প্রথম অনুভূতি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

সকালে প্রতিদিনের মতো আমার উনি(স্বামী) খেয়ে তার অফিসে চলে গেলেন। আমি আমার মায়ের সঙ্গে বসে খই থেকে ধান আলাদা করছিলাম। আমার মা অনেক খই ভেজেছিলেন। আমার খেতে খুব ইচ্ছে করছিলো তাই। আমি তখন ভরা গর্ভবতী। আমার মা আমাকে বললো আমি এটুকু বেছে নিচ্ছি, তুই গোসল টা করে আয়।

FB_IMG_1661627151945.jpg

আমি গোসল করে ফ্যানের নিচে বসে চুল শুকাচ্ছি। এমন সময় আমার স্বামী ফোন করে বললো আমি গাড়ি পাঠাচ্ছি তুমি রেডি হয়ে মায়ের সাথে চলে আসো। আম্মু তো বারবার বলছে এখনো দুই তিন সময় আছে। আর ওর তো কোনো ব্যাথা নাই। সে নাছোরবান্দা। বললো আমি যেটা বলছি সেটাই তোমরা এখনি আসো।

PhotoCollage_1661665094620.jpg

গাড়ি আসলো প্রায় ১ টার দিকে। আমি আর আম্মু রেডি হয়ে তার অফিসে আগে গেলাম। সে তখন বললো আমি ডাক্তারের পরামর্শ নিয়েছি। তোমাকে একবার ডাক্তার দেখাবো। এরপর সবাই মিলে ক্লিনিকে চলে গেলাম। ডাক্তার কাকা বললো তোমার এখনি সিজার করতে হবে যদি তুমি সুস্থ বাচ্চা চাও। কে না চায় তার বাচ্চা সুস্থ ভাবে পৃথিবীতে আসুক। আমার বাড়ির লোকও আর ঝুঁকি নিতে চায়নি।

PhotoCollage_1661665118408.jpg

আমি তো ভীষণ ভয়ে কুঁকড়ে গেছি। আমার কেনো জানি মনে হচ্ছিলো আমি কি আমার বাচ্চার মুখ টা দেখতে পারবো। তো যাইহোক সারা বিকেল আমাকে স্যালাইন দিয়ে রাখলো। সন্ধ্যা ৬.৩০ বাজে আমাকে ওটিতে নিয়ে যাওয়া হলো। তারপর যা যা হয় আরকি। আপনাদের ভাইয়া ছিলো আমার সিজারের সময়। আমি ভীষণ ভয়ে ছিলাম এজন্য দুই পাশে দুজন মহিলা নার্স আমার সঙ্গে অনেক গল্প করছিলো। আর আমি আপনাদের ভাইয়ার হাত শক্ত করে ধরে ছিলাম।

PhotoCollage_1661665138374.jpg

কিছুক্ষণ পর সেই কাঙ্ক্ষিত সময়। আমার গুলুমুলু বাবুটার কান্নার আওয়াজ আমার কানে আসলো। যখন বাবুকে আমার চোখের সামনে মুখের কাছে নিয়ে আসলো আমি তো খুশিতে কেঁদেই ফেলি। সবাই আমাকে বলছিলো কাঁদছেন কেনো? এতো সুন্দর একটা বাবু হয়েছে আপনার। আমি ওদের কি করে বুঝায় এটা আমার ১০ মাস ১০ দিন কষ্ট করার সোনার ফসল।

PhotoCollage_1661665156285.jpg

সেই থেকে একটু একটু করে ছেলেটা আমার চোখের সামনে বড় হচ্ছে। আজ আমার ছেলেটার এক বছর পূর্ণ হয়েছে। আজ সেই দিন যেই দিনে আমি আল্লাহর কাছে থেকে পৃথিবীর সবচেয়ে দামি উপহারটা পেয়েছিলাম। চোখের সামনে সন্তানের বেড়ে উঠতে দেখার মতো আনন্দ আর কিছুই হতে পারে না । আমি খুব খুশি আমার ছোট্ট সংসার নিয়ে। সবাই আমার ছেলেটার জন্য দোয়া করবেন। সে যেনো সুস্থ থাকে, ভালো থাকে এবং ভালো একজন মানুষ হতে পারে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

কোন কিছু পাওয়ার প্রথম অনুভুতিতেই থাকে অন্যরকম। তবে মা হওয়ার অনুভূতিটা সবথেকে স্পেশাল হয়ে থাকে বলে আমি মনে করি। আপনার বাবুর জন্য অনেক অনেক দোয়া রইল।

 2 years ago 

প্রথমে বাবুকে জন্ম দিনের শুভেচ্ছা। আসলেই ঠিক বলেছেন আল্লাহর দেওয়া শেষ্ট উপহার।দোয়া করি অনেক ভালো থাকুক সব সময়ই। ধন্যবাদ

 2 years ago 

আপু, আজ সায়ান বাবুর জন্মদিনে অনেক অনেক ভালোবাসা জানাচ্ছি। সায়ান বাবু যেন সর্বদাই সুস্থ ও সুন্দর থাকে আল্লাহর কাছে দুহাত তুলে এই কামনাই করছি। আজকের এই দিনে আপনি সায়ন বাবুকে পৃথিবীতে এনে মাতৃত্বের পরম স্বাদ উপলব্ধি করেছেন। যা প্রতিটা নারীর পরম চাওয়া ও পাওয়া। আপু আপনার ছোট্ট সংসার নিয়ে খুব সুখে থাকেন এই প্রত্যাশা করছি। ধন্যবাদ

 2 years ago 

শায়ান বাবুর জন্য অনেক অনেক শুভকামনা রইলো। দোয়া করি শায়ান যেন বড় হয়ে তার বাবার মতো একজন ভালো মানুষ হতে পারে। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা শায়ান বাবুকে। ❣️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41