কয়েকটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

, আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার ফটোগ্রাফি পোস্টে স্বাগতম। অনেকদিন ধরে আপনাদের সাথে কোন ফটোগ্রাফি শেয়ার করা হয় না আসলে আমি তেমন খুব একটা ফটোগ্রাফি করতে পারিনা। তবে মাঝেমধ্যে বাহিরে গেলে কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি যাতে করে পরবর্তীতে আপনাদের সাথে শেয়ার করতে পারি। অনেকদিন পর মনে হল আজকে ফটোগ্রাফি পোস্ট করব কিন্তু তেমন কোন ফটোগ্রাফি খুঁজে পাচ্ছিলাম না। কারণ অনেকদিন হলো বাহিরে যাওয়া হচ্ছে না। তাই ফোনের গ্যালারি ঘাটতে বসলাম দেখি কিছু পাওয়া যায় কিনা। তো পরবর্তীতে কিছু খাবার, ফলমূল এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি চোখে পড়ল যেগুলো আপনাদের সাথে শেয়ার করব।

1000027427.jpg

ফটোগ্রাফি-১

প্রথমে যে ফটোগ্রাফিটি শেয়ার করছি এটা একটি প্রাকৃতিক দৃশ্যের। আমি বড়দহ ব্রিজে ঘুরতে গিয়েছিলাম তখন গোধূলি লগ্নে সূর্যাস্তের সময় এই ফটোগ্রাফিটা করেছিলাম। তখন নদীর পাড়ের সৌন্দর্য যেন দ্বিগুণ বেড়ে গিয়েছিল। আশা করছি প্রথমের ফটোগ্রাফি টা আপনাদের কাছে খুবই ভালো লাগবে। বিশেষ করে যারা প্রকৃতি প্রেমী মানুষ তাদের কাছে প্রকৃতির প্রত্যেকটা দৃশ্যই অসাধারণ লাগে। যেমনটা আমার হয়।প্রকৃতির সব সৌন্দর্যই আমাকে ভীষণভাবে টানে।

1000027426.jpg

ফটোগ্রাফি-২

এবার যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন সেগুলো হচ্ছে আখ।যদিও এগুলো আমার খুব পছন্দের না কারণ এগুলোর খোসা ছাড়তে আমার খুব কষ্ট হয়। তবে আমার ছোট বোনের খুব পছন্দের। কিছুদিন আগে যখন বাজারে গিয়েছিলাম তখন ওখান থেকে বেশ কিছু আখ কিনেছিলাম ছোট বোনের জন্য।কিন্তু খেতে খুব একটা মিষ্টি ছিল না দোকানদার আমাকে পুরোই ঠকিয়েছিল।

1000027422.jpg

ফটোগ্রাফি-৩

আনারস তো আমরা সবাই চিনি। আনারস আমার ভীষণ পছন্দের। আনারস কাঁচা মরিচ, সরিষার তেল এবং লবণ দিয়ে মাখা খেতে অনেক ভালো লাগে।মাঝেমধ্যে আনারস কেনা হয় যেহেতু আমি পছন্দ তাই।তাছাড়া আনারসে অনেক পরিমাণ পুষ্টিগুণ আছে। কিছুদিন আগে আনারস কিনতে গিয়ে এই ফটোগ্রাফিটা করেছিলাম।

1000027423.jpg

ফটোগ্রাফি-৪

আমড়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী।আমড়া ফল হিসেবে যেমন খেতে ভালো লাগে তেমনি বিভিন্ন তরকারিতেও এর জুরি নেই।আমড়ার আচার, আমড়ার ডাল এবং আমরা দিয়ে ছোট মাছের চচ্চড়ি রান্না করলে এত সুস্বাদু হয়ে খেতে যা বলার বাহিরে। অবশ্যই আপনারা আমড়া দিয়ে তরকারি রান্না করে খেয়ে দেখবেন। আমার বিশ্বাস আপনারা রেসিপিগুলা খেতে পছন্দ করবেন।

1000027424.jpg

ফটোগ্রাফি-৫

এগুলো হচ্ছে জাম্বুরা। আমার এখানে আঞ্চলিক ভাষায় এগুলোকে বাদামী বলা হয়। এটা যে জাম্বুরার সিজন আমার জানা ছিল না। "আমার বাংলা ব্লগ" এ বেশ কিছু আপু এবং ভাইয়াদেরকে জাম্বুরা মাখা রেসিপি শেয়ার করতে দেখে আমারও খেতে খুব ইচ্ছে করছিল। তাই বাজারে গিয়েছিলাম জাম্বুরা কিনতে। আর তখনই এই ফটোগ্রাফি টা করেছিলাম।

1000027425.jpg

ফটোগ্রাফি-৬

এবার যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটি একটি খাবারের ফটোগ্রাফি। এটি ডিম আলুর তরকারি। কিছুদিন আগে আমি যখন অসুস্থ হয়ে পড়েছিলাম তখন আমার ছোট জা রান্না করেছিল। আর তরকারির কালারটা এবং স্বাদ এত সুস্বাদু ছিল যে আমি একটি ফটোগ্রাফি করে রেখেছিলাম। আর সেটাই এখন শেয়ার করছি।

1000027421.jpg

তো বন্ধুরা এই ছিল আমার বেশ কয়েকটি ফটোগ্রাফি। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। আগেই বলেছি আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না। ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজ এখানে শেষ করছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 last year 

আপু আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। এলোমেলো হলেও প্রতিটা ফটোগ্রাফি দারুন হয়েছে। বড়দহ ব্রিজে ঘুরতে গিয়ে খুব সুন্দর সূর্যাস্তের ফটোগ্রাফি করেছেন। এছাড়া ফলের ফটোগ্রাফি গুলোও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

আসলে সবারই মাঝে মধ্যে এমন হয় যে, পোস্ট করার জন্য কিছু খুঁজে পাওয়া যায় না। আপু প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। প্রাকৃতিক দৃশ্য আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে। প্রকৃতির ফটোগ্রাফি গুলা সব থেকে বেশি সুন্দর লাগছে। আপনার পরিচয় জানতে পারলাম আপনি ফটোগ্রাফিতে বেশি পারদর্শী না। তারপর আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো হয়েছে।

 last year 

সুন্দর একটি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপুকে সু স্বাগতম

 last year 

একদমই মনোমুগ্ধকর করা কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক বেশি পরিমানে সুন্দর হয়েছে৷ প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করেছেন। বিশেষভাবে প্রথম দিকে আপনি যে প্রাকৃতিক দৃশ্যগুলো শেয়ার করছেন সেগুলো আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে।

 last year 

ফটোগ্রাফি খুব একটা ভালো পারি না চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

বাহ চমৎকার ছিল আপু আপনার ফটোগ্রাফি গুলো। প্রাকৃতিক দৃশ‍্য গ্রীষ্মকালীন ফল এবং খাবার সবকিছুই ছিল আপনার ফটোগ্রাফি তে। নদীর পাড়ে প্রাকৃতিক দৃশ‍্যটা অসাধারণ ছিল। আখ আমার বেশ পছন্দের একটা জিনিস। আর জাম্বুরা টার ফটোগ্রাফি টাও বেশ ভালো করেছেন। সবমিলিয়ে বেশ ভালো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

আপু বলেন তো এটা কি ঠিক? এভাবে চোখের সামনে প্রিয় খাবার আর ফলমূলের ফটোগ্রাফি করছেন। কই বাসায় দাওয়াত দিবেন, যাবো, খাবো আর নিজেও কিছু ফটোগ্রাফি করবো। আমি কিন্তু রাগ করলাম। থাক তবুও বলি, অসাধারন ছিল আপনার করা আজকের ফটোগ্রাফি গুলো। সব গুলো তো লোভনীয় আইটেম। তারসাথে এত সুন্দর সূর্য।

 last year 

সত্যি আপু আমার খুবই ভুল হয়ে গেছে। আসলেই তো বাসায় দাওয়াত দেওয়া উচিত ছিল। যাইহোক দাওয়াত দিলাম আপু চলে আসেন। ❤️

 last year (edited)

বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপু।দেখে ভীষন ভালো লাগলো। সূর্যাস্তের ফটোগ্রাফি, নানা রকমের দেশীয় ফলের ফটোগ্রাফি সত্যি ই খুব দারুন লেগেছে।ধন্যবাদ আপনাকে রেনডম ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 last year 

বেশ সুন্দর সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে তার মধ্যে প্রথম ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সূর্যাস্তের ফটোগ্রাফি আমার অনেক বেশি পছন্দের। আপনাদের সূর্যাস্তের ফটোগ্রাফিটা এত সুন্দর আর নিখুঁত হয়েছে যা দেখে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপু আমাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।বড়দহ ব্রিজে ঘুরতে গিয়ে গোধুলি লগ্নে সূর্যাস্তের সময় যে ফটোটা ক্যাপচার করেছেন সেটা অনেক ভালো লেগেছে আমার কাছে। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 last year 

প্রথম ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকেও সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86