রেসিপিঃ মজাদার চিংড়ি মাছ ভুনা 🥘🥘

in আমার বাংলা ব্লগ9 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব মজাদার চিংড়ি মাছ ভুনা রেসিপি। আজকে বাসায় হাঁস রান্না করেছিলাম কিন্তু আপনাদের ভাইয়া হাঁসের মাংস খায় না। তাই ওর জন্য আলাদা করে চিংড়ি মাছ ভুনা বানিয়ে ছিলাম এবং ভাবলাম রেসিপিটার ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করি। হাঁসের মাংসের রেসিপিও করেছি। তবে সেটা অন্য একদিন শেয়ার করবো আপনাদের সাথে।

1000029927.jpg

তো চলুন বন্ধুরা রেসিপিটি শুরু করা যাক।

1000006404.png

উপকরণ
চিংড়ি মাছ
পেঁয়াজ কুচি
আদা-রসুন বাটা
জিরার গুঁড়া
মরিচের গুঁড়া
হলুদ গুঁড়া
লবণ
তেল

1000029942.jpg

1000006405.png

ধাপ-১

প্রথমে চিংড়ি মাছগুলো ভালোভাবে কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

1000029800.jpg

ধাপ-২

চুলায় একটি কড়াই বসিয়েছি রান্নার জন্য।এবার পরিমাণ মতো তেল দিয়ে তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি দিয়ে বাদামি করে ভেজে নিয়েছি।

1000029943.jpg

ধাপ-৩

পেঁয়াজ বাদামি করে ভাজা হয়ে গেলে সামান্য পানি দিয়ে একে একে গুঁড়া মসলা বাটা মসলা দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে মসলাটা ভালোভাবে কষিয়ে নিয়েছি।

1000029944.jpg

ধাপ-৪

মসলা কষানো হয়ে গেলে আগে থেকে ধুয়ে রাখা চিংড়ি মাছগুলো দিয়ে কিছুক্ষণ মসলার সঙ্গে মিশিয়ে নেড়েচেড়ে রান্না করে নিতে হবে।

1000029945.jpg

ধাপ-৫

কিছুক্ষণ রান্না করে নেওয়ার পর পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে।

1000029946.jpg

ধাপ-৬

এবার ঢাকনা দিয়ে ঢেকে রান্না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। ঝোল যখন গায়ে মাখা হয়ে গেছে তখন আমি এই চিংড়ি মাছ ভুনা রেসিপি টা নামিয়ে নিয়েছি।

ধাপ-৭+পরিবেশন

চিংড়ি মাছের ভুনা গুলো একটি বাটিতে নামিয়ে গরম গরম পরিবেশন করেছি।

1000029928.jpg

তো বন্ধুরা এই ছিল আমার আজকের রেসিপি। আমার বাসার সবাই চিংড়ি মাছ পছন্দ করে। আর এভাবে রান্না করলে সবাই খুব মজা করে খায়। রেসিপির কালারটা যেমন সুন্দর হয়েছিল খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটা আপনাদের কাছে ভালো লেগে থাকলে অবশ্যই আপনাদের সুন্দর মতামতের মাধ্যমে আমাকে জানাবেন।আজ এখানেই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 9 months ago 

ভাইয়ার জন্য দারুন ভাবে চিংড়ি মাছ ভুনা করেছেন আপু। হাঁসের মাংস অনেকেই খেতে পারে না। তবে হাঁসের মাংস আমার অনেক পছন্দের। যাইহোক আপু দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 9 months ago 

আপনার ভাইয়ার হাইপ্রেশার এজন্য খায়না আপু। তাই ওনার জন্য আলাদা করে চিংড়ি মাছ ভুনা করেছিলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

মজাদার চিংড়ি মাছ ভুনা দেখেছি খেলতে খেতে ইচ্ছা করছে। এতো মজাদার রেসিপি ধাপে ধাপে শেয়ার অনেক ধন্যবাদ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া রেসিপি পোস্ট টা দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

আমার কাছে ভুনা জাতীয় যেকোনো ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে । আর সেটা যদি হয় প্রিয় মাছের ভুনা রেসিপি তাহলে তো কোন কথা নেই। চিংড়ি মাছ যেটা আমার ছোটবেলা থেকেই খুবই প্রিয়। আপনি দারুন একটা রেসিপি উপহার দিলেন সত্যিই ভালো লেগেছে। এই ধরনের রেসিপি আমার খুবই পছন্দের।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাদের ভাইয়াও ভুনা জাতীয় খাবার খেতে খুবই পছন্দ করে। তবে আমার খুব একটা ভালো লাগে না।তবে মাছ ভুনা খেতে মোটামুটি ভালই লাগে।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

চিংড়ি মাছ খেতে আমি অনেক বেশি পরিমাণে পছন্দ করি। আর চিংড়ি মাছ এর যদি ভুনা তৈরি করা হয় তাহলে তো আর কোন কথাই নেই৷ চিংড়ি মাছের ভুনা খাওয়ার মজাই আলাদা৷ আর আজকে আপনি সেরকম একটি রেসিপি তৈরি করেছেন যা একদমই ভালো লাগলো৷ আর আপনি যেভাবে এরকম একটা রেসিপি তৈরি করেছেন তাও একদম ইউনিক হয়েছে৷

 9 months ago 

চিংড়ি মাছ ভুনা খেতে যেমন ভালো লাগে তেমনি বিভিন্ন সবজির সাথেও রান্না করলে অনেক সুস্বাদু হয় খেতে। রেসিপিটা ভালো লেগেছে আপনার কাছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

আপু আপনার রেসিপিটা দেখে তো ভীষণ লোভনীয় লাগছে। মনে হচ্ছে এক্ষুনি খেয়ে নেই। কিন্তু আফসোস শুধু দেখতেই হবে। চিংড়ি মাছ আমার ভীষণ পছন্দের একটি খাবার। এবার চিংড়ি মাছ কিনে আনলে অবশ্যই আপনি যেভাবে রান্না করেছেন এভাবে রান্না করার চেষ্টা করব। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে চিংড়ি মাছের রেসিপি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপাতত দেখে দেখে খাওয়ার স্বাদ মিটিয়ে নিন আপু। পরবর্তীতে বাজার থেকে যখন আনবেন রান্না করে মজা করে খাবেন। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

আপনি প্রিয় দুটো রেসিপি একদিনে রান্না করেছেন। হাঁসের মাংস এবং চিংড়ি মাছ দুটি আমার অনেক প্রিয়। আজকে আপনি অনেক সুন্দর করে চিংড়ি মাছ ভুনা রেসিপি করেছেন। যদিও এই রেসিপিটি আমাদের প্রিয় ভাইয়ের জন্য । সত্যি বলতে আপনার চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। মনে হয় রেসিপিটি খুব মজা করে খেয়েছেন আপনারা। রেসিপির প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন।এবং খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনি খুব লোভনীয় চিংড়ি ভুনার রেসিপি শেয়ার করেছেন।রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন। এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66704.41
ETH 3487.40
USDT 1.00
SBD 2.99