সময়টা খুব ভালো ছিলো || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি গত পর্বে আমার নানু ভাই কে নিয়ে কিছু কথা লিখেছিলাম। তো আমি আজকের নানুর বাড়িতে অনেক ভালো সময় কাটিয়েছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। নানুবাড়িতে অনেক ঘুরাঘুরি করেছি এবং খুব মজা করেছি। সেগুলো আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। আমি বাবার বাড়িতেও ভালো সময় কাটাচ্ছি এগুলো আমি আপনাদের সঙ্গে পরবর্তীতে শেয়ার করব এবং আমি অনেক সুন্দর সুন্দর রেসিপি সংগ্রহ করছি আমার মায়ের কাছ থেকে এবং আমার ভাবি দের কাছ থেকে তো আমি সেগুলো পরবর্তীতে ধাপে ধাপে শেয়ার করবো।

20220909_162138.jpg

আমি খুব সকাল সকাল বাসা থেকে রেডি হয়ে বের হয়েছিলাম আমার নানু বাড়ির উদ্দেশ্যে। কারণ আমি সেখানে রাত থাকবো না এজন্য সকাল-সকাল গিয়েছিলাম এবং সন্ধ্যার আগেই ফিরে এসেছি। তো যাই হোক সকালে রেডি হওয়ার পর আমার বাবার যেহেতু গাড়ি ছিল উনি আমাকে নিয়ে এসেছে এবং নানী বাড়িতে গিয়েছিলাম। ওখানে যাওয়ার পর দুপুর বেলা পর্যন্ত ঘরে শুয়ে বসে ছিলাম। কিন্তু বিকেল হওয়ার পর আমার বেশ কিছু বাসায় বেড়াতে গিয়েছিলাম এবং রাস্তার দিকে বেড়াতে গিয়েছিলাম। আমি এবং আমার মা এবং আমার খালামনিরা আর সবাই মিলে অনেক ঘোরাঘুরি করেছি সারা বিকেলটা।

PhotoCollage_1662873985603.jpg

যেহেতু অনেকদিন পর আমি বেড়াতে গিয়েছিলাম তো সবাই আমাকে দেখে খুব খুশি হয়েছিলেন এবং সবাই আদর আপ্যায়ন করছিল নাস্তা পানি দিয়ে। আমার এক খালামনি একদম বাসা থেকে জ্যান্ত মুরগি ধরে দিল আমাকে খাওয়ার জন্য। তো যাইহোক মুরগিটা আমি বাসায় নিয়ে এসেছি। পরে কোন রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। এটা দেশি মুরগি ছিল যেহেতু গ্রামবাংলায় তাদের অনেক হাঁস মুরগী এগুলো পালন করে থাকে। তো ওখান থেকে আমাকে দিয়েছিল উনি আমাকে অফার করেছিল রাত্রি থাকার জন্য কিন্তু আমি থাকবো না দেখে জ্যান্ত মুরগি আমাকে ধরে দিয়েছিল বলেছিল বাসায় গিয়ে রান্না করে খেতে। তো আমি ওখান থেকে নিয়ে এসেছি মুরগিটা। আরো অনেকে অনেক কিছু দিয়েছে। আমার খুবই ভালো লেগেছে তাদের এই আতিথিয়তা দেখে।

PhotoCollage_1662874126079.jpg

তারা আমাকে দেখে যতটা খুশি তার থেকে বেশি খুশি আমার বাবুকে দেখে। কারণ তারা আমার ছেলেকে এই প্রথমবার কেউ কেউ দেখছে আবার কেউবা অনেক ছোটবেলায় দেখেছে। কারণ আমার বাবুর যখন দুই মাস বয়স ছিল তখন আমি একবার গিয়েছিলাম আমার নানার বাড়িতে। তো এখন শায়ান বাবুর এক বছর পার হয়ে গেল তো সবাই বড় হয়ে গেছে দেখে অবাক হয়ে গেছে। এবং বাবুকেও সবাই খুব আদর করছিল এবং সবাই কোরে নিচ্ছিলো। যদিও ও সবার কাছে যায় না কারণ সবাইকে চেনে না ওইভাবে। যেহেতু একা একা থাকে বাসায়। যখন কেউ নিচ্ছিলো খুব কান্নাকাটি করছিল। আবার মাঝে মাঝে খুব খুশি হচ্ছিল আশেপাশে বিভিন্ন ধরনের জিনিসপত্র দেখে যেমন গরু ছাগল হাঁস মুরগি হতো এসব দেখে। ও তো এসব আগে কখনও দেখেনি।

PhotoCollage_1662874157164.jpg

আমার বাবার বাড়ি আসার পরে ও তো আরো মাটিতে নেমে পড়েছে। একদম মাটি থেকে উঠতেই চাচ্ছে না। ওর বাবা অবশ্য বেশ কবার আমাকে বকাবকি করেছে মাটিতে নেমে দিয়েছি দেখে। কিন্তু আমার মা চাচীরা বলছিল বাচ্চাকে মাটিতেও দিতে হয়। এজন্য আমি আর ওকে নিষেধ করিনি ওর মত খেলাধুলা করছে, আনন্দ করছে, মুরগি ধরতে যাচ্ছে দেখে আমার খুব ভাল লাগছে। আমি সেইসব মূহুর্তগুলো আপনাদের সাথে পরবর্তী শেয়ার করবো। তো বন্ধুরা সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আমি তো খুবই ভালো সময় কাটাচ্ছি গ্রামের বাড়িতে এসে। আপনারাও সময়-সুযোগ পেলে অবশ্যই ঘোরাঘুরি করবেন। কারণ ঘোরাঘুরি করলে মনটা অনেক ফ্রেশ থাকে। তো বন্ধুরা দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে কোয়ালিটি টাইম স্পেন্ড করেছেন।আসলে এই সময় গুলো আসলেই মজার।একে তো নিজের আপনজনরা আছে তার পাশাপাশি গ্রামের স্নিগ্ধ হাওয়া বাতাস।

দেখে বেশ ভালো লাগলো। শুভ কামনা জানাই।

 2 years ago 

আপু প্রথমত বলছি নানুর বাড়ির মত মজার বাড়ি আর কোথাও নেই। আপনি সেখানে গিয়ে খুব সুন্দর এবং আনন্দঘন একটি মুহূর্ত কাটিয়েছেন। আমি কিন্তু সেই সব রিসিপির অপেক্ষায় রইলাম আপু যেগুলো আপনি আপনার মা এবং ভাবিদের কাছ থেকে নিয়েছেন। ঠিক বলেছ আপনার মা চাচীর আপু বাচ্চাদেরকে মাটিতে মাঝে মাঝে খেলতে দেওয়া উচিত। কিন্তু আমরা যারা শহর এলাকায় থাকি তারা তো আর মাটি পাই না।

 2 years ago 

আসলে বিয়ের পরে বাচ্চা কাচ্চা নিয়ে নানু বাড়িতে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। আপনি নানু বাড়ির দারুণ একটা অভিজ্ঞতা শেয়ার করেছেন সাথে বিভিন্ন রেসিপিও সংগ্রহ করেছেন পরবর্তীতে দেওয়ার জন্য ভালো এটি একটি কাজ করেছেন ।আমার এটা দেখে খুব অবাক লেগেছে যে আপনার খালামণি আপনাকে একটা জ্যান্ত মুরগি দিয়ে দিয়েছে, আসলে দেশি মুরগির মজাই আলাদা। নিজেদের মুরগি হলেতো কোন কথাই নেই। বাচ্চাদের গ্রামে নিয়ে ছেড়ে দিলে তারা গ্রামের মাটিতে ভিন্ন রকম একটি সময় পার করে যেটা ওদের জন্য নতুন একটি অভিজ্ঞতা।

 2 years ago 

আপু আপনি তো আপনার নানুর বাড়িতে অনেক সুন্দর সময় কাটিয়েছেন ৷ আসলে নানুর বাড়িতে গেলে সবারি অনেক সুন্দর সময় কাটে ৷ নানুর বাড়িতে কাটানো সুন্দর দিনটি আপনার , আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ৷

 2 years ago 

আসলে আপু শায়ানবাবুকে মাটিতে নেমে দিয়ে খুবই ভালো করেছেন, কারণ আপনারা শহরে থাকেন। মাটির রসে পায় না। যা হোক মাটিতে নেমে খুবই ভাল হয়েছে। শুভ ভাই হতো একটু বকাবকি করেছে তার পরেও বাচ্চার জন্য উপকার হয়েছে বলে আমি মনে করি।

 2 years ago 

আপু নানা বাড়িতে তাহলে খুব আনন্দ পেয়েছেন। বিশেষ করে খালামনি তো খুশি হয়ে জ্যান্ত মুরগি ধরে দিয়ে দিছে। দেশি মুরুগ খেতেও ভালই টেষ্ট লাগবে। আর শায়নকে দেখে সবাই অনেক খুশি হওয়ার কথাই। কারন শায়নবাবুকে অনেক কিউট লাগছে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41