ইফতারের আয়োজন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন। আমিও ভাল আছি। আমি আজকে কোন রেসিপি শেয়ার করবো না। আজকে আমি পাশের বাসার সবাইকে ইফতারের দাওয়াত দিয়েছিলাম। আর আমি আজকে ইফতারে কি কি আয়োজন করেছিলাম সেটাই আপনাদের সাথে শেয়ার করব।

IMG_20220412_173539.jpg

আজকের ইফতার আয়োজনের বিশেষ আয়োজন ছিল বিভিন্ন চপ। সেগুলো হচ্ছে বেগুনি, আলুর চপ, ডিমের চপ, ডালের বড়া, ছোলা, বুন্দিয়া, চানাচুর, মুড়ি,নিমকি ইত্যাদি।

InCollage_20220415_221120453.jpg

মিস্টি জাতীয় খাবারের মধ্যে ছিলো লাচ্ছা সেমাই, জিলাপি। এছাড়াও বিভিন্ন প্রকার ফল ছিলো।কলা, আপেল,মালটা,খেজুর,পেয়ারা। সালাদ ছিলো লেবু এবং শশা।

InCollage_20220415_221257823.jpg

সবচেয়ে প্রয়োজনীয় জিনিস যেটা ছিল সেটা হচ্ছে লেবুর শরবত।ইফতারের শুরুতে আগে শরবত এর দরকার। এজন্য আমি শরবত বানিয়ে ছিলাম লেবু, চিনি এবং স্যালাইন দিয়ে। এটা শরীরের জন্য খুবই ভালো। সারা দিন শেষে রোজা রাখার এক গ্লাস শরবত তো চাইই। যেহেতু এখন প্রচুর গরম শরীর থেকে অনেক ঘাম ঝরে যায়। এজন্য আমাদের বেশি পরিমাণে পানি খেতে হবে। এজন্য আমি এই শরবত বানিয়েছিলাম।

InCollage_20220415_221203561.jpg

তো আমার মেহমানদেরকে খুব ভালোভাবে পাড়ি দিতে পেরেছি। আমার খুবি ভালো লাগছিল তাদেরকে ইফতার করাতে পেরে। আসলে কারো জন্য কিছু করতে পারলে সত্যি খুব ভালো লাগে।

InCollage_20220415_221342217.jpg

তো আমার রাতের খাবারের জন্য রান্না করেছিলাম। আমি রাতের খাবার জন্য রান্না করেছিলাম সাদা পোলাও, মুরগির মাংস আলু দিয়ে এবং টেংরা মাছ দিয়ে আলু পটলের চচ্চড়ি।

IMG_20220413_180958.jpg

তো বন্ধুরা সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। আবারও অন্য কোনো বিষয় বা রেসিপি নিয়ে চলে আসবো।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু আপনার ইফতারের আয়োজন টা অসাধারন ছিল। বিভিন্ন জিনিস দিয়ে ইফতার করেছেন। অনেকেই লাচ্ছা সেমাই খুব একটা পছন্দ করে না কিন্তু আমার কাছে লজ্জা সেবা খুব ভালো লাগে। আপনার সময় গুলো দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। যাইহোক আপনার ঈদের আয়োজন টা বেশ ভালো ছিল ।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপু আপনার ইফতারের আয়োজন খুবই অসাধারণ ছিল। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ইফতারের আয়োজন। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার ইফতারের আয়োজন আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক রকম ইফতারি।অনেক আয়োজন ছিলো।আসলেই ইফতারে শরবত বেশি ভালো লাগে। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। 🌹🌹🌹

 2 years ago 

এরকম ইফতারের আয়োজন দেখলে নিজেকে কন্ট্রোল করা সত্যিই দুষ্কর হয়ে পরে। আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার ইফতারের আয়োজন টা শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সেইসাথে ইফতারিতে যে যে আইটেম ছিলো তার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

image.png


আপু আপনার সুন্দরভাবে অতিথি আপ্যায়নের বিষয়টি আমাকে মুগ্ধ করেছে। ইফতারিতে দেখছি নানান ধরনের খাবারের আয়োজন। তারপর আবার রাতের খাবারের পোলাও। এত কিছু খেলে তো এমনিতেই পেট খারাপ করবে। অতিথিদের ইফতারের মাধ্যমে আপ্যায়নের বিষয়টি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।


image.png

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ইফতারের আয়োজন আমাদের মাঝে শেয়ার করেছেন ।এখন রমজান মাসে প্রতিটা ঘরে ঘরে ইফতার এর আয়োজন করা হয় ।আমি নিজেও প্রতিদিন ইফতার এর আয়োজন করি। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ইফতারের আয়োজন অনেক ভাল ছিল। ভিন্ন ভিন্ন অনেকগুলো আইটেম দেখতে পেলাম। ইফতার মুহূর্তে এধরনের খাবার উপভোগ করতে সবাই পছন্দ করে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার ইফতারির আয়োজন দেখে অনেক ভালো লাগলো। আসলে রোজার সময় সারাদিন রোজা রাখার পর লেবুর শরবত অনেক উপকারী। এছাড়াও আপনি অনেক সুন্দর ভাবে আপনার ইফতারের আয়োজন করেছেন এটা বোঝাই যাচ্ছে। অনেক ভালো লাগলো আপনার এই পোস্ট পড়ে। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু ইফতারের আয়োজনটা খুবই সুন্দর ছিল এবং অনেক রকমের ইফতারি খাবার আয়োজন করেছিলেন। দেখে খুবই ভালো লাগলো। আসলে ইফতারের যত বেশি আয়োজন করা হয় সেগুলো আরও ইফতারের মান বৃদ্ধি করে দেয়। খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার মনে হয় এখানে সব থেকে স্বাদের হয়েছিলো লেবুর শরবতটি। কারণ লেবুর এই শরবত খুবই ভালো লাগে আমার কাছে। প্রাণ জুড়িয়ে দেয় একদম। সারাদিন রোযা রেখে লেবুর শরবত অনেক উপকার করে আমাদের শরীরে। ভালো লাগলো আপনার ইফতার আইটেম গুলো দেখে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35