মটরশুঁটি দিয়ে খিঁচুড়ির রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220201_195315_1.jpg

হ্যালো বাংলা ব্লগবাসী, আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি শীতের সবজির মটরশুটি দিয়ে খিচুড়ি রান্না করেছি। আর সেই রেসিপিটি আপনাদের সামনে তুলে ধরবো।যে আমি কিভাবে খিঁচুড়ি রান্না করেছি।তো চলুন শুরু করা যাক।

inCollage_20220203_194827820.jpg

উপকরণসমূহ

চাল
আলু
মটরশুঁটি
মসুর ডাল
পেঁয়াজ, কাঁচামরিচ
আদা বাটা, রসুন বাটা
জিরা এবং ধনিয়ার গুঁড়া
হলুদের গুঁড়া, লবণ
সাদা এলাচ,গোল মরিচ, দারুচিনি
তেল

প্রস্তুতপ্রনালী

প্রথমে মটরশুঁটি খোসা থেকে ছাড়িয়ে নিয়েছি এবং ভালভাবে ধুয়ে নিয়েছি। এরপর আলু কেটে ধুয়ে নিয়েছি। মরিচ, পেঁয়াজ কুচি করে কেটে নিয়েছি এবং মসুর ডাল ও চাল ভালোভাবে ধুয়ে নিয়েছি।
এরপর চাল এবং ডাল রাইসকুকারে নিয়ে সব মসলা একে একে দিয়ে ভালোভাবে মেখে নিয়ে রান্না করে নিয়েছি।
inCollage_20220203_194902765.jpg

আসলে খিঁচুড়ি নিয়ে নতুন করে কিছু বলার নাই। অবশ্যই এটি সবার পছন্দের খাবার। শীতকালে খিঁচুড়ি খুবই মজাদার একটি খাবার। যদি সাথে শীতের সবজি থাকে। বিশেষ করে মটরশুঁটি। কারন মটরশুঁটি শীতকাল ছারা খুব একটা পাওয়া যায়না।
inCollage_20220203_195018276.jpg

inCollage_20220203_195103499.jpg

আমি মাঝেমধ্যেই এই খিঁচুড়ি রান্না করে আমার মনের মানুষ কে খাওয়াই।কারণ সে খেতে খুব ভালোবাসে।সে যখন অভিমান করে তাকে এমন মজার মজার খাবার রান্না করে মান ভাঙ্গায়। আপনারা মনের মানুষকে এমন সুস্বাদু খাবার রান্না করে খাওয়াবেন,দেখবেন আপনার উনি ( মনের মানুষ) কত খুশি হয়।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

খিচুড়ির সাথে মটরশুঁটি, আহ কি দারুন স্বাদের একটি রেসিপি। খিচুড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর তার সাথে যদি বিভিন্ন রকম সবজি ব্যবহার করা হয় তাহলে তা বেশ সুস্বাদু এবং পুষ্টিকর হয়ে ওঠে। আপনার রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগলো। আর এভাবে সবজি খিচুড়ি খেতে মন চায়

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 
বৃষ্টির দিনে খিচুড়ি বাহ চমৎকার আইডিয়া ছিলো এবং মটরশুটি দিয়ে খিচুড়ি রেসিপি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। বিশেষ করে আপনার রেসিপি গুলো আমার অনেক ভালো লাগে। অনেক যত্নসহকারে অনেক সুন্দর ভাবে বিশ্লেষণ করেন। যা আমরা সহজেই বুঝতে পারি কিভাবে রান্না করছেন। আপনার জন্য শুভকামনা রইল
 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

বৃষ্টির মধ্যে খাবার তালিকায় সব থেকে বেশি যেটার কথা মনে পরে তা হলো খিচুরি।মটর শুট দিয়ে এভাবে খিচুরি খাওয়া হয়নি মনে হচ্ছে বেশ সুস্বাদু হবে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

মসুর ডাল দিয়ে খিচুড়ি খেতে খুবই সুস্বাদু লাগে। আর খিচুড়ি আমার খেতে খুবই দারুণ লাগে।
আমার এটা খুবই পছন্দের একটা রেসিপি। তাই আজকের রেসিপি টাও আপনার অনেক অনেক মজা হয়েছে। কারণ আমি জানি মুসুরির ডাল আলু দিয়ে খিচুড়ি রান্না করলে খেতে খুবই দারুণ লাগে।
ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা খিচুড়ির রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

রাত থেকে হালকা হালকা বৃষ্টি হচ্ছে এরকম ঠাণ্ডা পরিবেশে সকাল সকাল গরম গরম ভুনা খিচুড়ি খাওয়ার মজাই আলাদা দারুন একটি রেসিপি প্রস্তুত করেছেন মটরশুটি দিয়ে দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে খেতেও মনে হচ্ছে ভারী শুরু হবে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

মটরশুঁটি দিয়ে খিচুড়ি খেতে খুবই মজাদার। আমার তো ভীষন পছন্দ। আপনার রান্নার পদ্ধতি টি আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মজাদার খিচুড়ি রান্না রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

মটরশুঁটি দিয়ে খিঁচুড়ির রেসিপিটি অনেক ভালো লেগেছে আপু। এই ঠান্ডার দিনে মটরের খিচুড়ি খেতে জাষ্ট অসাধারণ লাগে। জিহ্বায় জল চলে আসছে আপনার খিচুড়িটি দেখে। শুভেচ্ছা আপু🥰🥰

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

অলস দিনে এমন রেসিপি দারুন লাগে।বাসাতেও মাঝে মাঝেই এটা খাওয়া হয়।আপনার রেসিপি উপস্থাপন খুব ভালো।এমন সহজ উপস্থাপনায় সকলের শিখতে সহায়ক হবে।

ধন্যবাদ,আমন্ত্রন ও ভালবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

শুভেচ্ছা ও ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

চোখ জুড়িয়ে, পেটে ক্ষুধা চলে আসতেছে😋 সত্যি বলতে, আমাদের বাসায় বেশিরভাগ সময় খিচুড়ি রান্না করা হয়, বাসায় তরকারি শর্ট পরলে তখন শর্টকাটে খুব সাদামাটাভাবে খিচুড়ি রান্না করে ফেলা হয়, এত উপকরণও দেয়া হয় না, ঐটি দিয়েই আমাদের চলে যাই, তবে আপনার খিচুড়ি রেসিপি দেখে আমার সত্যি খেতে ইচ্ছে হচ্ছে, অনেক উপকরণ ব্যবহার করেছেন, এবং দেখতে এটা একদম বিরিয়ানির মত লাগছে( আমাদের বাসার বিরিয়ানি)। ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

শীতের মধ্যে এই সুস্বাদু খিচুড়ি রেসিপি খেতে খুবই মজা লাগে। আপনি খুবই সুন্দরভাবে মটরশুটি দিয়ে সুস্বাদু খিচুড়ি রেসিপি আমাদের উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম এবং খেতে খুব ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45