বিস্কুট দিয়ে মজাদার পুডিং || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

1644326826024-01.jpeg
হ্যালো আমার বাংলা ব্লগ বাসি, আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। এটা আমার হাজবেন্ডের খুব পছন্দের একটি খাবার। আজকে আমি বিস্কুট ও ডিম দিয়ে মজাদার পুডিং তৈরি করেছি। সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করি সবার ভালো লাগবে এবং অবশ্যই আপনারা বাসায় চেষ্টা করবেন। তো চলুন শুরু করা যাক।

inCollage_20220209_215126094.jpg

উপকরণসমূহ

৮ টি বিস্কুট
২ টি ডিম
১ কাপ দুধ
চিনি
ভ্যানিলা এসেন্স

inCollage_20220209_215314685.jpg

প্রস্তুতপ্রনালী

প্রথমে আমি একটি বাটি নিয়েছি এবং বিস্কুট গুলো ভেঙে নিয়েছি তারপর এর মধ্যে এক কাপ দুধ মিশিয়ে কিছুক্ষণ রেখে দিয়েছি।
এরপর চিনি দিয়ে একটা চামচ এর সাহায্যে কিছুক্ষণ নেড়েচেড়ে বিস্কুট গুলো দুধের সঙ্গে মিশিয়ে নিয়েছি ভালোভাবে।
বিস্কুট গুলো ভালোভাবে মিশানো হয়ে গেলে এর মধ্যে আমি দুটো ডিম দিয়ে দিয়েছি এবং চামচের সাহায্যে আবারো ভালোভাবে মিশিয়ে নিয়েছি।
ডিম গুলো ভালোভাবে মিশানো হয়ে গেলে আমি এখন এর মধ্যে দিয়ে দিয়েছি ভ্যানিলা এসেন্স। এটা ডিমের আঁশটে গন্ধ দূর করবে এবং সুন্দর একটি ফ্লেভার নিয়ে আসবে।
inCollage_20220209_215356418.jpg

আমি পুডিং বানানোর জন্য একটা ডাকনা সহ বাটি নিয়েছি এবং ক্যারামেল তৈরি করার জন্য সামান্য চিনি নিয়েছি।
এরপর চুলায় একটি ইস্টান বসিয়ে বাটি দিয়ে দিয়েছি এবং চিনি দিয়ে ক্যারামেল তৈরি করে নিয়েছি।
এরপর আমি যে বিস্কুট দিয়ে যে বেটার তৈরি করছিলাম তা ক্যারামেল করা বাটিতে দিয়ে দিয়েছি।
আমি পুডিং বানানোর জন্য একটা প্রেসার কুকার ব্যবহার করেছি। প্রেসার কুকার চুলায় বসিয়ে তাতে পানি দিয়ে গরম করে নিয়েছি এবং মাঝে একটি ইস্টান বসিয়ে বাটি দিয়ে প্রেসার কুকারের মুখ বন্ধ করে ৫ টি শিস দিয়ে নিয়ে।
inCollage_20220209_215424001.jpg

৫ টি শিস দিলেই পুডিং পুরোপুরি তৈরি হয়ে যাবে। এক্ষেত্রে আপনাকে অবশ্যই বেটার টা সুন্দর ভাবে তৈরি করতে হবে।
inCollage_20220209_215550404.jpg

তো বন্ধুরা আপনারা চেষ্টা করবেন বাসায় এরকম মজাদার পুডিং বানানোর। আমি মনে করি এটা ছোট বাচ্চাদের ও খুব পছন্দের খাবার।
inCollage_20220209_215622500.jpg

পরে আবারো কোনো রেসিপি বা অন্য কোনো বিষয় নিয়ে আপনাদের সামনে আসব।ততক্ষণ আপনারা ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইলো।

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি নতুন একটি পুডিং রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পুডিং আমার বেশ প্রিয় আমি নিজেও মাঝে মাঝে বানায়। আপনার পুডিং রেসিপি আমার খুব পছন্দ হয়েছে আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু,বিস্কুট দিয়ে সুস্বাদু একটি পুডিং রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।পুডিং রেসিপি টা আমার কাছে একদম ইউনিক লাগছে। বিস্কুট দিয়ে পুডিং রেসিপি আপু সত্যিই অনেক লোভনীয় লাগছে।এখনই মনে চাচ্ছে খেয়ে ফেলি।আপু,বিস্কুট দিয়ে পুডিং তৈরি আপনার এই রেসিপিটি দেখে শিখে নিলাম ঘরে অবশ্যই একদিন তৈরি করে খেয়ে দেখব। আপু,বিস্কুট দিয়ে পুডিং তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ এতো সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

বিস্কুট দিয়ে পুডিং রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে পুডিং রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার তৈরি করা এই মজাদার রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। দারুণ মজাদার ও লোভনীয় একটি রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

বিস্কুট দিয়ে সুন্দর একটি পুডিং এর রেসিপি শেয়ার করেছেন। খুব ভালো লাগলো দেখে। দেখে অনেক খাইতে ইচ্ছা করছে। প্রতিটি ধাপের সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

বিস্কুট দিয়ে মজাদার পুডিং রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটা আমাদের মধ্যে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

অবশ্যই চেষ্টা করব আপু। কেননা নিত্যনতুন এসকল ইউনিক জিনিস গুলো সত্যিই দেখে ভালো লাগে। কমিউনিটির বিভিন্ন মানুষ বিভিন্ন ভাবে তাদের সৃজনশীলতা প্রকাশ করছে। এখান থেকে আমার মত অজ্ঞ রাও কিছু শিখতে সক্ষম হচ্ছে। যেমন আমি আজকে আপনার পুডিং টা শিখে নিলাম।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সময় দিয়ে আমাদেরকে এত সুন্দর একটা রেসিপি উপহার দেওয়ার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি তো একদম ইউনিক একটি রেসিপি শেয়ার করছেন। ডিমের পুডিং, দুধের পুডিং, ডাবের পুডিং দেখেছি কিন্তু এভাবে বিস্কুটের পুডিং তৈরি করা যায় তা কিন্তু জানতাম না। আর খুব সুন্দর করে আপনি রেসিপিটি উপস্থাপন করেছেন।আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি দেখলাম।অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আজকে সারাদিন গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে আর এই বৃষ্টির দিনে ঘরে যদি এরকম খাবার তৈরি হয় তাহলে তো আর কোন কথাই নেই। এককথায় লোভ সামলানো দুষ্কর যেন খাওয়ার জন্য নিজেকে ইশারা করছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 
নর্মাল পুডিং যেটা সেটার মার খেতে খুবই ভালো লাগে। বিস্কুট পুডিং এর রেসিপি আমি অনলাইনে দেখেছি বটে তবে এখনো পর্যন্ত টেস্ট করে দেখা হয়নি। আপনি খুব সুন্দর করে বিস্কুট পুডিং এর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপু পুডিং আমার অনেক প্রিয়। তবে কখনো বিস্কুট দিয়ে বানানো পুডিং খাওয়া হয় নাই। আপনার বিস্কুট দিয়ে পুডিং বানানোর রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আমার কাছে অনেক ইউনিক লেগেছে আপনার রেসিপিটা। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58617.29
ETH 3164.87
USDT 1.00
SBD 2.44