ময়দা এবং পেঁয়াজ দিয়ে মজাদার একটা রেসিপি "পেঁয়াজ পুরি"||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

IMG_20220428_171143.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। সবাইকে অগ্রিম ঈদ মোবারক। আজকে আমি একটা একদম ভিন্ন ধরনের রেসিপি রান্না করেছি। আপনারা অনেকে ডালপুরি, আলু পুরি অনেক কিছুর পুরি খেয়েছেন। কখনো পেঁয়াজ পুরি খেয়েছেন কি?তো আজকে আমি পেঁয়াজ পুরি বানিয়েছি। আর এটা আমি কিভাবে করেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব এই রেসিপিটি খেতে দুর্দান্ত সুস্বাদু হয়। তো চলুন শুরু করে দেই রেসিপি।

InCollage_20220501_111401104.jpg

উপকরনসমূহঃ
ময়দা
পেঁয়াজ কুচি
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ, শুকনো মরিচের গুঁড়া
লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালিঃ

আমি প্রথমে একটা বাটিতে ময়দা নিয়েছি এবং সব প্রকার গুঁড়া মশলা দিয়ে সামান্য তেল দিয়ে পানি দিয়ে একটা শক্ত খামির তৈরি করে নিয়েছি। এরপর এটা আমি ১০ মিনিটের মতো ঢেকে রেখে দিয়েছি।

InCollage_20220501_111428346.jpg

এরপর আমি অনেকটা পেঁয়াজ কুচি করে কেটে নিয়েছি। এগুলো আমি চুলায় একটু হালকা রান্না করে নিয়েছি, যাতে পেঁয়াজের কাঁচা গন্ধটা না থাকে। তো এজন্য আমি একটা চুলায় কড়াই বসিয়েছি এবং তাতে তেল দিয়ে পেঁয়াজ কুচি ভেজে নিয়েছি। ভাজার সময় আমি লবণ, হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, জিরা -ধনিয়ার গুড়া দিয়ে ভেজে নিয়েছি হালকা করে।

InCollage_20220501_111454200.jpg

এরপর আমি যে খামির টি তৈরি করে রেখেছিলাম আমি সেখান থেকে কিছু পরিমাণ করে নিয়ে রুটি বেলে নিয়েছি। বেশি বড় না ছোট আকারের রুটি করে নিয়ে তার মধ্যে পেঁয়াজের পুর গুলো দিয়ে হাত দিয়ে চেপে চেপে পুরির মত করে বানিয়ে নিয়েছি। তারপর আমি এগুলোকে চুলায় ভেজে নিয়েছি।

InCollage_20220501_111525664.jpg

তো বন্ধুরা দেখলেন তো আমি মাত্র দুটি উপকরণ দিয়ে কত সুন্দর একটা খাবার বানিয়ে ফেললাম। আপনারা এরকম মজার মজার খাবার তৈরি করবেন এবং পরিবারের সবার সঙ্গে শেয়ার করে খাবেন। দেখবেন খুবই আনন্দ পাবেন। তো আমি আবারও আপনাদের সামনে নতুন কোন রেসিপি বা অন্য কোন বিষয় নিয়ে হাজির হব। ততক্ষন আপনারা ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি টা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। এটিকে আমরা পুরি বলে থাকি। আমার খুবই পছন্দ এটি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা ও ভালোবাসা রইলো প্রিয় আপু আপনার জন্য।

 2 years ago 

পেঁয়াজ পুরি রেসিপি আমার খুবই ফেভারেট আমাদের গঞ্জে এটি কিনতে পাওয়া যায় খেতে খুবই সুস্বাদু লাগে মাঝেমধ্যেই গঞ্জে থেকে কিনে খাওয়া হয় আপনি লোভনীয় ভাবে প্রস্তুত করে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

ময়দা ও পেঁয়াজ দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেঁয়াজ পুরি রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল যদিও এরকম রেসিপি আমি এর আগে কখনও খেয়েছি কিনা আমার মনে নেই। তবে আপনার এই রেসিপিটি দেখেই জিভে জল এসে যাচ্ছে ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ময়দা এবং পেঁয়াজ দিয়ে মজাদার পেঁয়াজ পুরি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেন। আসলে আপনার উপস্থাপন দেখে আমি খুব সহজে শিখতে পারলাম। আমি পরবর্তীতে আপনার ধাপগুলো অনুসরণ করে তৈরি করব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেঁয়াজপুরি রেসিপিটা কখনো খাওয়া হয়নি। আপু বেশ ভালই বানিয়েছেন দেখছি। ইউনিক একটি রেসিপির আইডিয়া পেলাম। রেসিপিটি অনেক সুন্দর ভাবে প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সালামুআলাইকুম
ময়দা ও আলুর মিশ্রণে অনেক পুরি খেয়েছি, সাথে পেঁয়াজ ও নিয়েছি স্বাদ বাড়ানোর জন্য। কিন্তু পেঁয়াজ ময়দা আলুর মিশ্রণে কখনো আলু পুরি খাওয়া হয়ে ওঠেনি। আজকে আপনার পোস্টের মাধ্যমে নতুন একটি রেসিপি শিখলাম বাসায় ট্রাই করবো। আপনার জন্য শুভকামনা রহিল এই ধরনের একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ আপু আপনার রেসিপিটি জাস্ট অসাধারণ হয়েছে। আমি অনেক রকম পুরি খেয়েছি কিন্তু কখনো পেঁয়াজ পুরি খাওয়া হয়নি। তবে আমি অবশ্যই বাসায় রেসিপি তৈরি করে দেখব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আশা করি এভাবেই আমাদের পাশে থাকবেন।

 2 years ago 

পেঁয়াজ পুরি আমার কাছে একদম ইউনিক লেগেছে। আপু আমি এর আগে কখনো এই মজার রেসিপি খাইনি। তবে আজকে আপনার এই মজার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। অনেক সুন্দর ভাবে আপনি এই রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মজার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

না এখন পর্যন্ত এই মজাদার খাবার কি খাওয়া হয়নি। দারুন মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু ।আলু পুরি ডালপুরি খেয়েছি কিন্তু পেঁয়াজ পুরি প্রথম দেখলাম । আমার কাছে খাবারটি দেখেই খেতে ইচ্ছা করছে এ ধরনের খাবার এমনিতেই অনেক ভালো লাগে তারপর আবার দেখতে কি লোভনীয় হয়েছে। আমি অবশ্যই বাসায় খাবারটি ট্রাই করে দেখব। অনেক ধন্যবাদ আপনাকে খুবই মজাদার একটি খাবারের রেসিপি আমাদেরকে শিখিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু। না আপু, পেঁয়াজ পুরি কখনো খাওয়া হয়নি। পেঁয়াজ পুরি এ প্রথম নাম শুনলাম। দেখে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে। খুবই লোভনীয় লাগছে দেখতে 😋 আপনার কাছ থেকে আজকে নতুন একটি রেসিপি শিখতে পারলাম। আপনাকে ধন্যবাদ আপু সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনাকেও ঈদের অগ্রিম শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33