ভিডিও বাসি ভাত দিয়ে ফ্রাইড রাইস || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

সবাইকে আমার রেসিপি ভিডিও তে স্বাগতম। আমি গতকাল একটি রেসিপি পোষ্ট করেছিলাম সেটা হচ্ছে রাতে খাওয়ার পর যে ভাত রয়ে যায় সেই ভাত দিয়ে ফ্রাইড রাইসের রেসিপি। আপনারা কাছে ভালো লেগেছে। আজকে সেই রেসিপির ভিডিও আপনাদের শেয়ার করবো। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

PhotoCollage_1667028066872.jpg

আগে আমার অনেক ভাত নষ্ট হতো। এই রেসিপিটা আমার বিয়ের পর থেকে শেখা বলতে পারেন। কারণ আমার শাশুড়ি কোনো জিনিস নষ্ট করা পছন্দ করেন না। আর উনি কখনও নষ্টও করেন না। তারপর থেকে এভাবে রান্না করে খাওয়া। তবে অনেক দিন হয়েছে এভাবে রান্না করে খাওয়া হয় না। দুজন মানুষ অল্প রান্না করি একবার খেলেই শেষ হয়ে যায়।


গতকাল সারাদিন বাহিরে ছিলাম। সন্ধ্যার আগেই খেয়েছিলাম। রাতে আর খাইনি। শায়ানের বাবাও অল্প খেয়েছিলো। অনেক টা ভাত রয়ে গেছিলো। তাই ভাবলাম অনেক ভাত ভেজে খাওয়া হয়না। আর যেহেতু ফ্রিজে শীতের সবজি সংরক্ষণ করা আছে সেহেতু রান্না করাই যায়।

তারপর ফ্রিজ থেকে সব উপকরণ বের করে ঝটপট রান্না করে ফেললাম ফ্রাইড রাইস। খুব ভালো লাগলো খেতে। বিকেলে বাহিরে বের হলে অবশ্য রেস্টুরেন্টে খাওয়া হয়। তবে বাসায় বাসি ভাত দিয়ে অনেক দিন রান্না করে খেলাম।

20221027_105249.jpg

তো বন্ধুরা যাদের বাসায় বাসি ভাত থাকে তারা এভাবে রান্না করে খেয়ে দেখবেন একদিন। আমার বিশ্বাস ভালো লাগবে। ভিডিও টি কেমন লাগলো অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আমার আম্মু শীতের সময়ে বাসি ভাতগুলোকে নষ্ট না করে সকালবেলায় বেশিরভাগ সময় ভেজে ফ্রাইড রাইস করে আমাদেরকে খেতে দেয়। সকালবেলায় গরম গরম ফ্রাইড রাইস খাওয়ার মজাটা যেন আপনার পোষ্টের এই ভিডিও দেখেই কিছুটা অনুভব করছি। মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

আসলে আপু আমরা অনেক সময় বাসি ভাত থাকলে সেগুলো নষ্ট করে ফেলি। অথচ আপনি আপনার শাশুড়ির কাছ থেকে এই ব্যাপারটি শিখে নিয়েছেন। আসলেই আপু এভাবে যদি আমরা বাসি ভাত গুলোকে ফ্রাইড রাইস করে ফেলি তাহলে খাওয়ার মজাই বেড়ে যাবে। আপনি খুব চমৎকারভাবে ভিডিও আকারে আমাদের মাঝে শিখিয়ে দিয়েছেন তাই খুব সহজেই শিখে নিতে পারলাম।

 2 years ago 

কোন কিছু নষ্ট করে ফেলে দেওয়া আমারও একদম পছন্দ না। বাসি ভাত দিয়ে খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আমার আম্মুও মাঝে মাঝে এভাবে তৈরি করে। তবে এই শীতের সময় তৈরি করে খেতে বেশি সুস্বাদু লাগে। কারণ বিভিন্ন ধরনের সবজি এই সিজনে পাওয়া যায়। আপনি খুব চমৎকার ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমি একবার বাসি ভাত দিয়ে ফ্রাইড রাইসের রেসিপি দিয়েছিলাম।আসলে অনেক সময় রাতে খাওয়ার পর ভাত থেকে যায়, যা সকালে বাসি হয়ে যায়। তখন এভাবে হাতের কাছে থাকা উপকরন দিয়ে ফ্রাইড রাইস তৈরি করলে খেতে ভালোই লাগে। তাছাড়া ভাত ও নষ্ট হয় না।যাই হোক দারুন একটা রেসিপি দিয়েছেন আপু।সুন্দর ভাবে ভিডিওতে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

সত্যি বলতে আপু গ্রামে আসলে প্রায় বাড়িতে বাসি ভাত পিয়াজ মরিচ তেল লবন দিয়ে ভেজে খায় ৷ তবে শীতের দিনে এটি বেশি দেখা যায়৷ আর ভাজি ভাত ও বেশ ভালো লাগে ৷ শীতের সকালে গরম গরম ভাজি ভাত দারুন লাগে ৷

যা হোক আজকে আপনার করা বাসি ভাতের ফ্রাইড রাইস দেখে অনেক ভালো লাগলো ৷
ধন্যবাদ আপু ভালো থাকবেন ৷

 2 years ago 

গতকাল ফ্রাইড রাইসের রেসিপি দেখেছিলাম। আজকে ভিডিওগ্রাফি দেখে ভালো লাগলো আপু। বাসি ভাত দিয়ে এভাবে যদি ফ্রাইড রাইস করা হয় তাহলে খেতে ভালই লাগবে। আপু আপনি সবসময় মজার মজার রেসিপি শেয়ার করেন। আজকের রেসিপিটিও দারুন ছিল। শুভকামনা রইল আপু।

 2 years ago 

এটা আমি মাঝেমধ্যেই করি। খুব ভালো লাগে খেতে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65