সন্ধ্যাটা বেশ ভালো ছিলো || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার ভালো সময় কাটুক এই কামনাই করছি।

আমার পাশের বাসার বৌদি প্রায় ২০ দিনের মতো হতে চললো দোতালায় গেছে। দিনে একবার হলেও তাদের বাসায় যাওয়া হয়। তো অনেকদিন পর আমার মা এসেছিলেন আমার বাসায়। তো মাকে বললাম সন্ধ্যাবেলায় একটু ঘুরে আসি। তো গিয়েছিলাম তাদের বাসায় আর আমার বাবুটা ওদের বাসায় গেলে খুব খুশি হয়। তাই ওকে খুব করে চেষ্টা করি প্রত্যেক দিন অন্তত একবার হলেও তাদের বাসায় নিয়ে যাওয়ার। বৌদির মেয়েদের সঙ্গে খেলাধুলা করে এবং খুব খুসি হয়। বৌদির মেয়েরা আমার ছেলের খুবই প্রিয়।

20220908_202815.jpg

আগে যখন এক ইউনিটে ছিলাম তখন এত আথিতিয়তা হতো না অবশ্য বৌদির ছোট মেয়ে আপনাদের ভাইয়াকে প্রত্যেকদিন চা বানিয়ে খাওয়াতো কিন্তু আমি খেলেও হয়তো খুব কম খেয়েছি। কারন আমি চা খেতে খুব একটা পছন্দ করি না কারণ এমনিতেই আমার ছোট বাবু ঘুম হয় না রাতে চা খেলে আমার আর ঘুম আসে না। এজন্য আমি চা টা খুব কম খাওয়ার চেষ্টা করি। তো যাই হোক বৌদির বাসায় বেড়াতে গিয়েছিলাম বৌদি আমাদেরকে চা খাইয়েছিলো। তার ছোট মেয়ে অনেক ভালো চা বানাতে পারে এটা আপনারা ইতিমধ্যে জানেন।

20220908_202953.jpg

সবচেয়ে ভালো লেগেছে যখন বৌদি এক প্লেট আমড়া মাখা এসেছিল। চোখের সামনে আমড়া মাখা দেখে তো জিভে পানি এসে গিয়েছিল যে আমি কখন খাব। তো যাইহোক আমরা খুব মজা করে খেয়েছিলাম। আমড়া মাখাটা কাসন্দি দিয়ে মাখা খুব মজা ছিল এবং তেঁতুল দেওয়া ছিল সাথে এজন্য আরো বেশি ভালো লাগছিল। বৌদি অবশ্য খুব ভালো রান্না করে। উনার হাতে রান্না আমার বেশ ভালো লাগে খেতে কিন্তু এখন খুব আফসোস হয় যে ওনার হাতে রান্না গুলো আর প্রতিনিয়ত খেতে পারি না। আগে যখন একসাথে ছিলাম বৌদি ভালো-মন্দ কিছু রান্না করলেই দিতো খুব ভালো লাগতো। ওনার হাতে রান্নাটা বেশী মিস করি।

20220908_202758.jpg

আমি বেশ কিছু রান্না ওনার থেকে শিখেছি। উনি যখন রান্না করতেন আমি তখন উনার সঙ্গে গল্প করতে করতে রান্নাগুলো শিখে নিয়েছি। কারণ আমার ওনার কিছু কিছু রান্না খুব ভালো লাগে। যেমন উনি খুব ভালো নিরামিষ রান্না করেন। অবশ্য সব রান্নাই ভালো করেন। তবে ওনার হাতের নিরামিষ রান্নাটাই বেশি মজা লাগে।

20220908_203001.jpg

তো যাই হোক বেশ অনেকদিন পর সন্ধ্যা বেলাটা খুব ভালো কেটেছিল চায়ের আড্ডা হয়েছিল সাথে বিস্কুট ছিল এবং সাথে ছিল আমড়া মাখা যা সবকিছুর মধ্যে আকর্ষণ ছিল। তো আমার ছেলেটা ওদেরকে কাছে পেয়ে খুব খুশি হয়েছিল এবং ওর মুখের হাসি দেখে আপনারা সেটা বুঝতেই পারছেন। বৌদির ছোট মেয়েকে পেলে তো আর কোনো কথাই নেই। তখন আর ওর মাকেও কাছে চায়না।

তো যাই হোক বৌদিকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা সন্ধ্যা উপহার দেওয়ার জন্য। আসলেই খুবই ভালো সময় কাটিয়েছি সবার সঙ্গে অনেক হাসি ঠাট্টা মজা করেছিলাম। তো জানিনা এরকম সময় আবার কখন ফিরে আসবে কারণ সংসার সামলিয়ে উপর নিচ করতে অনেক অসুবিধা। যেহেতু আমাদের বাসায় লিফ্ট নেই। তাই কষ্ট হয় উঠা নামার। সব সময় হয়ত যেতে আসতে পারি না তবে বাচ্চার মুখের দিকে তাকিয়ে চেষ্টা করি যাওয়ার কারণ ও সারাদিন খুব মনমরা হয়ে থাকে। কাউকে কাছে পায় না আর আপনাদের ভাইয়া তো সব সময় ব্যস্ত। সব সময় একা থাকতে থাকতেও মনে হয় বিরক্ত হয়। তাই চেষ্টা করি মাঝেমধ্যে ওদের কাছে নিয়ে ওকে খেলতে দিয়ে দিতে।

তো বন্ধুরা তাদের কে নিয়ে লিখলে শেষ করতে পারবোনা। বেশ ভালো ছিলো সন্ধ্যা বেলাটা। আপনারাও এমন ভালো সময় কাটান এই আশাই করছি। দেখা হবে পরবর্তী সময়ে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago (edited)

আপু আপনার সন্ধ্যাটা বেশ ভাল কেটেছে লেখা পড়ে বুঝা যাচ্ছে। আমড়া মাখা দেখে আমার খেতে ইচ্ছে করছে।বৌদি আসলেই ভাল মনের একজন সহজ-সরল মানুষ।আপু বাবুদের নিয়ে বের হলে ওরা অনেক খুশি হয়।আমার ও প্রতি সপ্তাহে দূরে কোথাও নিয়ে যেতে হয় আমার দুই মেয়েকে না হয় কান্না করে।সব মিলিয়ে অসাধারণ সময় পার করেছেন।

 2 years ago 

হুমম আপু আমিও চেষ্টা করি বাবুকে নিয়ে বাহিরে ঘুরতে নিয়ে যাওয়ার। তবে সব সময় সম্ভব হয়না আপনার ভাইয়ার ব্যস্ততার কারণে। ধন্যবাদ আপু।

 2 years ago 

যে মানুষগুলোর সাথে আপনাদের এত সুন্দর একটি সম্পর্ক তৈরি হয়েছে সেই মানুষগুলোকে পেয়ে শায়ান বাবু সত্যি অনেক খুশি হয়। আসলে বৃষ্টি চাকি আপুর মেয়েরা শায়ানকে অনেক ভালোবাসে। আর শায়ানও তাদের কাছে থাকতে আনন্দ বোধ করে। তাদের বাসায় ঘুরতে গিয়েছেন এবং আমড়া মাখা খেয়েছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

হুমম ভাবির মেয়েরা বাবুকে খুব ভালোবাসে ভাবিও ভালোবাসে। বাচ্চারা তো সত্যিকারের ভালোবাসা বোঝে এজন্য বাবুও ওদের কাছে গেলে খুব খুশি হয়। ধন্যবাদ আপু।

আপু আপনাকে প্রথমে জানাই জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা। যদিও শুভদার পোস্টে আমি অলরেডি কথাটা বলে দিয়েছি, তাও আপনাকে আলাদা করে বললাম। চায়ের ব্যাপারে আপনার সাথে আমার বেশ খানিকটা মিল আছে দেখলাম। চা তো একদমই খাই না আমি আর যদি ভুল করেও খাই তাহলে রাতে ঘুম হয় না। তবে সন্ধ্যার সময় আমড়া মাখা খেলেন, এটা আমার কাছে বেশ অদ্ভুত লাগলো। গ্যাস না হয়ে যায়।

 2 years ago 

ধন্যবাদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য। এটুকু টক খেলে আমাদের কিছু হবেনা 😃 আরও বেশিও খেতে পারবো।

 2 years ago 

আপনাদের আমরা মাখা দেখে জিভের পানি আর আটকাতে পারতেছিনা। এইরকম মাখা মাঝে মাঝে খেলে অনেক সুন্দর লাগে। আর আপনি সেই রকম ভাবেই জিনিসটি করেছেন আপু।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমাকে নিয়ে এত প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাবি।আপনারা আসলে আমারও অনেক ভালো লাগে, আসলেই সন্ধ্যা টা বেশ ভালোই কাটিয়েছি আমরা। ধন্যবাদ ভাবি।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ। মাঝেমধ্যেই এমন বিরক্ত করি আর আপনি সহ্য করেন। তবে যাই বলি না কেনো সন্ধ্যাটা বেশ ভালোই ছিলো।

 2 years ago 

আপনি বিরক্ত করেন,আমি সহ্য করি, কিন্তু বাকি সবার..... হয়।😁🤣

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 62593.28
ETH 3105.58
USDT 1.00
SBD 3.86