বাসায় তৈরি ফুসকা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন। আমি তো খুব ভালো আছি।কারণ আমার বাসায় অনেক মেহমান এসেছে।আমার মা, বোন, ভাবি,ভাতিজা,ভাতিজি। তাদের সাথে খুব সময় উপভোগ করছি। তাদের জন্য সন্ধ্যায় কিছু খাবারের আয়োজন করে ছিলাম। সেগুলো প্রতিদিন একটা একটা করে শেয়ার করবো। আমার ছেলে তো খুব খুশি সবাইকে দেখে।ও সুন্দর খেলছে ওদের সাথে। তো যাইহোক আমি বাসায় ফুসকা বানিয়েছি আর সেটাই আপনাদের সাথে শেয়ার করবো এখন।

Screenshot_20220724-215422_Video Player.jpg

উপকরনসমূহঃ

★ মটর ডাল
★ আলু
★ পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি
★ চিলি ফ্লেক্স
★ শশা,গাজর
★ তেঁতুল

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

প্রথমে মটর এবং আলু ভালোভাবে ধুয়ে সেদ্ধ দিতে হবে। ভালো ভাবে সেদ্ধ করতে হবে কারণ মটর সেদ্ধ হতে অনেক সময় লাগে।

PhotoCollage_1659777871459.jpg

ধাপ-২

এরপর সেদ্ধ হয়ে গেলে এগুলোকে ভর্তা বানিয়ে নিতে হবে।

PhotoCollage_1659777915083.jpg

ধাপ-৩

এরপর আমি ফুসকার পাপড় বাজার থেকে কিনেছিলাম সেগুলো ভেজে নিতে হবে।

PhotoCollage_1659777971351.jpg

ধাপ-৪
এরপর টকপানি তৈরি করার জন্য একটা বাটিতে তেঁতুল ভিজিয়ে রেখেছিলাম। তারপর ছেঁকে নিয়ে লবন, চিলিফ্লেক্স, ভাজা জিরার গুড়া ইত্যাদি দিয়ে টক বানিয়ে নিতে হবে।

PhotoCollage_1659778022421.jpg

ধাপ-৫

এরপর গাজর এবং শশা কুচি করে কেঁটে নিয়েছি।

20220724_192415.jpg

ধাপ-৬

এরপর পরিবেশন করার জন্য আমি ফুসকা গুলো সাজিয়েছি।প্রথমে ভর্তা দিয়ে এরপর শশা,গাজর দিয়ে পরিবেশন করেছি।সাথে দিয়েছি তেঁতুলের টক।

Screenshot_20220724-215403_Video Player.jpg

তো বন্ধুরা বিশ্বাস করুন এটা খেতে খুবই সুস্বাদু হয়েছে।সবার খুব ভালো লেগেছে খেতে। আমি মনে করি বাহিবের খাবারের চেয়ে বাসায় বানিয়ে খাওয়া স্বাস্থ্যকর। তো বন্ধুরা সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। পরবর্তীতে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

খুবই মজাদার একটি ফুচকা তৈরির রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বাসায় ফুচকা কয়েকবার তৈরি করেছি খুবই সুস্বাদু লেগেছিল। ধন্যবাদ আপনার এই মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুচকা খেতে আমরা কমবেশি সকলেই পছন্দ করি। আজকে আপনি মজাদার ফুচকা রেসিপি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এছাড়াও কিভাবে এটি বাসায় তৈরি করতে হয় তা আজকে আপনার মাধ্যমে খুবই সুন্দর ভাবে জেনে নিলাম। ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে এত সুন্দর ভাবে ফুচকা তৈরীর রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সবসময় বাহিরে গিয়ে ফুচকা খাওয়া বেশি হয়। কিন্তু বাড়িতে ফুচকা তৈরি করে খেলে মজা টাও একটু বেশি। সুন্দর ভাবে উপস্থাপন করেছেন কিভাবে বানাতে হয় ।যে কেউ চাইলে আপনার পোস্টটা দেখে ফুচকা তৈরি করতে পারবে।

 2 years ago 

ফুচকা কমবেশি সবারই খুব পছন্দ। দেখলেই জিভে জল চলে আসে। আপনার রেসিপি দেখে এখনই খেতে ইচ্ছা করছে আপু। খুবই লোভনীয় লাগছে দেখতে। সম্পূর্ণ প্রক্রিয়াটি চমৎকারভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ফুচকা দেখে একটি গান মনে পড়লো ৷

ওই ফুচকা আমি খাবো না ৷
ফুচকা সত্যি অনেক ভালো লাগে ৷যদি হয় আবার প্রিয় মানুষের সাথে একসাথে বসে একে ওপরকে খাইয়ে দেওয়া ৷ওহ !!!
আপু আপনি বেশ চমৎকার ভাবে ফুচকা বানানোর রেসিপি শেয়ার করেছেন ৷
ধন্যবাদ আপু এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ফুচকা দেখলে আমি আর লোভ সামলাতে পারি না। আমি প্রায় সময় বাহির থেকে কিনে খাই। তবে আপনার আজকে বাসায় তৈরি করা ফুচকা একেবারে অসাধারণ ছিল। আমরা খুব সহজেই তৈরি করতে পারব বাসায়। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু ফুচকা দেখে তো আমি লোভ সামলাতে পারছি না ফুচকা আমার এতটাই প্রিয় যে কয়েকদিন পর পর ফুচকা না খেলে আমি যেন অস্বস্তি বোধ করি। আপনার এই ফুচকা দেখে একেবারে পারফেক্ট মনে হচ্ছে জাস্ট অসাধারণ

 2 years ago 

বাসায় তৈরি ফুচকা দেখে লোভনীয় লাগছে। আজ এখনই খেতে ইচ্ছে করছে কেননা ফুচকা আমার খুবই পছন্দের। কিন্তু বাইরের ফুচকা তেমন আগ্রহ নিয়ে যেতে পারি না কারণ সেটা স্বাস্থ্যসম্মত না ভালো লাগছে আপনার রেসিপিটি ধন্যবাদ।

 2 years ago 

ফুচকা মোটামুটি আমার ফেভারিট মাঝে মাঝে খাওয়া হয় তবে ঘরোয়া পরিবেশে কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি আপনার প্রস্তুত করা ফুচকা দেখে বোঝা যাচ্ছে খেতে খুব মজাদার হয়েছিল

 2 years ago 

আসলে ফুচকা শব্দটি শুনলে জিভে জল চলে আসে। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে বাড়িতে ফুচকা তৈরি করার একটা পদ্ধতি শেয়ার করলেন। আসলে সব সময় বাজার থেকে ফুচকা কিনে খাওয়া হয় কিন্তু কোন সময় বাড়িতে তৈরি করে খাওয়া হয়না। আপনার এই পোষ্টের মাধ্যমে আমিও শিখে গেলাম কিভাবে বাড়িতে ফুচকা তৈরি করতে হয়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69026.28
ETH 2737.24
USDT 1.00
SBD 2.71