অপত্যাশিত উপহার

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। গতকাল আমি শেয়ার করেছিলাম আমার বাসার সব মেহমান যার যার কর্মস্থলে ফিরে গিয়েছেন। মনটা বড্ড খারাপ লাগছে। বিকেলবেলা বাবুর বাবা বাবুকে নিয়ে বাহিরে চলে গেছিলো।বাসায় শুধুমাত্র আমি একা। একদমই মন টিকছে না আর সব দিকে কেন জানি ফাঁকা ফাঁকা লাগছে শুধু। আপনাদের ভাইয়া আমাকে বলেছিল তাদের সঙ্গে বাহিরে যেতে কিন্তু আমার সেদিকেও মন টানছিল না। তো ওরা বাহিরে চলে যাওয়ার পর ভাবলাম যে বৌদির বাসায় গিয়ে বৌদির সঙ্গে কিছুক্ষণ গল্প করি তাহলে হয়তো ভালো লাগবে।

IMG-20230710-WA0001.jpg

আমরা যেখানে এখন নতুন উঠেছি সেখান থেকে আগের বাসা খুবই কাছাকাছি। এক মিনিটও সময় লাগে না যেতে।অনেকের মনেই প্রশ্ন আসতে পারে আমরা এত কাছাকাছি তাহলে বাসা কেন ছেড়ে দিলাম। আসলে পাঁচ তলায় টপ ফ্লোরে অনেক গরম এবং পাঁচ তলা উঠা নামা অনেক কষ্ট হয়ে যেত। তাই একপ্রকার বাধ্য হয়ে বাসাটা ছেড়েছি। যাইহোক বৌদির বাসায় গিয়ে দেখলাম বৌদির শাশুড়ি ননদ এবং দাদাও ছুটিতে এসেছেন। বাসাটা বেশ ভরাভরা লাগছে। তো সবার সঙ্গে গল্প করতে বসে গেলাম বিশেষ করে বৌদির শাশুড়ি এবং ননদের সঙ্গে।

IMG-20230710-WA0000.jpg

গল্প করতে করতে বৌদি চা এনে দিল। বৌদির বাসায় যাব আর চা খাব না এটা তো হতেই পারে না। তার সঙ্গে ছিল মুড়ি এবং বিস্কুট। সবাই মিলে চা খেতে খেতে অনেক গল্পস্বল্প করছিলাম। এরপর আস্তে আস্তে বৌদি শাশুড়ি এবং দাদা অন্যান্য কাজে ব্যস্ত হয়ে পড়ে এবং বৌদি আর আমি মিলে বসে গল্প করছিলাম। শায়ানের বাবা এবং শায়ানও সেখানে উপস্থিত হয়ে পড়ে বাসায় এসে দেখে আমি তালা লাগিয়ে দিয়েছি। আর সে ভালো করে জানে আমি বৌদির বাসা ছাড়া কোথাও যাবো না। এবার বৌদি আপনাদের ভাইয়াকেও এক কাপ চা করে দিলেন। এক পর্যায়ে বৌদি উঠে গিয়ে একটি শপিং ব্যাগ এনে একটা থ্রি পিস বের করে বলছেন দেখেন তো কেমন হয়েছে? আমি বললাম অনেক সুন্দর হয়েছে।তারপর উনি বললেন এটা আপনার উপহার। আমি তো রীতিমতো অবাক হয়ে গিয়েছি।

IMG-20230710-WA0002.jpg

আসলে কয়েকদিন পর আমার বিবাহ বার্ষিকী। উনি সেটা আগে থেকেই জানতেন। সেই উপলক্ষে এই উপহারটি উনি আমাকে আগেই দিলেন। আমি অনেক খুশি হয়েছিলাম এবং অবাক হয়ে গিয়েছিলাম যে এত অগ্রিম উপহার পাব আশাই করিনি।মাঝেমধ্যে এমন হুটহাট উপহার পেতে ভালই লাগে। যদিও মুখে মুখে বলছিলাম যে কি দরকার ছিল এটা করার, কোনো দরকার ছিল। মনে মনে কিন্তু খুশি হয়েছিলাম। 🤪

যাইহোক ধন্যবাদ দিয়ে বৌদিকে ছোট করতে চাই না কারণ উনি আমাকে এমন ছোটখাটো উপহার মাঝে মধ্যেই দেন। শুধু যে পোশাক-আশাক দিলে উপহার হয় তা কিন্তু না উনি আমাকে অনেক সাংসারিক বিষয়েও ধারণা দিয়ে থাকেন যা আমার নেই বললেই চলে। উনার কাছ থেকে অনেক কিছু শিখেছিও আমি। বিশেষ করে কিছু রান্নাবান্না।আপনারা ইতিমধ্যে জানেন বৌদি অনেক ভালো ভালো রান্না জানে। যাইহোক তার গুনাগুন বলে শেষ করা যাবে না। শুধু চাই আমাদের এই সম্পর্কটা যেন আজীবন টিকিয়ে রাখতে পারি। উনি বড় বোনের মত করে যেন আমাকে ভালবাসেন এবং শাসন করেন এটুকুই চাওয়া।

আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year 

আপু আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগল। সত্যি উপহার পেতে আমাদের সবারই অনেক ভালো লাগে। আর উপহার তো উপহারি ছোট হোক কিংবা বড় হোক।তবে সেই উপহার যদি এমন অপ্রত্যাশিত ভাবে পাওয়া যায় তাহলে তো কথায় নেই। সত্যি বৌদির তুলনা হয় না। এমন একজন মানুষ পাশে থাকলে আর কিছুই লাগে না। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

সত্যিই আপু এমন একজন মানুষ পাশে থাকলে আর কিছুরই দরকার নাই। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

প্রথমেই এমন চমৎকার একটি উপহার পাওয়ার জন্য অভিনন্দন জানাই। এই উপহারগুলো ভীষণ মূল্যবান এবং ভালো সম্পর্ক তৈরিতে বড় ভূমিকা পালন করে। আর বৌদিকে নিয়ে আপনার লিখা কথাগুলো বৌদির জন্য অনেক বড় প্রাপ্তি যা তার চমৎকার মানসিকতার পরিচয় দেয়। আপনাদের এই মিষ্টি সম্পর্ক অটুট থাকুক এই কামনা করি।

Posted using SteemPro Mobile

 last year 

কথা দিয়ে নয় ভাইয়া উনি আসলেই অনেক ভালো মানসিকতার একজন মানুষ। যার গুনাগুন আমি বলে শেষ করতে পারবো না। ধন্যবাদ ভাইয়া।

 last year 

বৌদির বাসায় যাওয়ার ফলে দেখছি অগ্রিম একটা উপহার পেয়ে গিয়েছিলেন। আসলে এভাবে বাসার মধ্যে একা একা থাকতে ভালোই লাগে না। যেহেতু বাসা থেকে সবাই চলে গিয়েছে তাই বাসাটা অনেক বেশি ফাঁকা লাগারই কথা। তবে আপনি বৌদির বাসায় গিয়ে ওনাদের সাথে আড্ডা দিয়েছিলেন এটা জেনে ভালোই লাগলো। আর উপহার পেয়ে অনেক বেশি খুশি হয়েছিলেন তাহলে।

 last year 

বাসায় একা ভাল লাগছিল না। গিয়েছিলাম একটু গল্প করতে গল্প করতে আর গিয়ে এমন উপহার পেয়ে আসলেই অনেক ভালো লেগেছিল আপু।

 last year 

অপ্রত্যাশিতভাবে দেখছি বেশ ভালোই একটা উপহার পেয়ে গিয়েছিলেন। অগ্রিমভাবে দেখছি ওনারা আপনাকে আপনার বিবাহ বার্ষিকীর উপহার দিয়ে দিয়েছে। আসলে এরকমটা সবাই করে, কিছু একটা যদি কেউ দেয় তখন উপরে না, না, এইসব লাগবে না, এটা আমি নিতে পারবো না এসব কিছু বলে। মনে মনে কিন্তু সবাই অনেক বেশি খুশি হয়। যেমন আপনিও মনে মনে খুব খুশি হয়েছিলেন। তবে বলতে হয় থ্রি-পিস টা কিন্তু অনেক সুন্দর ছিল।

 last year 

জ্বি ভাইয়া আসলে এটা সত্যিই আমরা অনেক সময় এই ওপরে ওপরে বলি যে লাগবে না কিন্তু আসলে মনে মনে কিন্তু অনেক খুশি হই। আর সত্যি থ্রিপিসটা অনেক সুন্দর ছিল।

 last year 

ঠিকই বলেছেন মাঝে মধ্যে একা একা থাকতে ভালো লাগে না। আপনি আপনার বৌদির বাসায় গিয়ে উনার শাশুড়ি ননদের সাথে ভালই সময় কাটিয়েছেন। উপহার পেতে কার না ভালো লাগে আর সে উপহার যদি অপ্রত্যাশিত হয় তাহলে তো কথাই নেই । অগ্রিম উপহার পেয়ে গেলেন। থ্রিপিসটি দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। পড়লে আপনাকেও খুব ভালো লাগবে আশা করি। অপ্রত্যাশিত উপহার পাওয়ার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

যেহেতু সেদিন বাসায় একা ছিলাম তাই ওনার বাসায় গিয়ে উনার শাশুড়ি আর ননদের সঙ্গে সময় কাটাতে আসলেই অনেক ভালো লেগেছে আপু। তারপর এই উপহার। সব মিলিয়ে সময়টা বেশ ভালো ছিলো।

 last year 

অপরিচিত তিনটা মুখ ধীরে ধীরে পরিচিত লাভ করেছিল। আমার নিকট প্রথমে জানতাম না বা চিনতাম না কমিউনিটিতে কাজ করতে এসে আস্তে আস্তে সবার সাথে পরিচিত লাভ করেছি। আর আজকে যখন দেখলাম আপনার পাশে ভাই আবার বৌদি রয়েছে, রয়েছে আপনার সেই কাঙ্ক্ষিত গিফট! সবমিলেই কিন্তু ছিল অসাধারণ একটি ভালোলাগার মুহূর্ত। আর সে মুহূর্তটা আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দোয়া করি সুন্দর ভাবে আপনাদের এই সম্পর্কটা দীর্ঘ স্থায়ী হয়।

 last year 

এটা ঠিক বলেছেন ভাইয়া একপাশে বৌদি অপর পাশে আপনাদের ভাইয়া মহূর্তটা অনেক ভালো লাগছিলো।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপনাদের বিবাহ বার্ষিকীর অগ্রিম শুভেচ্ছা। উপহার পেতে কম বেশি সকলেই পছন্দ করে। আর তা যদি হয় প্রিয় মানুষের কাছ থেকে তাহলে সে আনন্দ দ্বিগুন হয়। আপনার লিখাটি পড়ে বেশ ভালো লাগলো। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার সাথে আপুর কি মধুর সম্পর্ক তা আমরা সকলেই জানি।আপনার অনুপ্রেরণায় আপু এতো সুন্দর এই একটি পরিবারে জয়েন হয়েছে।তাই আজ আমরা আপুকে পেলাম।আপনাদের দুজনের বন্ডিংটা খুব ভালো। আপু আপনাকে অগ্রিম বিবাহ বার্ষিকীর গিফট দিল যা আপনার কল্পনাতেই ছিল না।সত্যি কথা বলতে অপ্রত্যাশিত উপহার গুলো খুব বেশী ভালো লাগার জায়গা নিয়ে নেয়।উপহার পেতে কিন্তু আমরা সবাই খুব পছন্দ করি।যাক ভালো লাগলো আপু আপনার অনুভূতি গুলো পড়ে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

দোয়া রাখবেন আপু এই বন্ধন যেনো চির অটুট থাকে।এভাবেই আমাদের পাশে থাকবেন।ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56586.95
ETH 2389.49
USDT 1.00
SBD 2.34