ভাপা ডিমের রেসিপি ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যাঁলো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220217_130014.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন।আমিও ভাল আছি। আমি আবারও নতুন একটা রেসিপি নিয়ে চলে আসলাম আপনাদের মাঝে। আজকে আমি যে রেসিপিটি নিয়ে কথা বলব সেটি হচ্ছে ভাপা ডিমের তরকারি। তো কিভাবে রান্নাটি করেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। তো চলুন শুরু করা যাক।

inCollage_20220218_002251972.jpg

উপকরনসমূহঃ

ডিম
টমেটো কুচি
পেঁয়াজ কুচি, মরিচ কুচি
আদা - রসুন বাটা
জিরা এবং ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া,মরিচের গুঁড়া
সাদা এলাচ, লবঙ্গ,গোলমরিচ,দারচিনি
লবন, তেল

inCollage_20220218_002328370.jpg

প্রস্তুতপ্রনালিঃ

আমি ভাপা ডিমের তরকারি রান্নার জন্য ৩ টি ডিম নিয়েছি।এরপর একটা বাটি নিয়ে ডিম গুলো স্বাদমতো লবণ এবং হলুদ গুঁড়া দিয়ে ভালোভাবে ফেটিয়ে নিয়েছি।
এরপর ডিম ভাপানোর জন্য একটা ঢাকনা সহ বাটি নিয়েছি এবং তাতে সামান্য তেল দিয়ে বাটি ভালোভাবে চারপাশে মেখে নিয়ে তাতে গুলে রাখা ডিম দিয়ে ঢাকনার সাহায্যে বন্ধ করে দিয়েছি।
এরপর চুলায় একটি কড়াই বসিয়ে তাতে পানি দিয়ে গরম করে নিয়েছি এবং তাতে একটা ইস্টান বসিয়ে বাটি দিয়ে দিয়েছি এবং কড়াই ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে প্রায় ১০ মিনিটের মতো রান্না করে নিলেই ডিম ভাপানো হয়ে যাবে
inCollage_20220218_002349510.jpg

এরপর ডিম ভাপা হয়ে গেলে একটা প্লেটে ঢেলে নিয়ে ছোট ছোট টুকরো করে কেঁটে নিয়েছি। এরপর এগুলো আমি ভাজার জন্য চুলায় একটি কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে গরম করে নিয়েছি এবং টুকরো করে কেঁটে রাখা ডিম গুলো ভেজে নিয়েছি।
ভাজা হয়ে গেলে ডিম গুলো তুলে নিয়ে একই তেলে পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিয়েছি। কিছুক্ষণ ভেজে নেওয়ার পর টমেটো কুচি দিয়ে আবারো কিছুক্ষণ ভেজে বাটা মসলা এবং গুঁড়া মসলা গুলো দিয়ে এবং সামান্য পানি দিয়ে ভালোভাবে মসলা গুলো কষিয়ে নিয়েছি।
inCollage_20220218_002420714.jpg

কিছুক্ষণ কষানোর পর ভেজে রাখা ডিম গুলো দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে মসলার সাথে মিশিয়ে নিয়েছি।
এরপর কিছু পানি দিয়ে ১০ মিনিটের মতো রান্না করে নিয়েছি।রান্না হয়ে গেলে চুলা বন্ধ করে একটা বাটিতে ঢেলে নিয়েছি এবং ভাজা জিরার গুঁড়া ছিটিয়ে পরিবেশন করেছি।
inCollage_20220218_002500342.jpg

inCollage_20220218_002526715.jpg

আমার আজকের রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনারা বাসায় রান্না করে খেতে পারেন। আমার বিশ্বাস আপনারা এটি পছন্দ করবেন।

জানি আপনারা আমার ভিডিওর জন্য অপেক্ষা করবেন। আমি দুঃখিত এবার ভিডিও না দিতে পেরে।আসলে আমার ছোট শায়ান বাবু কে সামলিয়ে একা হাতে সব কিছু ম্যানেজ করতে একটু কষ্ট হচ্ছে। তবে খুব দ্রুত ভিডিও দেওয়ার চেস্টা করবো।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু খুব সুন্দর রেসিপি তৈরি করলেন আজকে। ভাপা ডিমের রেসিপি দেখে তো আমার জিভে জল চলে আসছে মনে হচ্ছে ঝটপট করে খেয়ে ফেলি কিন্তু কি আর করা খাওয়ার সৌভাগ্য হলো না শুধু দেখতেই হবে ।অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি তৈরি। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ডিম ও বাধাকপি ভাপা দিয়ে রেসিপি খেয়েছি।এভাবে শুধু ডিমের ভাপা দিয়ে রান্না করে খায় নি।টমেটো এবং মশলার মিশ্রনে মনে হয় টেস্টি হয়েছে।কালার ও অনেক ভালো এসেছে।দেখেই লোভ হচ্ছে। আসলে বাবু সামলেয়ে বাসার রান্না করা এবং কাজ করা অনেক কষ্টকর আমি জানি।আমি ও বাবু সামলিয়ে কাজ করি কি যে কষ্ট।এক দিক দিয়ে করি অন্য দিক দিয়ে কাজ বারায়।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাপা ডিমের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছে করছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি তো অসাধারণ অসাধারণ রেসিপি তৈরি করে থাকেন সব সময়। আপনার রেসিপি গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে দেখতে। আজকের রেসিপিটাও তার ব্যতিক্রম হয়নি। এত অসাধারন অসাধারন পোষ্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ডিম দিয়ে অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার তৈরি করা এই রেসিপি একদম ইউনিক হয়েছে আপু। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আমি ডিম খেতে খুবই পছন্দ করি। অনেক মজাদার একটি রেসিপি শিখলাম আজকে। আপনি অনেক সুন্দর ভাবে মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার খুব ভালো লাগলো আপু এত সুন্দর একটি ডিমের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ডিম বরাবর আমার ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি সম্পন্ন করেছেন ।সেই সাথে নিখুঁত বর্ণনা করেছেন এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাপা ডিমের খুব সুন্দর একটি রেসিপি প্রস্তুত করেছেন 👌 আমিও এর আগে একবার খেয়েছিলাম ভাপা ডিমের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে 😋দেখতেও খুব লোভনীয় হয়েছে👌 কালারটা দারুণ ফুটেছে 👌খেতে ভারি মজা হয়েছিল মনে হচ্ছে 👌 শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি তো অনেক অসাধারণ একটি রেসিপি করেছেন। হে রেসিপিটি আমি দেখেছি কিন্তু এখনো করা হয়নি। আপনার কাছে আজকে আবার রেসিপিটি দেখে আমার ভীষণ লোভ লাগছিল। ভাবছি কয়েকদিনের মধ্যেই তৈরি করে খেতে হবে। আপনি সব সময় অসাধারণ কিছু রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন। দেখতে খুবই ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 
ভাপা ডিমের রেসিপিটি দারুন হয়েছে আপু। আমরা সচরাচর ডিম কমবেশি অনেকভাবেই খেয়ে থাকি তবে ভাপা পদ্ধতিটা খুবেই কম প্রচলিত তবে কিন্তু বেশ মজার। আপনি খুব সুন্দর করে ভাপা ডিম তরকারি এই প্রসেস গুলো আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61