রেসিপিঃ টেংরা মাছের পাতলা ঝোল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20230103_202421.jpg

সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। আজকে আমি শেয়ার করবো টেংরা মাছের পাতলা ঝোল।আশা করছি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে।শাশুড়ি মা সন্ধ্যাবেলায় ফোন করে জানিয়ে দেন যে আজকে আমার এখানে রাতে খাওয়া দাওয়া করবেন।উনি মুরগির মাংস খান না এজন্য আমি ভাবলাম যে ফ্রিজে বড় টেংরা মাছ আছে সেগুলো দিয়ে পাতলা ঝোল রান্না করি আপনাদের ভাইয়াও কিছুদিন হল টেংরা মাছের পাতলা ঝোল খেতে চাচ্ছিল। তাই ভাবলাম বর খেতে চাইছে আর শাশুড়ী আসবেন তাহলে টেংড়া মাছের ঝোলই রান্না করি। সাথে কয়েক প্রকার সবজি দিয়ে মিক্স সবজি রান্না করেছিলাম আর বেগুন ভাজা।

তো চলুন বন্ধুরা অনেক কথাই হলো এবার রেসিপিতে যাই।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXzQzS.png

উপকরণ

টেংরা মাছ
টমেটো
পেঁয়াজ কুচি
কাঁচা মরিচ
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
ভাজা জিরার গুঁড়া
হলুদ গুঁড়া
লবণ
তেল

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPzLnvAw5nMkNBFxuembpsrfoPHRriZnzMJQp8Qzj3X11VtPjixscvmGWKnJuc...duNUBbDMSD5eaT1gkLQbwQnG77AGd1LEKhBeYPmknYc5G7EAsD9MyHnhVMNoj42rtBsuut2ztckkDfR5smr7P6XDxqKELUHmdnzZfM74oKoD8VhVakr9AzdeSz.png

ধাপ-১

প্রথমে একটি কড়াইয়ে নিয়েছি পেঁয়াজকুচি, ফালি করে কাঁটা কাঁচামরিচ এবং একটি টমেটো কুচি।

20230103_190910.jpg

ধাপ-২

এরপর নিয়েছি জিরা-ধনিয়ার গুঁড়া, আদা রসুন বাটা, লবণ এবং হলুদ গুঁড়া।

20230103_191011.jpg

ধাপ-৩

এরপর সামান্য তেল দিয়ে হাত দিয়ে মসলা সাথে টমেটো এবং পেঁয়াজ গুলো ভালোভাবে মেখে নিয়েছি।

PhotoCollage_1672848474446.jpg

ধাপ-৪

তারপর আগে থেকে ধুয়ে রাখা টেংরা মাছগুলো দিয়ে ভালোভাবে মসলার সঙ্গে মিশিয়ে নিয়েছি।

PhotoCollage_1672848516502.jpg

ধাপ-৫

এরপর পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে আমি রান্নার জন্য চুলায় বসিয়ে দিয়েছি। আমি পানি একটু বেশি ব্যবহার করেছি কারণ আমি একটু পাতলা ঝোল রাখবো তাই।

PhotoCollage_1672848548202.jpg

ধাপ-৬

এরপর আমি ১৫ মিনিটের মত রান্না করে নিয়েছি ঢেকে। ১৫ মিনিট পর আমি ভাজা জিরার গুঁড়া ছিটিয়ে রান্নাটি নামিয়ে পরিবেশন করেছি।

PhotoCollage_1672848590445.jpg

20230103_202421.jpg

টেংরা মাছের এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল এবং আমার শাশুড়ি মা খুব পছন্দ করেছিলেন। বিশেষ করে আমার বাবু খেয়েছিল যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর মাঝেমধ্যে এরকম পাতলা ঝোল খেতে খুব ভালই লাগে। রাতের খাবারে সবজির সঙ্গে বেশ ভালো লেগেছিল খেতে। তো বন্ধুরা রেসিপিটা ভালো লেগে থাকলে অবশ্যই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। পোস্ট টি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 2 years ago 

আপনি আপনার শাশুড়ি মায়ের জন্য খুব মজাদার টেংরা মাছের পাতলা ঝোল রান্না করেছেন। টেংরা মাছ খেতে আমার খুবই ভালো লাগে। টেংরা মাছ খুব স্বাদের মাছ এইমাত্র যেভাবে রান্না করে আমার কাছে খেতে খুবই ভালো লাগে আর আপনি তো টমেটো দিয়ে খুব মজা করে রান্না করেছেন। দেখে বোঝা যাচ্ছে খুব সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অনেকদিন পরে টেংরা মাছের কোন রেসিপি দেখতে পেলাম। মাছের ঝোল রান্না দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। টমেটো ব্যবহার করার ফলে এই রেসিপিটি এত সুস্বাদু হয়েছে বলে আমার কাছে মনে হয়।

 2 years ago 

জ্বি ভাইয়া টমেটো দেওয়ার জন্য রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপনি তো বউ হিসেবে ভালো। শাশুড়ি আসবে শাশুড়ির জন্য খুব যত্ন সহকারে বড় টেংরা মাছ রান্না করলেন। আপনি রেসিপিটি দেখে মনে হচ্ছে আপু অনেক সুন্দর হয়েছে। ভাইয়া খেতে বেশ পছন্দ করবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বউ হিসেবে কতোটা ভালো জানিনা আপু তবে আমি চেষ্টা করি সবার মনের মতো করে চলার এবং আমার দায়িত্ব পালন করার।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

টেংরা মাছ দিয়ে বেশ মজার একটি ঝোল তৈরি করেছেন দেখতে অনেক সুস্বাদু দেখাচ্ছে।টেংরা মাছের পাতলা ঝোল গুলো খেতে অনেক ভালো লাগে বিশেষ করে শীতকালে।আপনি শাশুড়ি মা এবং ভাইয়ার জন্য বেশ মজার একটি রেসিপি তৈরি করেছেন অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু শীতকালে এমন টেংরা মাছের পাতলা ঝোল খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু এত মজাদার রেসিপি প্রশংসা তো করতেই হবে। শীতের এই সময়ে টমেটো দিয়ে টেংরা মাছের পাতলা ঝোল খেতে খুবই ভালো লাগে। আমিও এই রেসিপি অনেক পছন্দ করি। আপনার রেসিপি দেখে খিদা লেগে গিয়েছে। আহ রেসিপির কালার দেখতে কি দারুণ লাগছে।ধন্যবাদ আপু মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু শীতকালে এমন পাতলা ঝোল খেতে ভালো লাগে। আমিও খুব পছন্দ করি। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

টেংরা মাছ খুব সুন্দর একটি খাবার। ঝোল বা ভুনা করে খেলে মজা লাগে। আপনি টেংরা মাছের ঝোল খুব সুন্দর ভাবে রান্না করেছেন। প্রতিটি ধাপ আমি সহজভাবে বুঝেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপি টা দেখে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শীতকালে টেংরা মাছ খেতে অনেক বেশি মজা লাগে। আসলে শীতে যে কোন তরকারি স্বাদ একটু বেড়ে য যায় মনে হয়। আর টেংরা মাছ একটু ঝোল করে রান্না করলে, সেটি কি যে মজা আসলে বোঝানো সম্ভব নয়। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া টেংরা মাছ দিয়ে যে কোনো তরকারি খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

টেংরা মাছের মজাদার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। টেংরা মাছ আমার খুব প্রিয়।আর টেংরা মাছের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে টেংরা মাছের রেসিপি করেছেন। এভাবে টেংরা মাছের পাতলা ঝোল করে রান্না করে খেতে অনেক ভালো লাগে। আপনার শাশুড়ি আম্মা আপনার এখানে খাওয়ার খাবেন বিদায়। চমৎকার করে টেংরা মাছের রেসিপি করেছেন। খুব লোভনীয় পোস্ট। চমৎকার করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

শাশুড়ী মাংস খুব একটা খাননা।এই জন্য টেংরা মাছের পাতলা ঝোল রান্না করেছি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64