কয়েকটি খাবারের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো,"

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি বেশ কয়েকটি খাবারের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আমার রাতে রান্না করা কিছু খাবারের ফটোগ্রাফি। আমি পোস্ট করতে বসলে খালি মনে হয় যে কি নিয়ে পোস্ট করব। যেহেতু সবসময় রেসিপি বানানোর সময় হয় না আর বাহিরে গিয়ে আমি ফটোগ্রাফিও করতে পারি না ছোট বাবু থাকার কারণে। তাই যেটা ঘরে থাকে সেটা নিয়ে গল্প লেখার চেষ্টা করি।

20230223_222635-01.jpeg

প্রথমে যে খাবারের ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটা সবাই চেনেন। এটা হচ্ছে শিম ভাজি। আমি কিছুদিন আগে বাজার থেকে বিচিওয়ালা শিম কিনেছিলাম। আমার কাছে এই শিম ভাজি খুব মজা লাগে। তাই আমি একটু বিচি দেখে শিম কিনেছিলাম। এমনি শিমের বিচিও পাওয়া যায় বাজারে কিনতে। কিন্তু আমার কাছে বিচিওয়ালা শিম ভাজা খেতে খুব ভালো লাগে। যাই হোক এটা আমার কাছে খেতে বেশ ভালো লেগেছিল খেতে।

20230223_222642-01.jpeg

এই খাবারের ফটোগ্রাফিটি হলো ইলিশ মাছ দিয়ে পেঁপে আলুর ঝোল। আমার কাছে এই রেসিপিটা অনেক সুস্বাদু লেগেছিল। এটা মূলত আপনাদের ভাইয়ার জন্য রান্না করেছিলাম। কারণ ও অন্যান্য সবজি একটু কম খেতে চায়। যার কারণে ওর জন্য এই রেসিপিটা রান্না করা।

20230223_222721-01.jpeg

এরপর যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে করলা আলুর চচ্চড়ি। আমার ভীষণ পছন্দের একটি খাবার। অনেকেই তিঁতার জন্য খেতে চায় না। আমার বরও কিন্তু খায়না।আমার কাছে করলা যত তিঁতাই হোক না কেন আমি সেটা খেতে পারি এবং আমি এটা খুব পছন্দ করি।

20230223_222733-01.jpeg

এই খাবারের ছবিটি হচ্ছে লাউ এবং মসুর ডালের একটি রেসিপি। আমার কাছে এ ধরনের রেসিপি খেতে খুবই ভালো লাগে। কিছুদিন আগে বলেছিলাম যে বাজার থেকে একটা লাউ কিনে ছিলাম। যেটা দিয়ে বেশ কিছু রেসিপি বানিয়ে ছিলাম এবং কিছু লাউ আমি ফ্রিজে রেখে দিয়েছিলাম। সেটা দিয়ে আমি ডাল রান্না করেছিলাম।

20230223_222752-01.jpeg

আর এই খাবারটি তো আপনারা সবাই চেনেন। এটা হচ্ছে প্যানকেক। আমার বাবু এটা ভীষণ পছন্দ করে। তাই আমি রাতের খাওয়া হিসেবে ওকে আমি কিছু প্যানকেক বানিয়ে দিয়েছিলাম। ও সেটা মজা করে খেয়েছিলো।

তো বন্ধুরা এই ছিল আমার কয়েকটি খাবারের ফটোগ্রাফি। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের মতামতের মাধ্যমে আমাকে জানিয়ে দেবেন।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoodq7ohHzgKQKDmTRgamvrYaPc7Ny9oprPnjvKn4VVe31vKbu8vULt4CSQiq...cEsB7YzR4dFY16BsyLqmXyeeZ2dhcb9AiCRGv2QxRYEMWZK3MDWeaSUjuhffVgn2MrpTTHy4GCQWsyHzxiX6fnrryY4Qy1KBvyqWRwNXsKgUJjVhnUhL1YukxN.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনি খুব সুন্দর সুন্দর কয়েকটি খাবারের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে। দেখে যান খুবই লোভনীয় মনে হল। তবে মাছ আর আলুর রেসিপি টা আমার কাছে চমৎকার মনে হয়েছে। যেহেতু শীতের সময় একটু হালকা বাসি ঠান্ডা তরকারি খেতে আমার বেশ ভালো লাগে।

 last year 

সব গুলো রাতের খাবারের জন্য রান্না করেছিলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি আমাদের সাথে খুব সুন্দর সুন্দর কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে এত ধরনের খাবার থাকলে মুখে অরথি আসার কোন সম্ভাবনাই থাকার কথা না। সুন্দরভাবে পরিবেশন করা খাবার গুলো ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

আপনি খুবই সুন্দর করে রেসিপিগুলো তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে তো লোভ লাগছে। প্রতিটা রেসিপির কালার খুব দারুন হয়েছে। প্রতিটা রেসিপির বর্ণনা সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু রেসিপির ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপা প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে বিচিওয়ালা সিম আমারও ভীষণ পছন্দ । প্যানকেক গুলো দেখে ভীষণ লোভনীয় লাগছে। ইচ্ছে করছে নিয়ে এক পিস খেয়ে ফেলি ।বাবুকে রাতে ভাত খাওয়াননা।??

 last year 

বাবু ভাত একদমই খেতে চায়না। মুখে দিলেই ফেলে দেয়।খিচুড়ি দেই কিন্তু খায়না।তাই প্যানকেক,নুডুলস ইত্যাদি ভারি খাবার গুলা দেওয়ার চেস্টা করি।

 last year 
খুবই সুস্বাদু ও মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি খাবারই দেখতে সুন্দর লাগছে।বিশেষকরে, আলুর চচ্চড়ি প্রায়ই খাওয়া হয়,আর শীত মৌসুমে শিম ভাজি বা শিমের তরকারি খুবই সুস্বাদু লাগে।আর ইলিশ মাছের স্বাদের কথা ও সবাই জানে।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর ও মজাদার রেসিপির ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য পোষন করার জন্য।

 last year 

আপু এত লোভনীয় রেসিপির ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে লোভ সামলাতে পারছি না। সবগুলো রেসিপির ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আমার কাছে সবগুলো রেসিপি অনেক ভালো লেগেছে। প্রতিটা রেসিপির খুব সুন্দর বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর ও সুস্বাদু রেসিপির ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

সবগুলো খাবারের ছবি একসাথে দেখে আমার খেতে ইচ্ছে করছে। আমি কালকে সন্ধ্যায় প্যান কেক বাড়িয়েছি। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

প্যানকেক আমার ছেলের পছন্দের খাবার। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year (edited)

খুবই সুন্দর কিছু খাবারের ফটোগ্রাফি করেছেন আপনি। খাবার গুলো দেখতে অনেক সুস্বাদু লাগছে। আমার কাছেও আপনার মত শুধু বিচিগুলো খেতে ভালো লাগে না সিমের ভিতরে বিচি গুলো খেতেই ভালো লাগে। প্যানকেক গুলো দেখতে অনেক সুস্বাদু লাগছিল

 last year 

শিমে বিচি না হলে আমার খেতে একদমই ভালো লাগেনা।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

আপনার শেয়ার করা সবগুলো খাবারই খুব সুন্দর ছিল আপু। তবে আমার কাছে বিশেষভাবে ভালো লেগেছে পেঁপে দিয়ে ইলিশ মাছের ঝোল এবং লাউ দিয়ে মুসুরির ডাল।

আমার কাছে করলা যত তিঁতাই হোক না কেন আমি সেটা খেতে পারি এবং আমি এটা খুব পছন্দ করি।

এটা আমার ক্ষেত্রেও হয়, করলা যতই তেতো হোক না কেন আমি খেয়ে ফেলতে পারব চোখ বন্ধ করে।

 last year 

জ্বি ভাইয়া করলা যতই তেতো হোক আমার খেতে কোনো অসুবিধা হয় না। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 68988.65
ETH 3774.14
USDT 1.00
SBD 3.43