ঘাসফুল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210903_114128_1.jpg
আচ্ছা তোমাকে, কেন আমাকে
গোলাপ ফুল দিয়েই,
ভালোবাসার শুভেচ্ছা জানাতে হবে।
কেনইবা তোমাকে আমার এত আগ্রহ নিয়ে,
সেই গোলাপের তরতাজা,
রক্তাক্ত পাপড়ির মতো,
ভালোবাসা উজাড় করে দিতে হবে।


IMG_20210903_114133_1.jpg

আমারতো ঘাসফুল ভালো লাগে,
হয়তো গোলাপের মতো উষ্ণতা নেই।
কিন্তু এর সৌন্দর্যে আমার,
মুগ্ধতা কাজ করে ৷
যেটা গোলাপের উষ্ণতার মাঝে,
আমি খুঁজে পাই না।



ভালোবাসা কি শুধু উষ্ণতা,
নাকি অন্য কোন কিছু।
নাকি একটুখানি ভালোলাগা,
যেখানে দুজনার চিন্তাধারা,
একসঙ্গে মিলে যাবে।

IMG_20210903_114114_1.jpg

আমার দামি গিফট আর
গোলাপের উষ্ণতা ছড়ানো পাপড়ির
আমার দরকার নেই।
আমার দরকার ঘাসফুল,
যার সৌন্দর্যে আমি মুগ্ধ থাকব
এবং যার প্রাণবন্ত ছোঁয়ায়,
আমি নিজেকে আরো সঁপে দিতে পারব,
তোমার ভালোবাসায়।
যদি এমনটা হয়,
তাহলে আমি তোমায় ভালোবাসার,
ব্যাপারটা ভেবে দেখতে পারি।

Sort:  
 3 years ago 

বাহ! আপুর লেখার হাত সত্যিই আসাধারণ। রোমান্টিকতা বেশ ভালোভাবে ফুটে তুলেছেন আপনার লেখায়।ছন্দের জাদু আছে আপনার আজকের লেখায়।ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর লেখা আমাদের সাথে শেয়ার করার জন্য।

কবিতার ছন্দে, ব্লগ। কাজটি অনেক দুঃসাহসিক ব্যাপার। এমন দুঃসাহসিক উপস্থাপন করার জন্য, সাহসের প্রসংশা তো থাকবেই। তাই rme বাবু গর্ব করে বলে, আমাদের কমিউনিটিতে, সব ধরনের পোস্টার আছে। যা অন্য কমিউনিটিতে নাই। স্বাগতম আপনাকে ---সাথে আমার এ ক্ষুদ্র উপহার
IMG_20210904_110849.jpg

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু।আপনার কবিতার বিষয়ে অসাধারণ প্রতিভা রয়েছে।অনেক সুন্দর হয়েছে কবিতাটি।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইলো ভাই।

 3 years ago 

আপনার কবিতায় ঘাসফুলকে গোলাপের সাথে তুলনা করছেন।গোলাপের চেয়ে ঘাসফুলে আপনি তুষ্ট, তাই আপনাকে ভালোবেসে ঘাসফুলেই পাঠালাম। ব্যাপারটি ভেবে দেখতে পারেন। অতি চমৎকার একটি কবিতা!!!!!!
খুব ভালো লাগলো।এজন্য অসংখ্য ধন্যবাদ আপনি ও আপনার পরিবারে সকলের জন্য।
শুভকামনা রইল।

PicsArt_09-13-08.47.49.png

 3 years ago 

ঘাসফুল কবিতা টা অসাধারণ লিখেছেন আপু।

আমারতো ঘাসফুল ভালো লাগে,
হয়তো গোলাপের মতো উষ্ণতা নেই।
কিন্তু এর সৌন্দর্যে আমার,
মুগ্ধতা কাজ করে ৷

এই প‍্যারা টা আমার অসাধারণ লেগেছে। এর মধ্যে ভালো লাগার বিষয়ে একটি গভীর বিষয়ে ইঙ্গিত দেওয়া হয়েছে। আপনার জন্য শুভকামনা।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63211.44
ETH 2631.43
USDT 1.00
SBD 2.71