মুরগির মাংস দিয়ে জালি কুমড়ার রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবাইকে আমার রেসিপি ব্লগে স্বাগতম। আমি চলে এসেছি নতুন একটা রেসিপি নিয়ে। আমি জালি কুমড়া অনেক ভাবে আপনাদের সাথে রান্না করে শেয়ার করেছি। আজকে আমি জালি কুমড়া দিয়ে মুরগির মাংস দিয়ে রান্না করেছি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে এবং আপনারা এটা পছন্দ করবেন।

20220625_112848.jpg

উপকরণ

মুরগির মাংস
জালি কুমড়া
পেঁয়াজ
কাঁচা মরিচ
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
সাদা এলাচ, দারচিনি,তেজপাতা
পাঁচফোড়ন
লবণ
হলুদ গুঁড়া
মরিচের গুঁড়া
তেল

PhotoCollage_1656834492438.jpg

রন্ধনপ্রনালি

ধাপ-১

প্রথমে চুলায় একটি কড়াই বসিয়েছি এবং তেল দিয়েছি। তেলে ফোড়ন হিসেবে আমি দিয়েছি পাঁচফোরন, সাদা এলাচ, দারচিনি এবং তেজপাতা। এগুলো দেওয়ার পর আমি কিছুক্ষণ নেড়েচেড়ে নিয়েছি।

20220625_105639.jpg

ধাপ-২

ফোড়ন দেওয়ার পর আমি দিয়েছি পেঁয়াজ কুচি এবং ফালি করে কাটা কাঁচা মরিচ।

20220625_105651.jpg

ধাপ-৩

এরপর পেঁয়াজকুচি গুলো এবং কাঁচামরিচ ভালোভাবে ভেজে নিয়েছি।

20220625_105958.jpg

ধাপ-৪

পেঁয়াজ ভাজা হয়ে গেলে আমি যে গুঁড়ামসলা এবং বাটা মসলা নিয়েছিলাম সেগুলো দিয়ে দিয়েছি ভালোভাবে কষিয়ে নিয়েছি।

20220625_110112.jpg

ধাপ-৫

মসলা কষানো হয়ে গেলে ধুয়ে রাখা মুরগির মাংস গুলো দিয়ে দিয়েছি।

20220625_110121.jpg

ধাপ-৬

এরপর মসলার সঙ্গে মাংসগুলো ভালোভাবে মিশিয়ে আমি ১০ মিনিটের মতো মাংসগুলো রান্না করে নিয়েছি।

20220625_110326.jpg

ধাপ-৭

এরপর আমি কেটে ধুয়ে রাখা কুমড়ার টুকরোগুলো দিয়ে মাংসের সঙ্গে মিশিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে রান্না করার পর পানি দিয়ে ঢেকে রান্না করে নিয়েছি কুমড়া সেদ্ধ হওয়া পর্যন্ত।

20220625_110357.jpg

ধাপ-৮

মাংস এবং কুমড়া সেদ্ধ হওয়ার পর আমি নামানোর আগে ভাজা জিরার গুঁড়া দিয়ে নামিয়ে পরিবেশন করেছি। আপনারা অবশ্যই এই রেসিপিটি বাসায় বানাবেন কারণ এখন বাজারে প্রচুর পরিমাণে জালি কুমড়া পাওয়া যায়।

PhotoCollage_1656834855236.jpg

তো বন্ধুরা আমার রেসিপিটি ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো রেসিপি নিয়ে। পরবর্তীতে এই রেসিপির ভিডিও আসবে। সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

বেশ কিছুদিন আগে চাল কুমড়া দিয়ে মুরগির মাংস রান্না করে খাওয়া হয়েছিল। খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আসলে সবসময় আলু দিয়ে মুরগির মাংস খেতে আর ভালো লাগে না। তাই মাঝে মাঝে ভিন্ন ধরনের সবজি দিয়ে মুরগির মাংস রান্না করে খেতে অন্যরকম একটা স্বাদ পাওয়া যায়। আজকে আপনার তৈরি চাল কুমড়া দিয়ে মুরগির মাংসের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দরভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি মুরগির মাংস দিয়ে জালি কুমড়ার রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। সত্যি অসাধারণ আপনি খুব সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমার কাছে বিশেষ করে কালার টি খুবই অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমাদের বাসায় পেঁপে দিয়ে মুরগি রান্না করা হয়,কিন্তু জালি কুমড়া দিয়ে কখনো খাওয়া হয়নি।তবে হচ্ছে স্বাদটা প্রায় একই রকম হবে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

মুরগির মাংস দিয়ে জালি কুমড়া রেসিপি আমি প্রথম দেখলাম। এই রেসিপিটা টেস্ট সম্পর্কে আমার কোন ধারণা নেই বললেই চলে। তবে আমি একবার চেষ্টা করে দেখব। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে জালি কুমড়া রেসিপি আপনি আমাদের মাঝি শেয়ার করেছেন। মুরগির মাংস দিয়ে জালি কুমড়ো রেসিপি আমি প্রথম দেখলাম খেতে কেমন তা জানিনা। বাসায় একদিন তৈরি করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চাল কুমড়ার সব সময় ভাজি করে কিংবা বিভিন্ন ধরনের মাছ দিয়ে খেয়েছি কিন্তু এভাবে কখনো মুরগির মাংস দিয়ে রান্না করা হয়নি। জালি কুমড়া বলতে চাল কুমড়ায় বুঝি আমি। আপনি জালি কুমড়া দিয়ে মুরগীর মাংসের খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন যদিও কখনো খাওয়া হয়নি কিন্তু পদ্ধতি ও রান্নার কালার দেখে মনে হচ্ছে খাবারটি ভালই লাগবে। নতুন একটি রেসিপি শিখে নিলাম।

 2 years ago 

মুরগির মাংস অনেক ভাবেই রেসিপি প্রস্তুত করে খেয়েছি কিন্তু জালি কুমড়া দিয়ে কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি । প্রস্তুত প্রণালী টা দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে অনেক মজা হবে এভাবে একবার বাসায় ট্রাই করে দেখতে হবে

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস দিয়ে জালি কুমড়ার এই রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। এত মজাদার একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি মুরগির মাংস দিয়ে খুব সুন্দর করে জালি কুমড়ার রেসিপি করেছেন। মুরগির মাংস দিয়ে যে জালিকুমা রান্না করা যায় সেটি আমার আগে জানা ছিল না। আপনার কাছ থেকে জেনে নিয়েছি। আমি অবশ্যই একবার বাসার ট্রাই করে দেখব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু জালি কুমড়া দিয়ে মুরগির মাংস রান্নার নতুন রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে কখনো জালি কুমড়া খাওয়া হয়নি। আপনার রেসিপিটা দেখে ইচ্ছে করছে একটু খেয়ে দেখার জন্য এর স্বাদ কেমন। তবে রেসিপি ধরন বলছে অনেক বেশি সুস্বাদু যা বর্ণনা করা কঠিন। আমাদের মাঝে এত সুন্দর করে চাল কুমড়া দিয়ে মুরগির মাংস রান্নার রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65185.94
ETH 2630.94
USDT 1.00
SBD 2.83