পবিত্রতা খুঁজে পাই আমি ফুলের মাঝে

in আমার বাংলা ব্লগ3 years ago

মানুষের মাঝে তেমন আর কিছু আমি খুঁজে পাই না। কারণ মানুষ গুলো দিন দিন পঁচে গিয়েছে। পঁচে গিয়েছে তাদের স্বভাব, পঁচে গিয়েছে তাদের অস্তিত্ব এবং তারা অনেকটা স্বার্থান্বেষী হয়ে গিয়েছে। যার কারণে এই মানুষের প্রতি আমার শ্রদ্ধা ভক্তি, ভালোবাসা অনেক আগেই উঠে গিয়েছে। তবে হ্যাঁ,এতকিছু পঁচা ও ভেজাল মানুষের মাঝেও কিছু মানুষ এখনো টিকে আছে। যারা মানুষের জন্য কিছু করে যেতে চায়, যারা মানুষের পাশে থাকতে চায় এবং যারা মানুষকে ভালবাসতে চায় কিন্তু তা খুবই নগণ্য।


আমার শ্রদ্ধা ভক্তি ভালোবাসা এখন অনেকটা প্রকৃতি কেন্দ্রিক এবং প্রকৃতির রূপ সৌন্দর্যের প্রতি আমার অনেকটা ভাললাগা বোধ কাজ করে এবং আমি পবিত্রতা খুঁজে পাই ঠিক প্রকৃতির সৌন্দর্য গুলোর মাঝে। যেখানে কোন ভেজাল নেই, যেখানে কোন পঁচা গন্ধ নেই। যেখানে শুধু আছে এই মুগ্ধতা আর বিশুদ্ধতা।
মানুষ হয়ে জন্মেছি আর মানুষের আত্মসত্তা ও ব্যক্তি মর্যাদা ও মান সম্মান যদি বিসর্জন দিতে হয়, তাহলে এমন মানুষ হয়ে বেঁচে থাকার কোন মানেই হয় না। তার থেকে বরং জড় বস্তু হলেও ভালো হতো।কি সুন্দর ফুলগুলো দেখেন, দেখলে মনটা যেন ভরে যায় এবং মনে যেন আলাদা একটা প্রশান্তি কাজ করে। এখানে কোন ভেজাল নেই, এর মাঝে কোন স্বার্থ নেই। শুধুই আছে সৌন্দর্য আর অপরকে সৌন্দর্য উপভোগ করে দেওয়ার মতো সুযোগ।
1627795638988-01.jpeg

1627795601076-01.jpeg

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44