রুই মাছ দিয়ে পালং শাকের ঝোল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220220_121330.jpg
হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,
সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। সবাই কেমন আছেন? আসা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। আজকে আমি শীতকালের মজাদার একটি খাবার আপনাদের সাথে সেয়ার করবো। যদিও শীতের সবজি এখন মোটামুটি সব পাওয়া যায়।আজকে আমি রুই মাছ দিয়ে পালং শাক ঝোল রান্না করেছি। সেটাই আজকে তুলে ধরবো কি কি উপকরণ নিয়েছি এবং কিভাবে আমি রেসিপি টি রান্না করেছি।তো চলুন শুরু করা যাক।

inCollage_20220222_204834477.jpg

উপকরণসমূহঃ
পালং শাক
রুই মাছ
আলু
পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া, লবণ এবং তেল
ভাজা জিরার গুঁড়া

inCollage_20220222_204910957.jpg

প্রস্তুতপ্রনালি

প্রথমে আমি শাক কেটে ধুয়ে নিয়েছি এবং একটা প্লাস্টিকের ডালায় রেখে দিয়েছি পানি ঝরার জন্য।
এরপর আমি মাছের পিস গুলো ধুয়ে লবণ এবং হলুদ গুঁড়া দিয়ে মেখে নিয়ে চুলায় একটি কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে মাছ গুলো ভেজে নিয়েছি।
এরপর একটা কড়াই নিয়েছি তরকারি রান্নার জন্য। তো যে শাক গুলো আমি ধুয়ে রেখেছিলাম সেগুলো দিয়ে দিয়েছি।এরপর আলু দিয়ে একে একে সব মসলা দিয়ে ভালোভাবে মেখে নিয়ে সামান্য পানি দিয়ে রান্নার চুলায় বসিয়ে দিয়েছি।
inCollage_20220222_204951706.jpg

শাক রান্নার সময় আমাদের অবশ্যই খেয়াল রাখতে যেনো পানি বেশ না হয়। কারণ শাক থেকে এমনিই পানি বের হয়।
inCollage_20220222_205106151.jpg

প্রায় ১৫ মিনিট রান্না করার পর ঢাকনা সরিয়ে নেড়েচেড়ে ভেজে রাখা মাছ গুলো দিয়ে আবারো ঢাকনা দিয়ে কিছুক্ষণ রান্না করে নিয়েছি।
রান্না করা হয়ে গেলে তাতে ভাজা জিরার গুঁড়া ছিটিয়ে পরিবেশন করেছি।
inCollage_20220222_205147635.jpg

আমার রেসিপি টি ভালো লাগলে অবশ্যই বাসায় রান্না করবেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

রুই মাছ দিয়ে পালং শাকের ঝোল রেসিপি টা অনেক সুন্দর হয়েছে রুই মাছ আমার খুব পছন্দের একটি মাছ রুই মাছের সাথে পালন শাকের ঝোল করেছেন দেখে খুব লোভ লাগছে রেসিপি সম্পর্কে খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

বাহ রুই মাছ দিয়ে পালং শাক রান্না। আসলে পালং শাক দিয়ে আমরা চিংড়ি মাছ দিয়ে রান্না করে খাই। তবে রুই মাছ দিয়ে কখনো রান্না করা হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে ফ্যামিলিকে বলতে হবে রান্না করার জন্য। অনেক ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 3 years ago 

পালং শাক ও আলু দিয়ে রুই মাছের অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। পালং শাক দিয়ে মাছ খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মজাদার এই রুই মাছের রেসিপি তৈরি করেছেন। গরম ভাত দিয়ে পালং শাক ও রুই মাছের এই মজাদার রেসিপি খেতে দারুন লাগবে। আপনার এই রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য ভালোবাসা রইলো। ♥️♥️

 3 years ago 

পালং শাক দিয়ে রুই মাছ তো কখনো খাইনি আর খাবারটি দেখতে তো অনেক লোভনীয় লাগছে। খুব সুন্দর করে আপনি রেসিপি শেয়ার করেছেন । পালংশাক এমনিতেই অনেক মজার তারপরে যদি রুই মাছ দিয়ে রান্না করা হয় তাহলে তো আরো মজা লাগে খেতে ।ধন্যবাদ মজার একটি খাবারের রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

রুই মাছ দিয়ে পালং শাকের ঝোল রেসিপিটি তৈরি করেছেন। রুই মাছ আমার সকল পছন্দের মাছের মধ্যে একটি মাছ। আপনার রেসিপিটি প্রসেস গুলো অনেক সুন্দর ছিল অনেক সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন। এখন যে কেউ ইচ্ছা করলেই নিজেই বাসায় তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

পালং শাক দিয়ে আমি ছোট ছোট মাছের রেসিপি খেয়েছি,কিন্তু কখনো বড় মাছ দিয়ে এবং আলু দিয়ে পালং শাক খাওয়া হয়নি। তবে আপনার দেখে মনে হচ্ছে খেতেই ভালো হবে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

পালংশাক আমার খুবই পছন্দের ।আর এটির মধ্যে বিদ্যমান পুষ্টিগুণ আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।আপনি রুই মাছ দিয়ে খুব সুন্দর করে পালং শাক রান্না করেছেন আপু ।আপনার এই রেসিপিটি খুব ভালো লেগেছে আমার কাছে ।আর বিশেষ করে আজকে আমাদের পালং শাক রান্না করতেছে তা ভেবেই মনে হচ্ছে মিলে গেল আপনার সাথে। ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

পালং শাক দিয়ে রুই মাছ সত্যিই অনেক মজাদার একটি রেসিপি। শীতে রুই মাছের মাথা দিয়ে পালং শাক আমাদের বাসায় বেশি রান্না করা হয়। রান্নার শেষ পর্যায়ে জিরের গুঁড়ো ছিটিয়ে দিলে রান্নার স্বাদ অনেক বেড়ে যায়।অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে।শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

রুই মাছ দিয়ে পালং শাকের ঝোল রেসিপি টা অসাধারন লাগছে ।খুবই লোভনীয় লাগছে। খেতে অনেক সুস্বাদু হবে ।আপু আপনার রান্নার প্রশংসা না করলেই না ।আপনি খুবই সুন্দর রান্না করেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এটা একদম ঠিক কথা যে শীতকালে প্রচুর পরিমাণে সবজি পাওয়া যায়। তবে এই সুস্বাদু এবং অসাধারণ সবজিগুলোকে আমরা যদি সারা বছর পেতাম তবে কতই না ভালো হতো??

পালং শাক এবং মাছ। দুইটাই আমার প্রিয় খাবার।
বিশেষ করে পালংশাক খাবার খেতে খুবই ভালো লাগে। কেননা এর পুষ্টি গুনাগুন জানতে পারলে যে কেউ এর প্রেমে পড়ে যাবে।

ফটোগ্রাফি গুলো সুন্দর করে ব্যবহার করা হয়েছে, বিশেষ করে ফটোগ্রাফি তৈরিতে কলেজ অনেক ভালো লেগেছে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33