পটল আলু পাবদা মাছ দিয়ে চচ্চড়ি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220330_121016.jpg
হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আমি আমার আগের ব্লগে বলেছিলাম যে আমি আপনাদের সাথে পটলের ভিন্ন রেসিপি শেয়ার করব। আজকে আমি পটল দিয়ে পাবদা মাছ দিয়ে চচ্চড়ি রান্না করেছি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম।তো চলুন শুরু করা রেসিপিটি।

InCollage_20220401_205013512.jpg

উপকরনসমূহঃ

পটল
আলু
পাবদা মাছ
পেঁয়াজ কুচি
কাঁচামরিচ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদের গুঁড়া
লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালিঃ

প্রথমে পটল এবং আলু কুচি করে কেটে নিতে হবে এবং ভালভাবে ধুয়ে নিতে হবে। এরপর মরিচগুলো এবং পেঁয়াজগুলো ভালোভাবে পরিষ্কার করে কেটে নিতে হবে। এরপর একটা কড়াইয়ে ভালোভাবে ধুয়ে তুলে নিতে হবে। সবজিগুলোর মধ্যে আমি একে একে সব মসলা দিয়ে ভালোভাবে হাত দিয়ে মেখে নিয়েছি।

InCollage_20220401_205038014.jpg

আমি পাবদা মাছ গুলো আগে থেকে ফ্রিজ থেকে বের করে লবণ পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি। তো আমি সবজিগুলো মাখা হয়ে গেলে মাছগুলো দিয়ে সবজির সঙ্গে এবং মসলার সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

InCollage_20220401_205118666.jpg

আমার সবজি এবং মাছ মাখানো হয়ে গেলে আমি তরকারিতে অল্প পরিমাণে পানি দিয়ে দিব। কারণ বেশি পানি দিলে আমার তরকারি স্বাদ নষ্ট হয়ে যাবে। যার কারণে আমি অল্প পানি দিয়ে অল্প আঁচে তরকারিটি রান্না করবো।তারপর আমি কড়াইটি চুলায় বসিয়ে মিডিয়াম আঁচে রান্না করবো পানি শুকানো পর্যন্ত।

যখন পানি একদম শুকিয়ে যাবে, একটু হালকা পোঁড়া পোঁড়া হবে তখন আমি চুলার জ্বাল বন্ধ করে দিয়েছি।

InCollage_20220401_205143064.jpg

আসলে এই তরকারি খেতে অনেক মজা লাগে। খুব বেশি সময় লাগে না এই রান্নাটি করতে। জাস্ট একটু মেখে দিলে রান্না হয়ে যায়। আপনারা চেষ্টা করবেন এভাবে রান্না করার। আমি জানিনা আপনারা কিভাবে চচ্চড়ি রান্না করেন। তবে আমার মাখানো চচ্চড়ি খুব বেশি ভালো লাগে। যার কারনে মাঝে মধ্যেই এই চচ্চড়ি রান্না করি।

তো সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। পরবর্তীতে আবারো কোনো রেসিপি বা অন্য কোনো বিষয় নিয়ে আপনাদের সামনে আসব।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

পটল আলু পাবদা মাছের চচ্চড়ি এটা দুর্দান্ত ছিল। বিশেষ করে আপনার রেসিপির উপস্থাপন গুলো আমার বেশ ভাল লাগে। অনেকের চেয়ে আপনি দারুণভাবে এটি আমাদের মাঝে তুলে ধরেন। বেশ ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আলু দিয়ে পাবদা মাছ দেখতে তো অসাধারণ হয়েছে। নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছে। পাবদা মাছের রেসিপি গেছে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার রান্না টা খুব সুন্দর হয়েছে। সব সময় অনেক সুস্বাদু রান্না করে খান। এরকম আলু পটল একসাথে দিয়ে কখনো তৈরি করে খাওয়া হয়নি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

পটল ও আলু দিয়ে এভাবে কখনো পাবদা মাছ চচ্চড়ি করে খাইনি ।কিন্তু আপনার পাবদা মাছের চচ্চড়ি দেখে মনে হচ্ছে মাছটি খুবই মজাদার হয়েছে দারুন সুন্দর কালার হয়েছে। আবার আপনি সবকিছু মাখিয়ে একবারে চচ্চড়ি বসিয়ে দিলেন আমি এভাবে করে কখনো চচ্চড়ি করিনি এভাবে করলে চচ্চড়ি মনে হয় ভালই লাগে খেতে ভালো লাগলো আপনার রেসিপিটি।

 2 years ago 

পাবদা মাছ খেতে বরাবরই আমার খুব ভালো লাগে আপনি পাবদা মাছের খুব লোভনীয় চচ্চড়ি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

রান্নার বিভিন্ন উপকরণের চমৎকার সম্মিলন করিয়েছেন। নিশ্চিত ভাবে রান্না কি অনেক সুস্বাদু হবে। এধরনের লেখা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ‌

 2 years ago 

পটল দিয়ে কখনো চচ্চড়ি করে খাওয়া হয়নি। সব সময় আলু বেগুন দিয়ে চচ্চড়ি করা হয়। আপনার পটল আলু দিয়ে পাবদা মাছের চচ্চড়ি দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। মাছগুলো দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

আপনার আজকের রেসিপিটি খুবই ভালো ছিল আপু। আর এটা খেতে খুবই মজার হবে সেটাও বোঝা যাচ্ছে। পটল আলু দিয়ে আপনি পাবদা মাছের চচ্চড়ি রান্না করছেন আমার আরো বেশ ভালো ছিল। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

পাবদা মাছ বরাবরের মতোই আমার পছন্দের। এর পাশাপাশি আপনি পটল ও আলু দিয়ে চচ্চড়ি কেছেন তা দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছিলো এবং তা দেখেই জিভে পানি টলমল অবস্থা।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

পটল আলু দিয়ে পাবদা মাছের চচ্চড়ি রেসিপি দেখতে বেশ লোভনীয় মনে হচ্ছে যদি একটু টেস্ট করে দেখতে পারতাম তাহলে বেশ ভালো লাগতো। পাবদা মাছ আর আলুর রেসিপি আমার কাছে এমনিতেই ভালো লাগে তারপরে পটল দিলে তার টেস্ট যেন আরো বেড়ে যায়।

 2 years ago 

পটল আলু দিয়ে পাবদা মাছের চচ্চড়ি রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57574.67
ETH 2368.94
USDT 1.00
SBD 2.42