কয়েকটি নাস্তা জাতীয় খাবারের ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগ4 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ফটোগ্রাফি ব্লগে স্বাগতম। আমি বেশ কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করব আমার এলাকার। যদিও মিষ্টি জাতীয় খাবার খুব একটা পছন্দ করি না। তবে এই খাবারগুলো আমার খেতে খুবই ভালো লাগে। কিছুদিন আগে দোকানে গিয়েছিলাম বাবুর জন্য মিষ্টি কিনতে। সেখান থেকেই ফটোগ্রাফি গুলো সংগ্রহ করা।এখন যেখানেই যায় না কেন আমাদের উদ্দেশ্য থাকে ফটোগ্রাফি করা।তো যাই হোক বন্ধুরা আশা করছি ফটোগ্রাফি গুলো ভালো লাগবে আপনাদের কাছে।

ফটোগ্রাফি-১

প্রথমে যে খাবারের ফটোগ্রাফিটি শেয়ার করছি এটি হচ্ছে এক প্রকার মিষ্টি। এটিকে সম্ভবত বালিশ মিষ্টি বলা হয়। অনেক বড় একটি মিষ্টি বানিয়ে সেটাকে ভাগ ভাগ করে কেটে বিক্রি করা হয়। দোকানদার ভাইকে জিজ্ঞেস করার পর বললেন এটি নাকি গুড় দিয়ে তৈরি করা মিষ্টি। দেখতে খুবই ভালো লাগছিল এর পরেরবার গেলে টেস্ট করে দেখতে হবে খেতে কেমন।

20240201_220216-01.jpeg

ফটোগ্রাফি-২

এবারের যে ফটোগ্রাফিটি শেয়ার করছি এগুলো হচ্ছে মিষ্টি দই। আমাদের শহরের বিখ্যাত দই এটা।আমার ছেলের খুব খুব পছন্দ এবং আমার শাশুড়ি মায়েরও খুব পছন্দের খাবার এটি। মাঝেমধ্যেই বাসায় আনা হয় তাদের দুজনের জন্য। তারা দাদি নাতি খুব মজা করে খায়।

20240201_220227-01.jpeg

ফটোগ্রাফি-৩

এইগুলো হচ্ছে মিষ্টি নিমকি। আমার খুবই পছন্দের খাবার। আমি সব সময় ঘরে আনিয়ে রাখি কারণ যখন মন চায় তখনই খেতে পারি। আপনাদের এলাকায় এগুলো কি নামে জানেন অবশ্যই জানাবেন।

20240201_220204-01.jpeg

ফটোগ্রাফি-৪

এগুলোকে আমাদের আঞ্চলিক ভাষায় খুরমা বলি। বিয়ের কাজে কিংবা বিভিন্ন মিলাদ মাহফিলে এই খুরমা না হলে চলেই না।এগুলো খেতেও অনেক মচমচে হয় আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনারা কে কে এই খাবারগুলো খেতে পছন্দ করেন জানাবেন।

20240201_220200-01.jpeg

ফটোগ্রাফি-৫

এবারে যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এগুলো হচ্ছে মিষ্টি। এই মিষ্টিগুলো সব সময় আমি এড়িয়ে চলি কারণ এগুলো ছানার নাম করে শুধুমাত্র ময়দা দিয়ে বানানো হয়। তাই এটি আমি বাবুকেও খেতে দেই না। তবে মিষ্টিগুলো গুছিয়ে রাখাতে দেখতে বেশ ভালো লাগছিল তাই একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

20240201_220234-01.jpeg

ফটোগ্রাফি-৬

আপনারা তো বুঝতেই পেরেছেন এটা কিসের ফটোগ্রাফি। হ্যাঁ বন্ধুরা এটি পুডিং এর ফটোগ্রাফি। কিছুদিন আগে বানিয়েছিলাম এর রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। আমার বাসার সবাই পুডিং খেতে খুবই পছন্দ করে তাই মাঝেমধ্যেই বানানো হয়। আপনারা আমাদের মতো পুডিং খেতে পছন্দ করেন কিনা জানাবেন।

20240131_202017-01-01.jpeg

তো বন্ধুরা এই ছিল আমার বেশ কয়েকটি খাবারের ফটোগ্রাফি। এর মধ্যে কোন কোন খাবার গুলো আপনাদের বেশি ভালো লেগেছে এবং পছন্দ করেন খেতে সেটা আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন ব্লগ নিয়ে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

Sort:  
 4 months ago 

বেশ মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখেইতো খেতে মন চাচ্ছে। মিষ্টি খেতে আমার ভীষণ ভালো লাগে। আর দই আমার পছন্দের একটি খাবার। তবে টকদই খেতে একটু বেশি ভালো লাগে। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক লোভনীয় ছিলো। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনার খাবারের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সত্যি বলেছেন আপু ময়দা দিয়ে বানানো মিষ্টি গুলো বাচ্চাদের না খাওয়ানোই উত্তম। তবে পুডিং দেখে কিন্তু লোভ সামলানো মুশকিল। প্রত্যেকটি খাবারের পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জ্বি আপু বাচ্চাদের যে কোন খাবার দেওয়ার আগে অবশ্যই সেটা দেখে শুনে নেওয়া উচিত। আমিও বাবুকে কখনো এই মিষ্টি গুলো খেতে দেই না। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

নাস্তা ফটোগ্রাফি গুলো দেখে তো খিদে বাড়িয়ে দিলেন আপু। মিষ্টি দই এবং মিষ্টি খেতে আমি ভীষণ পছন্দ করি। চমৎকার চমৎকার খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। এধরনের খাবার গুলো কম বেশি সবাই পছন্দ করেন। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তাহলে আমার ছেলের সঙ্গে আপনার বেশ ভালো যাবে। কারণ সেও মিষ্টি এবং দই খেতে খুব পছন্দ করে। বেশ ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাবুর জন্য মিষ্টি কিনতে গিয়ে তো আপু আপনি বেশ কিছু লোভনীয় খাবারের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কিন্তু মিষ্টি বেশ প্রিয় খাবার । আপনি কিন্তু দারুন ভাবে আপনার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবা আপু আপনাকে।

 4 months ago 

মিষ্টি জাতীয় খাবার আপনার পছন্দ জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনি বেশ কয়েকটি মিষ্টি খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। এই খাবারগুলো সন্ধ্যার নাস্তায় খেতে খুবই ভালো লাগে। বালিশ মিষ্টির আমার কাছে অনেক ইউনিক লেগেছে। এই মিষ্টি কখনো খাওয়া হয়নি আর দেখাও হয়নি। সব শেষের পুডিং এর ফটোগ্রাফি দেখে তো লোভ সামলাতে পারছিনা। আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ নাস্তা জাতীয় খাবারের লোভনীয় ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

এই মিষ্টিটা আমিও প্রথমবার দেখেছি আপু। শুনেছি এটা নাকি গুড়ের তৈরি। যাইহোক ধন্যবাদ আপু খাবারের ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনার শেয়ার করা খাবারের ফটোগ্রাফি গুলো দেখে লোভ সামলানো যাচ্ছে না। প্রতিটি শেয়ার করা খাবারের ফটোগ্রাফি এত লোভনীয় দেখাচ্ছে। কোনটা রেখে কোনটা খাব বুঝতে পারতেছি না হি হি হি। কারণ নিয়েও খেতে পারতেছি না বেশি সমস্যায় পড়ে গেছি। কারণ খাবারের ফটোগ্রাফি দেখলেই খেতে ইচ্ছে করে। অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

কোনো কিছু ভাবতে হবে না আপু সবগুলোই খেয়ে ফেলেন একটু একটু করে।😆যাই হোক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক সুন্দর সুন্দর লোভনীয় খাবারের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। প্রত্যেকটা খাবারই মনে করেন দেখলে জীবিত জল এসে যাওয়ার মত। বিশেষ করে মিষ্টি জাতীয় রেসিপি হওয়ায় আমার বেশি ভালো লেগেছে।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ্! খাবারের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ লোভনীয় লাগছে আপু। বিকেলের নাস্তায় এসব খাবার খেতে দারুণ লাগে। গুড় দিয়ে তৈরি করা জিলাপি খাওয়া হয়েছে অসংখ্য বার,তবে গুড় দিয়ে তৈরি মিষ্টি খাওয়া হয়নি কখনো। গুড় দিয়ে তৈরি করা মিষ্টি দেখেই তো খেতে ইচ্ছে করছে। তাছাড়া পুডিং আমার ভীষণ পছন্দ। ফটোগ্রাফি গুলো চমৎকার ভাবে ক্যাপচার করেছেন আপু। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আমিও এর আগে কখনো গুড়ের তৈরি মিষ্টি খাই নি ভাইয়া তবে মিষ্টিগুলো দেখে বেশ লোভ লেগে গিয়েছিল। এর পরবর্তীতে গেলে অবশ্যই টেস্ট করব। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বেশ লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপু খাবার গুলো দেখেই তো লোভ লেগে গেল। তবে পুডিং কিন্তু আমারও অনেক প্রিয় কিছুদিন আগে আমিও বানিয়েছিলাম। আপনার পুডিংটা কিন্তু আপু বেশ দারুন হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে।
অনেক ধন্যবাদ আপু দারুন কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু ফটোগ্রাফি পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য। হ্যাঁ আপু পুডিং টা বেশ ভালো হয়েছিলো।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41