তাকে নিয়ে বাহিরে যাওয়া মুশকিল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

আজকাল বাবুকে নিয়ে বেশি মুশকিল হয়েছে। তাকে নিয়ে দুশ্চিন্তার আর তার আবদার পূরণ করার শেষ নেই। সে এখন সবকিছু বুঝতে পারে এবং চাইতে পারে। আজ আমি আমার বাবুকে নিয়ে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করব। যে ও বাহিরে গেলে কি করে।

20221112_164903.jpg

ওকে নিয়ে যখন বাহিরে ঘুরতে যায় তখন দুষ্টুমির লেবেল আরো বেড়ে যায়। আর যখনই খেলনার দোকান দেখে সেখান থেকে প্রত্যেকটা খেলনা ও আমাকে দেখিয়ে দেয় এবং প্রচুর কান্নাকাটি করে নেওয়ার জন্য। যেগুলো আমার একদম পছন্দ না। কারণ বাচ্চার এত জেদ আমার ভালো লাগেনা। তবুও ওর বাবার কথায় আবদার পুরন করতে হয়। তার বাবা তার একটু কষ্ট সহ্য করতে পারেনা।

20221112_164303.jpg

ওকে যেকোনো খেলনায় কিনে দেই না কেন সব খেলা লন্ডভন্ড করে ফেলে। চাকা খুলে ভেঙে ফেলে এবং আমি যে পানি খাওয়ার জন্য ওকে মামপট কিনি সেগুলো ও খুলে ভেঙে ফেলে দেয় এখন পর্যন্ত অনেক কয়টা মামপট আমি কিনেছিলাম। তো হঠাৎই সেদিন পানি খাওয়াতে গিয়ে দেখি মামপট টার অবস্থা খুব খারাপ করে দিয়েছে। তো এজন্য বাজারে গিয়েছিলাম ওর বাবা আর আমি ওর জন্য মামপোট কিনতে।

20221112_164907.jpg

ব্যস হয়ে গেলো। দোকানে গিয়ে পড়লাম মুশকিলে।সেখানে অনেক খেলনা। আমি মামপট দেখছিলাম।হঠাৎ লক্ষ্য করলাম সে তার বাবাকে বারবার খেলনা দেখাচ্ছে। ওর বাবা ওকে সামলাতে পারছিলোনা। ওকে আমি শান্তনা দিলাম যে আগে তোমার জন্য মামপট কিনে নেই তারপর তোমাকে খেলনা দিচ্ছি। না কিছুতেই থামছে না ও নিবেই নিবে। পরে বাধ্য হয়ে একটা খেলনা নিয়ে দিতে হইছে।কারণ বাসায় ওর অনেক খেলনা আছে।

20221116_141708.jpg

আজকাল ওকে নিয়ে আর বের হওয়া যায়না। কি যে বায়না করে। যাইহোক ওকে খেলনা আর ওর জন্য দুটো মামপট কিনে বাসায় আসি।

আজকের ব্লগটি এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু, ছোটরা বুঝি এরকমই হয়। বাজারে গেলে খেলনা দেখলে তাদের বাধ্য হয়ে কিনে দিতে হয়। আমার ছেলের বয়স ৪ বছর পার হয়েছে, আর এখন সে বাজারে গিয়ে কোন জিনিস দেখলে কিনে না দিলে, বাজারেই লোকজনের সামনে বসে অথবা শুয়ে পড়তে চায়। ওর জেদের কাছে হার মেনে বাধ্য হয়ে ওর চাওয়া পাওয়া মেনে নিতে হয়। তবে আমাদের শায়ান বাবু তো অনেক ছোট, এই বয়সে ও আবদার করতে শিখেছে। আর তাইতো আমাদের প্রিয় শুভ ভাই, ছেলের আবদার পূরণ করে চলেছে।

 2 years ago 

হুমম ভাইয়া আমি ওকে সামলাতে হিমসিম খেয়ে যাই। আর বাবাও হয়েছে তেমন।কোনো কিছু বলবেনা ছেলেকে। সব আবদার পূরন করবে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাতিজাটা কার?😹
ওর চাচু ওর থেকেও বেশি ছিল,ভদ্রতার খাতিরে ও তাও কমই আছে।
এবার গেলে দুষ্টামির মাত্রা বাড়িয়ে দিতে বলবো।

 2 years ago 

আমাকে তো চিনো না😗জোড়ন করে পিটানো শুরু করবো।

 2 years ago 

বাবা আমাদের বড় হয়ে বোধহয় ইঞ্জিনিয়ার হতে চায়। তাই তো সব খেলনা খুলে লন্ডভন্ড করে ফেলে। বাবু যতই বড় হচ্ছে ততই দুষ্টু হচ্ছে। আসলে দুষ্টুমি করার বয়সই এখন। তাইতো এখন তাকে সামলানো কঠিন হয়ে পড়েছে। যাই হোক ভাইয়া সব সময় বাবুকে আগলে রাখে দেখে ভালো লাগে।

 2 years ago 

আর বলেন না আপু ও যে দুষ্টুমি করে তাতে আমি তো পাগল হয়ে যাবো।তাই দোয়া ইন্জিনিয়ার না হয়ে যেনো ডাক্তার হয়।🙏

 2 years ago 

যেকোনো ছোট বাচ্চাকে নিয়েই বাহিরে যাওয়া মুশকিল আপু। তাদের এটা চাই, ওটা চাই,খেলনা চাই। আমার বাচ্চাকে নিয়েও বের হলে বেশ ঝামেলায় পড়তে হয়। ওদেরকে বোঝালেও বুঝবে না আপু। মামপট গুলো দেখতে সুন্দর ই দেখা যাচ্ছে আপু।

 2 years ago 

হুমম ঠিক বলছেন আপু ওদের কে বুঝালেও বুঝবেনা। মামপট গুলো শুধু নষ্ট করে কিছুদিন পরপর। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছোট সব বাচ্চাই এরকম একটু দুষ্টুমি করে আর বাহিরে গেলে তো সত্যি ঠিক বলেছেন দুষ্টুমি আরো বেড়ে যায়। আমার ছিল অনেক দুষ্টুমি করে। তবে শুনেছি যেসব বাচ্চারা ছোটবেলায় বেশি দুষ্টুমি করে তারা নাকি বড় হয় খুব শান্তশিষ্ট হয়ে যায়। বড় হয়েই শায়ন বাবু শান্তশিষ্ট হয়ে যাবে ইনশাল্লাহ। শায়ন বাবুর জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো।

 2 years ago 

আমাকেও সবাই একই কথা বলে বড় হলে শান্ত হবে।ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে ছোট বাচ্চারা এরকমই হয়। ওরা ভাঙবে বায়না করবে এটাই স্বাভাবিক। তবে কিছু কিছু বাচ্চারা শান্তশিষ্ট আবার হয়। যাইহোক পিচ্ছিটার জন্য দোয়া ও ভালোবাসা রইলো পিচ্চিটা যেন দুষ্টুমি কমিয়ে দেয়।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্যের জন্য। তবে ওর দুষ্টুমি গুলো মাঝে মাঝে দেখতে ভালই লাগে।

এরপর থেকে একটা কাজ করবেন, বাবু কে নিয়ে যখন বেরোবেন তখন ঘর থেকে একটা বা দুটো খেলনা নিয়ে যাবেন। তারপর যখন খেলনা কিনে দেওয়ার জন্য আবদার করবে তখন ওটা দেবেন।🤣

আপনার ছেলে তাও তো অনেক ভালো, আমি নাকি ছোট বেলায় খেলনা কিনে না দিলে মাটিতে গড়াগড়ি দিয়ে ফ্লোর সমান করতাম।😁😁

 2 years ago 

আপনি খুব শান্ত ছিলেন তো এজন্য আপনার ভাস্তা (শায়ান বাবু) ও খুব শান্ত 😜 ধন্যবাদ ভাইয়া বুদ্ধি টা শিখিয়ে দেওয়ার জন্য ট্রাই করবো।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86