দেশি মুরগির ঝাল রোস্ট || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। আমি প্রতিদিনের আজকেও চলে এসেছি আরেকটি রেসিপি নিয়ে। আজকে আমি যে রেসিপিটি শেয়ার করব সেটি হচ্ছে দেশি মুরগির ঝাল রোস্ট। আশা করি আপনাদের ভাল লাগবে। আমরা সব সময় মিষ্টি রোস্ট খেয়ে থাকি। তো আজকে আমি আপনাদের সাথে ঝাল রোস্ট এর রেসিপি শেয়ার করবো। বন্ধুরা চলুন কথা না বাড়িয়ে মূল পর্বে যাওয়া যাক।

20220715_090527.jpg

উপকরণসমূহঃ

দেশি মুরগি
পেঁয়াজ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ এবং মরিচের গুঁড়া
তেজপাতা, দারচিনি, সাদা এলাচ
দুধ এবং লেবু
তেল

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

প্রথমে মুরগির পিস গুলো ভালভাবে ধুয়ে লবণ দিয়ে মেখে নিয়েছি। এরপর কড়াইয়ে তেল দিয়ে পিস গুলো ভেজে নিয়েছি হালকা বাদামি করে।

PhotoCollage_1658737845571.jpg

ধাপ-২

এরপরে একই তেলে আমি দিয়েছি তেজপাতা দারচিনি এবং সাদা এলাচ। এরপর দিয়েছি পেঁয়াজ কুচি। পেঁয়াজ কুচি গুলো ভালোভাবে ভেজে নিয়ে দিয়েছি গুঁড়া মসলা এবং বাটা মশলা। এরপর এগুলোকে ভালোভাবে ভালোভাবে কষিয়ে নিয়েছি।

PhotoCollage_1658737868125.jpg

ধাপ-৩

মশলাটা ভালোভাবে কষানো হয়ে গেলে আমি দিয়েছি সামান্য পানি। পানি যখন ফুটতে শুরু করেছে তখন আমি দিয়েছি ভেজে রাখা মুরগির মাংস গুলো। এরপর কিছুক্ষণ নেড়েচেড়ে ভালোভাবে রান্না করে নিয়েছি।

20220715_085517.jpg

ধাপ-৪

এ পর্যায়ে আমি যখন পানি কিছুটা শুকাতে করেছে তখন আমি দিয়েছি দুধ।আমি এখানে কোনো টকদই ব্যবহার করিনি। এরপর একটা লেবু রস দিয়ে দিয়েছি এবং সামান্য চিনি দিয়েছি লেবুর টক ব্যালেন্স করতে।

PhotoCollage_1658738033909.jpg

ধাপ-৫

ভালোভাবে নেড়ে চেড়ে রান্না করে নেব যতক্ষণ না আমার রান্না টা হচ্ছে ততক্ষণ। এরপর আমি পরিবরশন করেছি।

PhotoCollage_1658738087197.jpg

এটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল আমি একদম শুকনো শুকনো করেছি। কারণ রোস্টের ঝোল থাকলে একদম ভালো লাগে না। আর হ্যাঁ অবশ্যই ঝাল রোস্টে মরিচের গুঁড়া একটু বেশি ব্যবহার করেছি। দেশি মুরগির রোস্ট খেতে অনেক সুস্বাদু লাগে। আমার মায়ের খামারের মুরগি এটি। আমি আগেও আপনাদের আমার ব্লগে বলেছি আমার মায়ের ছোট্ট একটি খামার আছে বাসায়। যেখানে মায়ের অনেক মুরগি আছে। আমি বাড়িতে গেলে অনেক দেশি মুরগি খাওয়া হয়। আমি বাড়িতে গিয়েছিলাম আর তখনই এই ছবি এবং ভিডিও ধারণ করেছিলাম। পরবর্তীতে আপনাদের সাথে ভিডিও শেয়ার করবো।

বন্ধুরা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আজকে আপনার রেসিপি দেখার পরে মনে হচ্ছে কমেন্ট করার আগে গিয়ে খেয়ে আসি। যাইহোক অসাধারণ ছিল দেশি মুরগির ঝাল রোস্ট রেসিপি। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু দেশি মুরগির মাংস দেখেতো জিভে জল চলে এসেছে। এত সুন্দর কালার হয়েছে যে কেউ দেখলেই লোভ হবে। খুব ভালো লাগলো

 2 years ago 

আমার কাছেও মিষ্টি রোস্ট এর থেকে ঝাল রোস্ট খেতে বেশি ভালো লাগে। আর এটা যেহেতু দেশি মুরগি দিয়ে করেছেন খেতে আরো বেশী ভালো লাগবে সেটাই স্বাভাবিক। রান্নার পদ্ধতি ও খুব সুন্দর করে উপস্থাপন করেছেন বোঝাই যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

মুরগির রোস্ট খেতে আমি খুবই পছন্দ করি। তবে মিষ্টি মিষ্টি রোস্ট আমার খুব বেশি ভালো লাগে। ঝাল ঝাল রোস্টও ভালো লাগে। আজকে আপনার তৈরি দেশি মুরগির ঝাল রোস্ট দেখে আমার তো খেতে খুব ইচ্ছা করছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে দেশি মুরগির ঝাল রোস্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago (edited)

দেশি মুরগির রোস্ট ওয়াও দেখেই জিভে জল চলে আসলো ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি আসলে এমন সুন্দর রোস্ট দেখে কার না মন চাইবে খেতে 😋😋 সুন্দর উপস্থাপনা করেছেন রন্ধন প্রণালীর শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

দেশি মুরগির ঝাল রোস্ট রেসিপি শেয়ার করেছেন আপু। দেখে লোভ সামলাতে পারছিনা। খুব খেতে ইচ্ছে করছে। মিষ্টি রোস্টের থেকেও আমার কাছে ঝাল ঝাল রোস্ট খেতে বেশি ভালো লাগে খেতে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

দেশি মুরগির ঝাল রোস্ট দেখে জিভে জল রাখতে পারছিনা। আপু এরকম রেসিপি হলে পোলাওর সাথে ভীষণ ভালো লাগে খেতে। তাছাড়া দেশি মুরগি আমার অনেক প্রিয় একদিকে দেশি মুরগি অন্যদিকে রোস্ট দুটো মিলে খুবই ভালো লাগার একটি রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

ঝাল ঝাল দেশি মুরগির রোস্ট খেতে অনেক সুস্বাদু লাগে আপু। আমার কাছেও ঝাল ঝাল রোস্ট অনেক ভালো লাগে তবে আমার ছোট ভাই খেতে পারে না। আজ আপনার পোষ্টের মাধ্যমে ঝাল ঝাল দেশি মুরগির রোস্ট রেসিপি দেখতে পেরে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দেশি মুরগির ঝাল ঝাল খেতে বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর করে দেশি মুরগির ঝাল রোস্ট এর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে পেট ভরে গেল। অসাধারন ছিল আপনার রেসিপি।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব খালি একা একাই খান🙂👍।উপর ওয়ালা সব দেখতেছে😓।এবার বাসায় গেলে খাওয়াইয়েন একটু,আচ্ছা?🥺

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43