ভালোবাসি আকাশ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি আজকে আমার ভালোলাগার কিছু বিষয় আপনাদের সাথে শেয়ার করব। আমার প্রকৃতির সবকিছুই ভালো লাগে কিন্তু আকাশ যেন আমাকে একটু বেশি টানে। আকাশের প্রতি টান একটু বেশি।
20220703_190046.jpg

আকাশে যখন সাদা সাদা মেঘ ভেসে বেড়ায় তখন আমার মনে হয় এই মেঘগুলো আমি হাত দিয়ে ধরি এবং মেঘের মাঝে আমি বসে কিছুটা সময় কাটায়। কারণ আমার খুব ভালো লাগে দেখতে অনেকটা পাহাড়ের মত লাগে দেখতে। এর রুপ যেন আমাকে একদম পাগল করে দেয়।

আমার মনে হয় গ্রামে থাকলে আকাশ টা বেশি ভালো করা যায় কারণ সব সময় আকাশ দেখা যায় আর আমি বাসায় যাওয়ার পর সেভাবে আকাশ দেখতে পাচ্ছিলাম না সবসময় একটা বন্ধ কারাগারে থাকতে হয় আমি যখন একটু সময় পাই বিকেল বেলা ছাদে উঠে আকাশের দিকে তাকিয়ে থাকি এবং জানালা দিয়ে আমি আকাশের রূপ দেখি। কি অপরূপ ঢং জানে এই আকাশ। একেক সময় একেক রূপ ধারন করে।
20220703_190053.jpg

মাঝে মাঝে আমার খুব হিংসা হয় আকাশকে দেখলে। বিশেষ করে যখন মেঘলা হয়। মনে হয় ওর মত আমার এত রূপ হল না কেন এত সুন্দর অপরূপ রূপে সাজায় নিজেকে। আমি মুগ্ধ হয়ে যাই।

আজকে দুপুরবেলা আমি যখন গোসল করে ছাদে কাপড় শুকাতে দিতে গিয়েছি তখন দেখি আকাশটা খুব সুন্দর লাগছিল। আর আমি আকাশ দেখতে খুবই ভালোবাসি। তো কিছুক্ষণ আকাশের দিকে তাকিয়ে ছিলাম কিন্তু ছাদে খুব রোদ থাকায় আমি বেশিক্ষণ থাকতে পারিনি। ও মনে হয় আমাকে সহ্য করতে পারছিল না এজন্য রোদের তাপ বেশি দিচ্ছিল। তখন আমি রুমে গিয়ে আমার মোবাইল ফোনটা এনে কিছু ছবি তুলি।
20220703_190103.jpg

এখন আমার খুব মন খারাপ করে তখন আমি ওই খোলা আকাশের দিকে তাকিয়ে থাকি। খোলা আকাশের নিচে দাঁড়িয়ে থাকলে মনের সব দুঃখ কিছুটা কমতে থাকে। আমার তো পুরো দুঃখই চলে যায়।

আমি ভালোবাসি আকাশকে খুব বেশিই ভালোবাসি।

Sort:  
 2 years ago 

আমার মনে হয় গ্রামে থাকলে আকাশ টা বেশি ভালো করা যায়

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু আমি থাকলে আকাশের সৌন্দর্যটা খুবই চমৎকারভাবে উপভোগ করা যায়। গ্রামের এই সুন্দর প্রকৃতির মাঝখান থেকে যখন আকাশ সুন্দর রঙে সাজে তখন সেই ফটোগ্রাফি গুলো ধারন না করলে মনে হয় যে অনেক বড় মিস হয়ে গেল। আকাশের সৌন্দর্য চমৎকার কিছু দৃশ্য আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

যখন একটু সময় পাই বিকেল বেলা ছাদে উঠে আকাশের দিকে তাকিয়ে থাকি এবং জানালা দিয়ে আমি আকাশের রূপ দেখি।

এই কাজটি আমিও করি আপু। আকাশের দিকে তাকিয়ে থাকলে মনে হয় যেন একটা প্রশান্তি কাজ করে। আকাশে সৌন্দর্য দেখে একদম মুগ্ধ হয়ে যাই। আকাশ যেমন রূপেই থাকুক না কেন সব সময় দেখতে ভালো লাগে। আকাশের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আছে শেয়ার করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Defending our natural habitat.🙏👍

 2 years ago 

আপু আকাশ দেখতে আমার কাছেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নীল আকাশে যখন সাদা সাদা মেঘ ভেসে বেড়ায় তখনকার সৌন্দর্য আসলে বলে শেষ করা যায় না। আবার আপনার ফটোগ্রাফিতে যখন নীল আকাশে লাল বর্ণ ধারণ করেছে তার সৌন্দর্যও বর্ণনা করে শেষ করা যাবেনা। আকাশ নিয়ে খুবই সুন্দর বর্ণনা এবং মনের ভাব প্রকাশ করেছেন সেই সাথে চমৎকার চমৎকার আকাশের ফটোগ্রাফি। সব মিলিয়ে দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। কৃতজ্ঞতা প্রকাশ করছি। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69