রেড সস্ পাস্তা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি চলে এসেছি আপনাদের মাঝে নতুন একটা রেসিপি নিয়ে। আজকে আমি প্রথম বার এটি বানিয়েছি। আমি প্রথমবার রেড সস্ পাস্তা বানিয়েছি আর সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে এবং আপনারা এটা পছন্দ করবেন।

20220723_195832.jpg

উপকরণসমূহঃ
পাস্তা
ডিম
পেঁয়াজ কুচি
কাঁচামরিচ কুচি
টমেটো কুচি
টমেটো সস্
সয়া সস্
চিলি ফ্লেক্স
লবণ এবং তেল

PhotoCollage_1658911526017.jpg

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

প্রথমে আমাদেরকে পাস্তা সেদ্ধ করে নিতে হবে। এরজন্য চুলায় একটি পাত্র বসিয়েছি এবং পানি দিয়ে গরম করে পাস্তাগুলো সেদ্ধ করে নিয়েছি। এরপর পাস্তা গুলো সেদ্ধ হয়ে গেলে একটা প্লাস্টিকের ডালায় ঢেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিতে হবে।

ধাপ-২

এরপর রান্নার জন্য চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে দিয়ে হবে তেল।তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিতে হবে টমেটো কুচি। এরপর ভালোভাবে ভেজে নিতে হবে।

PhotoCollage_1658911659366.jpg

ধাপ-৩

এরপর ভাজা হয়ে গেলে এক পাশে রেখে দুটি ডিম ভেঙে দিয়ে ভেজে নিয়ে পেঁয়াজের সাথে আবারো ভাজতে হবে।

20220723_192832.jpg

ধাপ-৪

এরপর আগে থেকে সেদ্ধ করা পাস্তা গুলো দিয়ে ভাজা পেঁয়াজ এবং ডিমের সঙ্গে মিশিয়ে কিছুক্ষণ ভেজে নিতে হবে। এরপর পাস্তার সঙ্গে যে মসলা থাকে সেগুলো দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

PhotoCollage_1658911770746.jpg

ধাপ-৫

এরপর টমেটো সস্ এবং সয়া সস্ একসঙ্গে মিশিয়ে পাস্তার মধ্যে দিতে হবে এবং ভালো নেড়েচেড়ে মিশিয়ে নিতে হবে। এরপর নামানোর আগে চিলি ফ্লেক্স ছিটিয়ে পরিবেশন করতে হবে।

PhotoCollage_1658911822436.jpg

তো বন্ধুরা এটা আমি প্রথমবার বানিয়েছি। খেতে খুব সুস্বাদু হয়েছিলো। আমরা বেশ কয়েকজন মিলে খেয়েছি। সবার কাছে যদি ভালো লাগে তাহলে আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

20220723_195850.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পাস্তা খেতে আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে পাস্তা রেসিপি তৈরি করেছেন আপু। দেখেই খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দরভাবে বাটিতে সাজিয়ে রাখা পাস্তা দেখে মন চাচ্ছে একটু নিয়ে খেয়ে ফেলি। লোভনীয় এই রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

রেড সস্ পাস্তা দেখতে বেশ অসাধারণ লাগলো। পাস্তা দেখে আমার খুব ইচ্ছে করতেছে। অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রেড সস্ পাস্তা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে এবং আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কিছুক্ষণ পুর্বেই দুপুরের খাবার শেষ করে এলাম । তারপরেও যেন কেমন খিদা খিদা লাগছে । আসলে এমন স্বাদের রান্না দেখে এমন হওয়াটা স্বাভাবিক মনে করছি ।
পাস্তা শেষ কবে খেয়েছি ঠিক মনে পড়ছে না । তবে সামনে যে খুব তাড়াতাড়ি খাব এটা নিশ্চিত । সয়া সসের ব্যবস্থা করা লাগবে দ্রুত ।
ধন্যবাদ আপু । এত্ত স্বাদের একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করে নুতুন ভাবে স্বাদানুভুতিটা জাগিয়ে দেওয়ার জন্য ।

 2 years ago 

মজার একটি রেসিপি শেয়ার করেছেন পাস্তা আসলে আমার কাছে খেতে খুব ভালো লাগে। আর আমার ছেলে পাঁস্তা খেতে খুবই পছন্দ করে। আপনার আজকে রেড সস পাস্তা বানিয়েছেন দেখেই মনে হচ্ছে খেতে এটা খুবই লোভনীয় ছিল ধন্যবাদ আপনাকে আপনাকে।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু। রেড সস্ পাস্তা আমি এর আগে কখনো খাইনি। তবে আপনার রেসিপিটি দেখে খুব লোভনীয় লাগছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার রেট সস পাস্তা রেসিপি টি দেখে তো জিভে জল চলে আসলো। যেমন সুন্দর উপস্থাপনা, ঠিক তেমনি সুন্দর পরিবেশন এই রেসিপিটির। অনেক ধন্যবাদ আপু আপনাকে মজাদার এই রেসিপিটি এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য। বিকেলের নাস্তা হিসেবে রেড সস পাস্তার রেসিপি আমার কাছে সবচেয়ে ভালো লাগে। তবে আপনার পাস্তার ছবি দেখে মনে হচ্ছে একদম পারফেক্ট হয়েছে খাবারটি। প্রতিবার আপনার কাছ থেকে এমনই লোভনীয় রেসিপির অপেক্ষায় থাকবো। অনেক ভালোবাসা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

আপু রেড সস্ পাস্তা দেখতে খুবই লোভনীয় হয়েছে। পাস্তা খেতে আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে পাস্তাটি তৈরি করেছেন দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পাস্তার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

পাস্তা বরাবরই আমার খুব ফেভারিট মাঝেমধ্যেই খাওয়া হয় প্রস্তুত করা পাস্তার রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে পাস্তার রেসিপি তৈরি করেছেন। এ ধরনের পাস্তা খেতে আমার খুবই ভালো লাগে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 55089.06
ETH 2939.59
USDT 1.00
SBD 2.09