এগুলো স্মৃতি হিসেবে থেকে যাবে

in আমার বাংলা ব্লগ3 years ago

ও আমার বড় ভাইয়ের ছেলে। আর সব থেকে মজার বিষয় হচ্ছে ওরা ঢাকায় থাকে। ওরা দীর্ঘসময় থেকে বাড়িতে আসতে পারছেনা। যার কারণে ও মোটামুটি গৃহবন্দি জীবনযাপন করে। তবে আমার ভাবী ওকে প্রতিনিয়ত খুব ভালোভাবে সময় দেয় এবং ওর বাড়ন্ত সময়টাকে একদম নিজের মতো করে যেন কাটাতে পারে, সেই জন্য ওকে প্রচুর পরিমাণে স্বাধীনতা দিয়েছে এবং ও যা করতে চায় সেটাই ওকে করতে দেয়।


কিছুদিন আগে ভাইয়ের সঙ্গে ও বাজারে গিয়েছিল এবং সেখান থেকেই ও রং ও তুলি কিনেছে। এবং সব থেকে মজার বিষয় হচ্ছে ও ওগুলো দেখেছে ইউটিউব থেকে। আর যার কারণে ও চেষ্টা করছে ওর বাড়ির দেয়াল টাকে ক্যানভাস বানিয়ে নিজের মতো করে আঁকাআঁকি করার জন্য।সত্যি বলতে কি ভাবী ওকে মোটেও বাধা দেয়নি এবং চেষ্টা করছে ভাবী ওকে প্রতিনিয়ত সময় দেওয়ার জন্য। যাতে ও নিজের মতো করে বেড়ে উঠতে পারে।
আমি ওর এই ছবিগুলো রেখে দিয়েছি শুধুমাত্র স্মৃতি হিসেবে। যাতে ওকে আমি বড় হলে দেখাতে পারি, ছোটবেলায় কেমন ছিল। যাইহোক কিছু কিছু স্মৃতি জমা রাখতে ভালোই লাগে। কারন যখন তার পুনরাবৃত্তি হবে, তখন তো একটা আনন্দঘন মুহূর্ত তৈরি হবে।শুধু আমার ভাইয়ের ছেলে হিসেবে বলছিনা প্রতিটি শিশুর বেড়ে উঠুক মুক্ত পরিবেশে এবং স্বাধীনভাবে এই মুক্ত পৃথিবীতে। সব শিশুর জন্য শুভেচ্ছা রইল।
Screenshot_20210808-000630_Messenger-01.jpeg

Sort:  
 3 years ago 

শিশুরা যা দেখে তা হতে শেখার চেষ্টা করে, ওকে বাধা দিবেন না বরং উৎসাহ দিন, যাতে কিছু শেখতে পারে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43