মিষ্টি কুমড়ার চপ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমি আমার গত পোষ্টে বলেছিলাম মিষ্টি কুমড়া দিয়ে অনেকগুলো রেসিপি তৈরি করা যায়। আমি যেহেতু সেদিন বড় একটা মিষ্টি কুমড়া কেটে ফেলেছি তাই আমি কয়েকদিন মিষ্টি কুমড়ার ভিন্ন ভিন্ন কিছু রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। আজকে আমি মিষ্টি কুমড়ার আর একটা রেসিপি বানিয়েছি সেটা হচ্ছে মিষ্টি কুমড়ার চপ। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করবো।

IMG_20220609_203442.jpg

উপকরনসমূহঃ

মিষ্টি কুমড়া
বেসন
চালের গুঁড়া
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া, মরিচের গুঁড়া
কালোজিরা
লবণ এবং তেল
পানি

প্রস্তুতপ্রণালিঃ

ধাপ-১

আমি প্রথমেই কুমড়া গুলো কেটে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। আমি কুমড়া গুলো একটু লম্বা এবং পাতলা করে কেটে নিয়েছি।

IMG_20220609_200851.jpg

ধাপ-২

এরপর আমি একটা বাটিতে এক কাপ বেসন নিয়েছি এবং অল্প পরিমাণে চালের গুঁড়া নিয়েছে যাতে বেগুনি গুলো মচমচে হয় খেতে।

IMG_20220609_200933.jpg

ধাপ-৩

এরপর আমি জিরা-ধনিয়া গুঁড়া এবং হলুদ গুঁড়া, শুকনা মরিচের গুঁড়া, লবণ দিয়ে দিয়েছি।

IMG_20220609_201051.jpg

ধাপ-৪

এরপর আমি শুকনো উপকরণ গুলো ভালভাবে মিশিয়ে নিয়েছি এবং এখানে কিছু কালোজিরা আমি দিয়ে দিব।

IMG_20220609_201233.jpg

ধাপ-৫

কালোজিরা দেওয়ার পর আমি যে শুকনো উপকরণগুলো মিশিয়ে রেখেছিলাম তার সাথে আবারো ভালভাবে মিশিয়ে নিয়েছি।

IMG_20220609_201244.jpg

ধাপ-৬

আমি পানি দিয়ে চামচের সাহায্যে একটা বেটার তৈরি করে নিয়েছি।

IMG_20220609_201304.jpg

ধাপ-৭

এর পর আমি চামচ দিয়ে বেটার টা ভালোভাবে ফেটিয়ে নেব। ভালোভাবে ফেটিয়ে নিলে চপ গুলো সুন্দর ভাবে ফুলে উঠে।

IMG_20220609_201701.jpg

ধাপ-৮

এই পর্যায়ে আমি কেটে রাখা কুমড়া গুলো একটা একটা করে বেটারের মধ্যে চুবিয়ে তেলের মধ্যে দিয়ে ভালোভাবে এপিট ওপিট ভেজে নিয়েছি।

PhotoCollage_1654931183092.jpg

আপনারা এই চপ গুলো দেখেই বুঝতে পারছেন আমার চপ গুলো সুন্দর ভাবে ফুটে উঠেছে এবং মচমচে হয়েছে খেতে। এটা খেতে খুবই সুস্বাদু লাগে। আমরা রমজান মাসে এটা প্রচুর খেয়ে থাকি। এখন মাঝে মাঝে খাওয়া হয়। তো বন্ধুরা আপনারা এভাবে বাসায় বানিয়ে খাবেন আমার বিশ্বাস এটা আপনার পছন্দ করবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে এ রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

IMG_20220609_203448.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

মিষ্টি কুমড়া চপ আমি কখনো খাইনি কিন্তু আপনার মিষ্টি কুমড়ার চপ বানানো দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।দেখে খেতে ইচ্ছে করছে ।বাড়িতে একদিন তৈরি করে খেয়ে দেখব ।আপনি অনেক সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে মিষ্টি কুমড়ার চপ বানানো শেয়ার করছেন ।ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি দেখি প্রধানমন্ত্রীর কথা অক্ষরে অক্ষরে পালন করেছেন। কুমড়া দিয়ে মিষ্টি কুমড়ার চপ তৈরি করেছেন । এরকমভাবে মিষ্টি কুমড়ার চপ তৈরি করলে খেতে নিশ্চয়ই অনেক মজা লাগবে। আসলেই এরকম বড় মিষ্টি কুমড়া নিয়ে আসলে তখন মিষ্টি কুমড়া শেষ না হওয়া পর্যন্ত মিষ্টি কুমড়া দিয়ে বিভিন্ন রেসিপি তৈরি করে খেতে হয়।

 2 years ago 

আপু আপনার মিষ্টি কুমড়ার চাপ দেখে প্রথমে হাসি পেয়েছে, আবার আপনি রাগ হবেন না। হাসি পাওয়ার কারণ হচ্ছে আমাদের বাংলাদেশ সরকার সংসদ ভবনে বসে বলেছিল মিষ্টি কুমড়া দিয়ে চপ তৈরি করা যায়, তাও আবার তেল ছাড়া এ কারণে হাঁসি পেয়েছিল। যাইহোক আপনি একটা ইউনিক রেসিপি করেছেন দেখে আরো বেশি ভালো লাগলো। ইচ্ছে করছে একটু খেয়ে দেখার জন্য। এত সুন্দর করে মিষ্টি কুমড়ার চাপ তৈরি করেছেন। আমাদের মাঝে এতো সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপু আপনার কাছ থেকেই মিষ্টি কুমড়ার চপ রেসিপির কথা শুনেছিলাম। আর আজ আপনার পোষ্টের মাধ্যমে প্রথম মিষ্টি কুমড়ার চপ রেসিপি দেখতে পেলাম। মনে হচ্ছে এই সুস্বাদু চপ খেতে খুবই মজার হয়েছে। মিষ্টি কুমড়ার চোপগুলো দেখে খুবই লোভনীয় লাগছে আপু। এত লোভনীয় একটি রেসিপি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। পরবর্তী সময়ে এই মিষ্টি কুমড়ার চপ রেসিপির ভিডিওটি দেখার অপেক্ষায় রইলাম। ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে মিষ্টি কুমড়ার চপ বানিয়েছেন আমারতো দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি শিখে নিয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ মিষ্টি কুমড়া রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন বেগুনের দাম বেশি বেগুনের স্বাদ নিতে হবে মিষ্টি কুমড়া দিয়ে। যাইহোক আপনি মাননীয় প্রধান মন্ত্রীর কথা বাস্তবায়ন করেছেন খুবই ভালো লাগলো তবে রেসিপির প্রস্তুত প্রণালি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে

 2 years ago 

মিষ্টি কুমড়ার চপ।যা এক সময় একটি ভাইরাল টপিক ছিল। কিন্তু এখনো পর্যন্ত মিষ্টি কুমড়ার চপ খাওয়ার সৌভাগ্য হয়নি। আজকে আপনার তৈরি মিষ্টি কুমড়ার চপ দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। এত সুন্দর ভাবে মিষ্টি কুমড়ার চপ তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল এ গুলো । মিষ্টি কুমড়ার টপ আমার এখনো খাওয়া হয়নি ‌। একবার আমিও তৈরি করে দেখব। ধন্যবাদ ভাই এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

কুমড়ো দিয়ে চপ তৈরির কাজটা তাহলে আপনি করেই ফেললেন আপু ।দেখেই খুব ভালো লাগতেছে। মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। যদিও রমজান মাসে বেশ মজা হয়েছিল এ কুমড়ো দিয়ে বেগুনি তৈরি করার ব্যাপারটা। তবে আপনার তৈরি করা চপ দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আসলে অনেক ধরনের চপ হয়েছে কিন্তু মিষ্টি কুমড়ার চপ খাওয়া হয়নি। এর আগেও আমি মিষ্টি কুমড়ার চাপের কথা শুনেছি। আজকে আপনার কাছ থেকে মিষ্টি কুমড়ার চপ রেসিপি দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। আপনার এই রকম একটা রেসিপি দেখে অসাধারন লাগলো। মনে হচ্ছে খেতেও বেশ মজা হয়েছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56