বুদ্ধি করে সংসার চালাতে হয় @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

inCollage_20210828_105518670.jpg
যদিও জানতাম না, আজকের দিনটা আমার এভাবে কাটবে। তবে সকাল থেকে মোটামুটি ভালই একটা মানসিক চাপের ভিতর ছিলাম এবং শত ব্যস্ততার মাঝেও আমার প্রিয়তম স্বামীকে তার কর্মস্থলে যাওয়ার জন্য অনুরোধ করেছি এবং সে সবকিছু মোটামুটি সামলিয়ে অবশেষে। আজকে কর্মস্থলে চলে গিয়েছে সকালবেলা।


সত্যি বলতে গেলে কি, গত কয়েকদিন থেকে বাসায় বাজার ছিলনা এবং বাজার করতে যাওয়ার মত পরিস্থিতি বাড়ির লোকজনের ছিলনা। কারণ বাইরে প্রচুর বৃষ্টি হচ্ছিল, যার কারণে সবাই একটু ব্যস্ততা পূর্ণ সময় কাটাচ্ছিল বাড়িতে।তবে আজকে আমরা মোটামুটি বাড়ির যারা মহিলা মানুষ আছে, তারা চেষ্টা করেছি নিজেদের আন্তরিকতার মাধ্যমে বাড়ির কর্মজীবী লোকদেরকে একটু খুশি করানোর জন্য। কারণ আমরা বুঝতে পেরেছি আবহাওয়া ভালো ছিল না। এজন্য তারা বাজার করতে পারেনি। তাই আমরা চেষ্টা করেছি নিজেরাই কিছুটা তাদেরকে সহযোগিতা করে, ভালো খাবার খাওয়ানোর জন্য।
ফ্রিজে কিছু মাছ রাখা ছিল এবং সঙ্গে কিছু আলু ছিল। যাইহোক আলুগুলো দিয়ে আলুভাজি বানিয়েছি এবং মাছগুলো ভাল করে ভেজে সঙ্গে গরম ভাতের সঙ্গে পরিবেশন করেছি। যাইহোক তারা মোটামুটি অনেকটাই খুশি হয়েছে। কারণ তারা ভেবেছিল হয়তো ভর্তা জাতীয় কোনো কিছু দিয়ে ভাত খেতে হবে কিন্তু সকাল বেলা এই সুন্দর খাবার পেয়ে তারা মোটামুটি অনেকটা খুশি হয়েছে এবং আত্মতৃপ্তি নিয়ে খাবারগুলো খেয়েছে।
তবে আশা করা যায় আজ থেকে আর এই কষ্টটা করতে হবেনা। কারণ আজকের ওয়েদার মোটামুটি ভালো এবং আমরাও যারা বাড়ির মহিলা মানুষ আছি তারাও ভাবছি যে, আজকে আমাদের বাড়িতে ভালো বাজার আসবে এবং আমরা আবার নতুন করে পুরোনো নিয়মে সবকিছু ঠিকঠাক করে আবারো সংসার চালাতে পারবো।
আমিও ছোটবেলা থেকে দেখে বড় হয়েছি আমার মায়ের অবস্থা। কারণ বাড়িতে যখন মোটামুটি বাজার স্বল্পতা থাকত,তখন মা বুদ্ধি করে ওই দিন গুলো চালিয়ে নিতো। আজকে যেমনটা আমরা করেছি। সব মিলিয়ে আমার কাছে মায়ের শিক্ষাগুলো অনেক গুরুত্বপূর্ণ ছিল। আমি সেটাই শুধুমাত্র আজকে এপ্লাই করেছি। আর তাতেই মোটামুটি বাড়ির কর্তা ও পুরুষ মানুষরা খুশি।

Sort:  

আমিও ছোটবেলা থেকে দেখে বড় হয়েছি আমার মায়ের অবস্থা। কারণ বাড়িতে যখন মোটামুটি বাজার স্বল্পতা থাকত,তখন মা বুদ্ধি করে ওই দিন গুলো চালিয়ে নিতো।

মায়ের কাছে থেকে শেখা জিনিস গুলো সারাজীবন মনে থাকে💝❤️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60289.82
ETH 3304.15
USDT 1.00
SBD 2.42