দেশি মুরগির রোস্ট রান্নার রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220113_130559.jpg

হ্যালো বাংলা ব্লগ বাসী, সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আশা করছি সবাই ভালো আছেন।আজকে আমি কমন একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। সেটা হচ্ছে দেশি মুরগির রোস্ট রেসিপি। এটা মোটামুটি সবাই বানাতে পারে। তো আজকে দুপুরে আমি রান্না করেছি আর সেটাই আপনাদের সাথে শেয়ার করব। তো চলুন শুরু করা যাক কিভাবে রেসিপিটি রান্না করেছি।

inCollage_20220125_210544799.jpg

উপকরণসমূহ

একটি দেশি মুরগি
চিকেন রোস্ট মসলা
পেঁয়াজ কুচি
আদা বাটা, রসুন বাটা
জিরা এবং ধনিয়ার গুঁড়া
লবণ,দুধ,চিনি
শুকনা মরিচের গুঁড়া
সাদা এলাচ, তেজপাতা
তেল

inCollage_20220125_210643780.jpg

প্রস্তুতপ্রনালি

প্রথমে মুরগির মাংস গুলো কেটে নিয়ে ভালোভাবে ধুয়ে লবণ দিয়ে মেখে নিয়েছি। তারপর কড়াইতে তেল দিয়ে মাংসগুলো হালকা বাদামি করে ভেজে নিয়েছি।
মাংস ভেজে তুলে নিয়ে একই তেলে পেঁয়াজ কুচি দিয়ে ভেজে বেরেস্তা বানিয়ে কিছুটা তুলে নিয়ে পাশে রেখে দিয়ে বাকিটা পেঁয়াজের মধ্যে সব মসলাগুলো দিয়ে ভালো ভালো কষিয়ে নিয়েছি।

inCollage_20220125_210733150.jpg

মসলা দিয়ে কিছুক্ষণ কষানোর পরে চিকেন রোস্টের মসলা এবং দুধ দিয়ে আবারো কিছুক্ষণ রান্না করেছি।
এরপর মসলা ভালোভাবে মিশে গেলে ভেজে রাখা মুরগির মাংস দিয়ে নেড়েচেড়ে রান্না করেছি।এই পর্যায়ে সামান্য চিনি দিয়েছি বেশি ঝাল যেনো না লাগে। কারন রোস্ট একটু মিস্টি মিস্টি খেতেই ভালো লাগে আমার।

inCollage_20220125_210839862.jpg

১৫ -২০ মিনিট রান্না করার পর সামান্য ভেজে রাখা বেরেস্তা দিয়ে নেড়েচেড়ে আরও কিছুক্ষণ রান্না করেছি।
এরপর রান্না শেষ করে একটা বাটিতে নিয়ে উপরে কিছুটা বেরেস্তা দিয়ে পরিবেশন করেছি। আমার উনি( আমার স্বামী) খাবার খেতে খুব ভালোবাসে।খেয়ে খুব ভালো হয়েছে বললো।উনি সুনাম করেছে মানে ভালো হয়েছে।

inCollage_20220125_210859168.jpg

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এবং ভালো খাবার খাবেন।

ধন্যবাদ

পরবর্তীতে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইলো।

Sort:  
 2 years ago 

ওয়াও আপু অসাধারণভাবে আপনি রোস্ট তৈরীর পদ্ধতি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার প্রিয় খাবার গুলোর মধ্যে রোস্ট অন্যতম। আপনার রোস্টের রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার রান্নার পদ্ধতি রাধাকে থাকবে আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

আপনার দেশি মুরগির রোস্ট রেসিপি দেখেই তো খেতে ইচ্ছে করতেছে। দেশি জাতের মুরগি খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপি তৈরির প্রক্রিয়া অসাধারণ হয়েছে।শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

দেখেই জিভে জল চলে এসেছে। তবে রোস্ট এর ভিতরে চিনি দিয়ে আমি কখনো খাইনি। তবে দেখে মনে হচ্ছে এটা একটা নতুনত্ব যেটা রোস্ট এর স্বাদ পরিবর্তন করতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

খুবই চমৎকার। দেশি মুরগির রোস্ট আহা দেখে ই শান্তি ।

 2 years ago 

আহ্ একদম দেখেই জিহ্বায় জল চলে আসছে। অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আগে জানলে আপনার বাসায় উপস্থিত হতাম।যাই হোক অনেক সুন্দর ভাবে পরিবেশ করেছেন আমাদের মাঝে।

 2 years ago 

মুরগির রেসিপি দেখলেই তো আমার খুব খেতে ইচ্ছে করে। কারণ দেশি মুরগি আমার অনেক প্রিয় একটা খাবার। তেমনি আপনার তৈরি করার রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে দেখে। আসলেই দেশি মুরগির রোস্ট এর অনেক সুন্দর একটা উপহার দিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপু দেশি মুরগির রোস্ট দেখলে সঙ্গে সঙ্গে খেতে ইচ্ছে করে। এগুলো হচ্ছে লোভনীয় রেসিপি। অনেক সুন্দর হয়েছে আপু চিকেন রোস্ট। প্রত্যেকটা ধাপ নিখুত ভাবে তৈরি করে সুন্দর উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 
আহা আমার তো জিভে জল চলে এলো আপনার রান্না করা দেশি মুরগির রোস্ট দেখে। খুবই লোভনীয় লাগছে আপু। আপনার রেসিপির রং দেখেই এর স্বাদ আন্দাজ করতে পারছি। এককথায় দারুণ হয়েছে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
 2 years ago 

আমার দেখেই যাস্ট খেতে ইচ্ছা করছে আপু। দেশি মুরগীর রেসিপি আমার সব থেকে বেশি প্রিয়। আবার এই রান্নাটাও বেশ পারি☺️।আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর ভাবে আমার প্রিয় রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য। ভালবাসা নিবেন।

 2 years ago 

ওয়াও মুরগির রোস্ট দেখে তো জিভে জল চলে আসলো। বিশেষ করে রোস্ট এর উপরে পেঁয়াজ ভাজা গুলো দিয়েছেন বলে দেখতে বেশি ভালো লাগলো। পেঁয়াজ ভাজা খেতে অনেক মজা হয়। এত অসাধারন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু মুরগির রোষ্ট দেখে অনেক লোভ হচ্ছে। এমন একটা সুন্দর রেসিপি কার না ভালো লাগে।এমন রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রেসিপি দেখে মুখে জল চলে আসলো আপু খুব সুন্দর একটি রেসিপি করেছেন। আমার খুব পছন্দের একটি রেসিপি দেশি মুরগির রোস্ট অসম্ভব সুন্দর পদ্ধতিতে তৈরি করেছেন আপনার দেশি মুরগির রোস্ট। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে সবাই খুব সহজেই এই রেসিপিটি তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44