ভিডিও সুজি দিয়ে মিষ্টি তৈরির রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আর সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

আমি গতকাল একটি খুব সহজ রেসিপি শেয়ার করেছিলাম আপনাদের সঙ্গে। সেটি হচ্ছে সুজি দিয়ে মিষ্টির রেসিপি। তো আজকে আমি সেই রেসিপির ভিডিও আপনাদের সাথে শেয়ার করব। আসলে রেসিপি নিয়ে বেশি কথা বলবো না। কারণ আপনারা ইতিমধ্যে লিখিত পোষ্ট দেখে বুঝতেই পেরেছেন আমি কিভাবে রেসিপিটি করেছি। তারপরও আপনাদের সুবিধার জন্য ভিডিও শেয়ার করছি।

PhotoCollage_1664968198361.jpg

সুজিগুলো মাসখানেক হবে বাসায় আনা হয়েছিল। বাবুর জন্য এনেছিলাম কিন্তু ও সুজি খেতে পছন্দ করে না। আর আমরাও বাসায় খুব একটা সুজি পছন্দ করি না। আবার সুজি বেশি দিন রাখলে পোকা ধরে। ভাবছিলাম নতুন কোনো রেসিপি বানানো যায় কিনা। তাই আমি টিভি চালিয়ে রেসিপি দেখছিলাম বিভিন্ন ধরনের রেসিপি যা সুজি দিয়ে বানানো যায়। হঠাৎ একটি রেসিপি আমার চোখের সামনে পড়লো সেটা হচ্ছে সুজি দিয়ে মিষ্টি বানানো। বেশ আনকমন লাগলো ব্যাপারটা তাই। আমি এই উদ্যোগটা নিয়েছিলাম আর আমি সফল হয়েছি মিষ্টি বানাতে। আমি এই নিয়ে দু বার মিষ্টি বানিয়েছি।


নিজে বানিয়েছি বলে বলছি না আসলেই মিষ্টি গুলো খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমরা বাজারে সচরাচর যেমন খেয়ে থাকি তেমনি হয়েছিল। আর আমি যেহেতু একেবারে পাকা রাঁধুনি না এজন্য একটু আকটু ভুল হয়তো হয়ে থাকে। এটা কোন ব্যাপার না। তবে প্রিয়জনরা যদি খেয়ে প্রশংসা করে তবে সেটা ভালই লাগে শুনতে। যেটা আপনাদের ভাইয়া প্রতিনিয়ত করে। আর আমি সবসময় চেষ্টা করি আপনাদের ভাইয়ার পছন্দের কিছু রান্না করতে। ভীষণ খেতে পছন্দ করে মানুষটা। আমারও ভালো লাগে এজন্য মাঝেমধ্যে ওর পছন্দের খাবারগুলো আমি বানিয়ে খাওয়াই।

InShot_20221005_170054959.jpg

বন্ধুরা রেসিপি টা একবার বানিয়ে দেখবেন এটা ভীষণ ভালো লেগেছে আমার। আর সত্যি কথা বলতে কি সুজি যেহেতু আমরা খাই না তাহলে সুজি দিয়ে আনকমন রেসিপি করে খেলে মন্দ হয় না। যাই হোক আমার কাছে খুবই ভাল লেগেছিল। আর আমি চেষ্টা করবো আপনাদের কাছে এরকম সুন্দর সুন্দর রেসিপি তুলে ধরার জন্য। আপনাদের কাছে ভালো লাগলে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। আপনাদের সুন্দর মন্তব্য গুলো আমার খুব ভালো লাগে এবং আমাকে অনুপ্রেরণা যোগায় নতুন কিছু করতে, নতুন রেসিপি বানাতে।

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে নতুন কোনো রেসিপি নিয়ে বা অন্য কোন বিষয় নিয়ে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

যখন কোন খাবার খেয়ে প্রিয় মানুষগুলো প্রশংসা করে তখন সত্যি অনেক ভালো লাগে। এছাড়া আপনার তৈরি করা মিষ্টির ভিডিওগ্রাফি দেখে সত্যি অনেক ভালো লাগলো। আপু আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি ভিডিওগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। আমি অবশ্যই একদিন বাসায় এভাবে সুজির মিষ্টি তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে সুজি দিয়ে মিষ্টি তৈরির রেসিপি বানিয়েছেন। একদম লোভনীয় পোস্ট। সত্যি অসাধারণভাবে আপনি এটি তৈরি করেছেন তা আবার ভিডিও সহকারে শেয়ার করেছেন। আপনি সত্যি বলেছেন প্রিয়জন গুলো খেয়ে যদি প্রশংসা করে শুনতে খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার মিষ্টি তৈরির ভিডিওটি সত্যিই চমৎকার হয়েছে । শুরু থেকে শেষ পর্যন্ত দেখে শিখতে পারলাম । তবে আমি একবার বানিয়েছিলাম তবে সেটি খুব শক্ত হয়েছিল ।তারপরে আর বানানোর সাহস করিনি । তবে আপনার টা দেখে মনে হল বেশ ভালই হয়েছে ।সুজি যেহেতু আপনারা কেউই খান না তাহলে এরকম ভিন্ন একটি আইটেম বাড়ানোতে বেশ ভালো হয়েছে । আপনি ঠিকই বলেছেন অনেক সময় বাড়িতে অনেক দিন থাকলে নষ্ট হয়ে যায় । খুব সুন্দর একটি আইডিয়া ছিল । ভালো লাগলো ।

 2 years ago 

আজকে ভিডিওর মাধ্যমে আপনার সুজি দিয়ে মিষ্টি তৈরি রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো। ভিডিওর মাধ্যমে দেওয়ার কারণে বুঝতে একটু সুবিধা হয়ে থাকে রেসিপি তৈরি করার। আপনার অনেক দক্ষতা রয়েছে আপু বলতে হয়। আপনি সবসময় আমাদের মাঝে দারুণ দারুণ ইউনিক রেসিপি নিয়ে হাজির হয়ে থাকেন।

 2 years ago 
বাবুর জন্য আনার সুজি গুলো ফেলে না দিয়ে আপনি মিষ্টি বানিয়েছেন। আপনার মিষ্টি গুলো দেখতে বেশ সুন্দর লাগছে।আমি মিষ্টি খুব পছন্দ করি। আপনার মিষ্টি গুলো দেখে আমার মিষ্টি খাওয়ার লোভনীয় তা বেড়ে গেল। আপনি এই নিয়ে দুইবার মিষ্টি বানিয়েছেন এবং সফল হয়েছেন।
 2 years ago 

ভাবীর হাতে মৃষ্টি তৈরি দেখেছি অনেক আগে
অবশেষে পাইনি আমি একটিও ভাগে
মিষ্টি দেখিয়ে লোভ লাগিয়ে একাই খেলেন তাই
মিষ্টি বানানোর ভিডিও দেখি কি লাভ হলো ভাই
লাভ লস এর হিসাব কষে লাভ কি হবে আর
মিষ্টি বানানোর ভিডিও দেখে শিখে নিলাম বারবার।

দারুন ছিল মিষ্টি বানানোর প্রক্রিয়াটি দেখে খুবই ভালো লাগলো। ভিডিও ফুটেজ শেয়ার করার জন্য এবং মনের অনুভূতি গুলো ভাগাভাগি করে নেওয়ার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66