে
মাতুক সবাই আপন-মনে
যে গিয়েছে যাক না চলে
আমি বেঁচে আছি আমায় নিয়ে।

আপু আপনার কবিতাটি পড়ে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি কবিতা লিখেছেন, সত্যিই অসাধারণ। কবিতার ভাষা গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

যে চলে গিয়েছে
সে তো নিজের অবস্থান বুঝে প্রস্থান করেছে

এই লাইনটা আমার জীবনের সাথে যথেষ্ট মিল। তাই আপনার কবিতা আমার খুবই ভালো লাগলো। ফেলে আসা স্মৃতিগুলো স্মরণ করতে পেরেছি আপনার জন্ম।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করেছেন। চেষ্টা করেছি, নিজের জায়গা থেকে লেখার জন্য। আমি অনুপ্রাণিত হয়েছি।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব ভালো লেগেছে কবিতাটি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার পরের কবিতার জন্য অপেক্ষায় রইলাম আপু ☺️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74