ভালোলাগা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

inCollage_20210915_191701948.jpg
যদি কোন অদ্ভুত বিষয় বলে থাকি, সেটা হবে ভাললাগা। আর ভাললাগাটা নির্ভর করে ব্যক্তি ও বর্গের উপর। কারণ ব্যক্তিবর্গ ভেদে ভালো লাগার ব্যাপার গুলো আলাদা হতে পারে। যদি কারো আকাশ ভালো লাগে, তাহলে দেখা যেতে পারে কারও আবার নদী ভালো লাগছে। যদি কারো প্রকৃতি ভালো লাগে, তাহলে দেখা যাবে কারো আবার মানুষের তৈরি অবকাঠামোগুলো ভালো লাগছে। জায়গা ভেদর ভালো লাগার ব্যাপার গুলো অনেকটা ভিন্ন ও এই রকম হওয়া ভীষণ স্বাভাবিক।


একেক জনের মস্তিষ্কের ক্যানভাস একেক রকম হতে পারে,ভিন্ন ভিন্ন চিন্তাভাবনাও কাজ করতে পারে, এটা ভীষণ স্বাভাবিক। এটা যদি কেউ অন্যভাবে দেখে, আমি বলব তাহলে হয়তো তার দেখার দিকটা সঠিক নেই। তবে আমার দৃষ্টিকোণ থেকে আমি মনে করি, একেক জনের মস্তিষ্কের ক্যানভাস সম্পূর্ণ নির্ভর করে সেই ব্যক্তির উপর,যে ব্যক্তি তার ক্যানভাসকে নিজের মতো করে সাজিয়েছে।
IMG_20210903_114056_1.jpg
যখন প্রথম শুরু করেছিলাম, তখন আমি এই গাছটার নাম জানতাম না এবং আমি কল্পনাও করিনি যে, এত সুন্দর করে আমার গাছগুলোতে ফুল ফুটবে। তবে বাস্তবটা তখন আমার চোখের সামনে ধরা দিয়েছে। যখন আমি আমার পরিচর্যার মাধ্যমে গাছগুলোতে ফুল ফুটাতে সক্ষম হয়েছি এবং আমি মনে করি আমার সার্থকতা এই জায়গাতেই। কারণ হয়তো আমার ক্যানভাসে এমনটাই কিছু সাজিয়ে ছিলাম।
IMG_20210903_114024_1.jpg
ওই যে বললাম,একটু ভালোলাগা কাজ করতে হয় কোন জিনিসের প্রতি এবং নিজের ক্যানভাসটা কে যদি নিজের মন মত করে সাজানো যায়, তাহলে সবকিছু থেকেই সফলতা অর্জন করা যায়। সেটা হোক বাস্তব জীবনে বা হোক কর্মক্ষেত্রে হোক বা অন্য কোথাও। আমি মনে করি সর্বপ্রথম ভালোলাগা ব্যাপারটা কাজ করতে হবে প্রতিটি কাজের প্রতি, তাহলেই সাফল্য আপনার হাতের নাগালে চলে আসবে।

Sort:  
 3 years ago 

আপনার ভালো লাগার গল্প ও ফুলগুলো অসাধারণ। আপনার ফুল গুলোর ফটোগ্রাফি সুন্দর ছিল। অনেক সুন্দর উপস্থাপনা আপনার। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফুলগুলোর ছবি খুব সুন্দর তুলেছেন।

একেক জনের মস্তিষ্কের ক্যানভাস একেক রকম হতে পারে

আপনি যথার্থ বলেছেন আপু। পৃথিবীর যেকোন দুইজন মানুষ একই জিনিস একই ভাবে দেখতে পারে না।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন,সেই সাথে অনেক সুন্দর উপস্থাপনা ও করেছেন,খুবই ভালো লাগলো আপনার পোষ্ট টা,শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

পৃথিবীতে ভালো লাগার কোন শেষ নেই।সত্যিই বলেছেন একজনের প্রকৃতি আরেক জনের মানুষের তৈরি অবকাঠামো,একেক জনের একেক ভালো লাগা রয়েছে।সকল মন ভিন্ন ভিন্ন ভালো লাগা জাগিয়ে তোলে।খুব সুন্দর লিখেছেন আপু।ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59700.98
ETH 2415.17
USDT 1.00
SBD 2.43