আলু এবং টকদই দিয়ে মুরগির মাংসের রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220310_160351.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি আজকে আমি একটা রেসিপি শেয়ার করবো আপনাদের সাথে। আমি মুরগির মাংস রান্না করেছি আলু দিয়ে এবং টক দই দিয়ে। আর এটা আমি কিভাবে রান্না করেছি সেটাই আজকে আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। আশা করছি সবার ভালো লাগবে। জানিনা কে কিভাবে রান্না করেন, তবে আমি মুরগির মাংস টা এভাবে প্রথম রান্না করলাম। আগে কখনো এভাবে রান্না করে খাওয়া হয়নি। খেতে বেশ ভালোই হয়েছিল। তো চলুন শুরু করে দেই আমি কিভাবে রান্নাটি করেছি।

InCollage_20220311_203750743.jpg

উপকরনসমূহঃ

মুরগির মাংস
আলু
টকদই
পেঁয়াজ
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া, মরিচের গুঁড়া, হলুদ গুঁড়া
দারচিনি, সাদা এলাচ, গোল মরিচ,লবঙ্গ, তেজপাতা
লবণ, তেল

InCollage_20220311_203814445.jpg

প্রস্তুতপ্রনালিঃ

আমি মাংস গুলো ভালোভাবে পরিষ্কার করে নিয়ে তাতে একে একে সব মসলা এবং টকদই দিয়ে ভালোভাবে মেখে কিছুক্ষণ রেখে দিয়েছি।এরপর আমি আলু টুকরো করে কেঁটে নিয়ে ধুয়ে লবণ এবং হলুদ গুঁড়া দিয়ে মেখে নিয়েছি।কড়াইয়ে তেল দিয়ে গরম করে নিয়ে মেখে রাখা আলুর টুকরো গুলো দিয়ে ভালোভাবে ভেজে নিয়েছি।
InCollage_20220311_205024342.jpg

আলু গুলো ভাজা হলে একটা বাটিতে তুলে নিয়ে একই তেলে পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিয়েছি। কিছুক্ষন ভাজার পর গরম মসলা গুলো দিয়ে আবারো ভেজে নিয়েছি পেঁয়াজ ভাজা হয়ে গেলে মেখে রাখা মাংস গুলো দিয়ে ভালোভাবে মিশিয়ে নেড়েচেড়ে রান্না করেছি।

InCollage_20220311_203929974.jpg

এভাবে কিছুক্ষণ কষিয়ে রান্না করার পর ভেজে রাখা আলু টুকরো গুলো দিয়ে মাংসের সাথে মিশিয়ে নিয়েছি। এরপর আরো কিছুক্ষণ রান্না করার পর পানি দিয়ে দিয়েছি রান্না হওয়ার জন্য। এরপর ১৫ মিনিট রান্না করার পর পানি যখন প্রায় শুকিয়ে যাবে তখন আমি চুলা বন্ধ করে দিয়েছি।
আমি তরকারি তে একটু ঝোল রেখেছি। কারণ বাবুর বাবা ঝোল ছারা খেতে পারেনা।তরকারি বাটিতে তুলে নিয়েছি।এরপর জিরার গুঁড়া ছিটিয়ে পরিবেশন করেছি।
InCollage_20220311_204002681.jpg

আমার রেসিপিটি ভালো লাগলে অবশ্যই বাসায় চেষ্টা করবেন বানানোর। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

আলু এবং টকদই দিয়ে মুরগির মাংসের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। মুরগির মাংস টকদই দিয়ে কখনও খাওয়া হয়ে উঠেনি আমার। তবে আপনার তৈরী রেসিপি টি দেখতে বেশ ভালোই লাগছে। অনেক লোভনীয় লাগছে। শুভেচ্ছা রইল আপনার জন‍্য

 2 years ago 

এখন অবদি আলু দিয়্র মুরগির মাংসের রেসিপি করে খেয়েছি তবে এখনো টক দই দিয়ে রান্না করে খাওয়া হয়নি যেমন্টা দেখতে মনে হচ্ছে অনেক মজাদার ছিল।ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago (edited)

মুরগির মাংস আমরা সবসময় সাধারণভাবে খেয়ে থাকি আপু। আপনি আজকে একটু আলাদাভাবে শেয়ার করেছেন। টক দই দিয়ে মুরগির মাংস টা খেতে মনে হয় খুবই মজার হবে যেটা আপনার রান্না করা দেখেই বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি কি লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। আমার তো জিভে জল চলে আসলো। অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি করা আলু এবং টক দই দিয়ে মুরগির মাংসের রেসিপি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু লাউ দিয়ে আমি অনেকবার মুরগির মাংস খেয়েছি। তবে মুরগির মাংসের মধ্যে টক দই ব্যবহার করায় এই রেসিপিটি আমার কাছে ইউনিক লেগেছে। রেসিপি রান্না করার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু এবং টকদই দিয়ে মুরগির মাংসের রেসিপিটি অসাধারন হয়েছে । খুব ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে ধাপে ধাপে এই সুস্বাদু রেসিপিটি তৈরি করেছেন। এক কথায় অসাধারন । অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

যদিও মুরগির মাংস আমার অনেক পছন্দের কিন্তু কখনো আমি দই দিয়ে মুরগির মাংস খাই নি। যদিও মুরগির রোস্ট দই ব্যবহার করে খেয়েছি কিন্তু এভাবে কখনও রান্না করে খাওয়া হয়নি। অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। সত্যিই আমার কাছে এটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংসের সাথে আলু দিয়ে রান্না করা হলে এর টেস্ট কিন্তু খুবই ভালো লাগে। তবে এর ক্ষেত্রে যদি টক দই ব্যবহার করা হয় তবে আমার কাছে মনে হয় যেন এটির রোস্টের মত লাগে।আর বিশেষ করে রোস্ট তৈরির ক্ষেত্রে টকদই বিভিন্ন মসলা ব্যবহার করার কারণে যে ফ্লেভারটা আসে সেটাই ভালো লাগে ।আর আপনার আজকের এই রেসিপিটি ও অসাধারণ দেখতে হয়েছে। ইচ্ছে হচ্ছে যেন এখন দুপুরের খাবারটা খেয়ে ফেলি এই রেসিপি দিয়ে।আপনার রান্না সব সময় অসাধারণ হয় আপু।

 2 years ago 

মুরগির মাংস ভীষণ পছন্দের একটি খাবার আমার। আপনার রেসিপি দেখে দুপুরবেলা জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করে টক দই দিয়ে মুরগির একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম একটি মুরগির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুরগীর মাংসে টকদই দিলে, এক্সট্রা কোন গন্ধ থাকলে দূর হয়ে যায়।আপু আপনি খুব মজা করে মুরগীর মাংস তৈরি করেছেন।খেতে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আলু ভেজে দিলে ভীষন ভালো লাগে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32