মায়ের কাছে ভালোবাসার টানে❤️❤️

in আমার বাংলা ব্লগlast year

1000026175.jpg
সোর্স

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আপনারা ইতিমধ্যে সবাই জানেন যে আমি শারীরিকভাবে একটু অসুস্থ। প্রচন্ড মাথা ব্যথা সহ আরো কিছু সমস্যা দেখা দিয়েছে। ডাক্তার দেখিয়েছি ওষুধপত্র খাচ্ছি। থেকে ভালো হচ্ছে আবার থেকেই একই সমস্যার সম্মুখীন হচ্ছি। এমতাবস্থায় মাকে পাশে পেতে খুব ইচ্ছে করছিল। তাইতো ছুটে মায়ের কাছে এসেছি।আর সেই অনুভূতিগুলো আপনাদের সাথে শেয়ার করব আশা করছি ভাল লাগবে।

আগে আমার মা খুব ঘন ঘন আমার বাসায় আসতেন আমার বাবু অসুস্থ হলে কিংবা আমি অসুস্থ হলে সব সময় মা বাসায় এসে আমাদের সুস্থ করতেন সেবা যত্ন করতেন ভালবাসা দিতেন কিন্তু এখন গ্রামের বাড়িতে খামার হওয়ায় তিনি খুব একটা আসতে পারেন না।আমার অসুস্থ হওয়ার পর একদিন এসে আমাকে দেখে গিয়েছিলেন কিন্তু ওই এক দিনে আমার মনটা কিছুতেই ভরেনি। হয়তো এমনটা হতো না যদি না আমার ছোট বাবু থাকতো। একজন প্রসূতি মা যদি অসুস্থ হয় তখন সে খুব ভালো করে জানে তার কি অবস্থা হয়। যে আপুরা ছোট বাবু নিয়ে একা থাকেন তারা আমার কষ্টটা খুব ভালোভাবে অনুভব করতে পারবেন।

যাইহোক আমার মা আসতে পারেনি তাই ছোট বোনকে পাঠিয়েছিলেন কিন্তু মায়ের অভাব কিছুতেই পূরণ হচ্ছিল না। সকাল থেকে মনটা ভীষণ খারাপ হয়েছিল। শুধু ভাবছিলাম যদি একটু মায়ের কাছে যেতে পারতাম খুব ভালো লাগতো। এমতাবস্থায় হঠাৎই আপনাদের ভাইয়া আমাকে বলে চলো আজকে তোমার বাবার বাসা থেকে ঘুরে আসি। আমি যে তখন মনে মনে কি খুশি হয়েছি বুঝাতে পারবো না। উনি যে কিভাবে আমার মনের কথাটা বুঝে যায়। হয়তো একেই বলে মনের মানুষ মনের কথা বুঝে।

এরপর আমরা বিকেলে রেডি হয়ে সোজা চলে আসি বাবার বাসায়। যখন আমরা অসুস্থ থাকি তখন আশেপাশের কোন কিছুই আমাদের ভালো লাগে না। আর সেখানে যদি একটা ছোট বাচ্চা থাকে তাহলে কতটা অসুবিধা হয় সেটা তো বুঝতেই পারছেন। যাইহোক বাবার বাড়িতে আসার পর বাবুকে আর সেভাবে দেখাশোনা করতে হয় না ওর যাবতীয় দেখাশুনা সবকিছু আমার মা এবং আমার ছোট বোন করেন।

এখন শারীরিক অসুস্থতা থাকলেও মানসিক অসুস্থতা খুব কম অনূভব করছি। মায়ের ছোঁয়া ভালোবাসাতে আলাদা জাদু আছে যা নিমিষে যে কোন অসুস্থতাকে সারিয়ে তুলতে পারে। আজীবন যেন মায়ের ভালোবাসা টুকু আমি ধরে রাখতে পারি মেয়ে হিসেবে এটুকুই চাওয়া।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 last year 

শারীরিকভাবে যতই আমরা অসুস্থতা থাকি যখন আমরা মায়ের কাছে আসি তখন মানসিকভাবে অনেক শান্তি পাওয়া যায়।এবং এই মানসিক শান্তির দ্বারা শারীরিক কষ্টটা একটু ভুলে থাকা যায়।আপনি অসুস্থ থাকায় ভাইয়া ঠিকই বুঝেছে যে আপনি আপনার আম্মার কাছে গেলে আপনি একটু সুস্থ হয়ে উঠবেন।আসলে শুভ ভাইয়ার মত আর মানুষ হয় না।তাকে আমি যতই দেখি ততই মুগ্ধ হয়ে যায়।পরিশেষে আপনার সুস্থতা কামনা করছি।

 11 months ago 

জি ভাইয়া আপনাদের ভাইয়া আমার মন বোঝেন।তাইতো অসুস্থ হয়ে পড়ায় আমার মায়ের কাছে নিয়ে এসেছে যাতে আমি তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠি।ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু আপনার লেখাগুলো পড়ে আমার খুব ভালো লাগলো।এটা ঠিক মায়ের অভাব কিছুতেই পূরণ হয়না।আমার পাশে আমার মা নেই এটা ভাবলেও আমার দুচোখ জলে ভরে ওঠে।আমি খুব ফিল করছি আপনার অনুভূতিগুলো। ধন্যবাদ আপু।মায়ের কাছে পরম শান্তি আছে।ইনশা আল্লাহ আপনি খুব শীঘ্রই এখন সুস্থ হয়ে যাবেন।

 11 months ago 

অসুস্থ হলে সবার আগে মায়ের কথাই মনে হয়। দুঃখ করবেন না আপু মনে করবেন মা আপনার সব সময় পাশে আছে।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগল। সত্যি আপু পৃথিবীতে মায়ের ভালোবাসার সাথে তুলনা হয় না।মা তো সবারই সেরা, আসলে আপু মায়ের হাতে জাদু আছে। মা পাশে থাকলে হাজার অসুস্থতা থাকলে যেন মনে হয় সুস্থ আছি। আসলে আপু বাচ্চা যাদের আছে তারাই সবাই জানে, নিজে অসুস্থ থাকলে বাচ্চার কতো কষ্ট হয়। ধন্যবাদ আপু সুন্দর লিখেছেন।

 11 months ago 

ঠিক বলেছেন আপু মা পাশে থাকলে যে কোন অসুস্থতা খুব তাড়াতাড়ি দূরে চলে যায়।মায়ের কাছে এসে খুব ভালো বোধ করছি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

সত্যিই আপু মায়ের ভালোবাসার কোন তুলনাই হয় না। মা-বাবায় এ জগতে নিঃস্বার্থভাবে ভালোবাসেন । আসলে মায়ের মতো ভালোবাসায় পৃথিবীতে আর কোথাও খুঁজে পাওয়া যাবে না। আপু আপনি অসুস্থ ছিলেন আপনার মা কাজের ব্যস্ততাই আপনার বাসায় যেতে পারেননি। তারপরেও আপনি আপনার মায়ের বাসায় এসেছেন এবং এসে মায়ের ভালোবাসা পেয়ে সুস্থতা অনুভব করেছেন । জেনে খুবই ভালো লাগলো। নিঃস্বার্থ ভালোবাসা মায়ের এই ভালোবাসাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া এ জগতে বাবা-মার মত নিঃস্বার্থভাবে কেউ ভালোবাসে না। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আসলে অসুস্থ হলে কিছুই ভালো লাগেনা। আর তখন মাকে যদি পাশে পাওয়া যায় খুবই ভালো লাগে। আপনার অসুস্থতার কথা শুনে সত্যি অনেক খারাপ লেগেছে। আসলে মায়ের মত এরকম মানুষ কেউই হতে পারে না। অনেক সুন্দর একটা টপিক তুলে ধরেছেন লেখাটা লেখার জন্য আমার কাছে খুব ভালো লেগেছে। লেখা আপনার লেখা পোস্ট গুলো এমনিতেই সব সময় অনেক বেশি সুন্দর হয়।

 11 months ago 

পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

আসলে মায়ের ভালোবাসার সাথে অন্য কিছুকে তুলনা করা যায় না। আর মা যদি আমাদের পাশে তাকে তখন আর কোন কিছুর ই প্রয়োজন হয় না। অনেক সুন্দর করে আজকের এই পোস্টটা লিখেছেন আপনি। আসলে এরকম কিছু নিয়ে যদি পোস্ট লেখা হয় তখন সবার কাছে ভালো লাগবে। এই পোস্টটা ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আপনার লেখা পোস্টে পড়ে আমার কাছে বেশ ভালই লেগেছে বাস্তব কিছু কাহিনী তুলে ধরেছেন। আসলে আমি মনে করি মায়ের ভালোবাসা এই পৃথিবীতে কেউ কখনো পূরণ করতে পারবে না। সত্যি বলতে আপু অসুস্থ সময় মা যদি পাশে থাকে নিজের মনকে শক্ত করা যায় হাজার শক্তি পাশে এসে দাঁড়ায়। আশা করি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন আপনার জন্য দোয়া রইল। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

মনে করা না ভাইয়া এটা সত্য কথা মায়ের ভালোবাসা কেউ কখনো দিতে পারবে না আর মায়ের মত আপন কেউ নেই পৃথিবীতে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

পৃথিবীতে যত ভালোবাসা থাকুক না কেন কিন্তু মায়ের মত ভালোবাসা কোথাও পাওয়া যায় না। যদি মন খারাপ থাকে তাহলে মায়ের কাছে গেলে অনেকটা স্বস্তি পাওয়া যায়। আসলে বাচ্চাদেরকে সামলানো একা একা খুবই কষ্টকর। আমি খুব ভালোভাবে বুঝি আপু। আমার দুই মেয়েকে সামলাতে আমার খুবই কষ্ট হয়ে যায়। অসুস্থতার মাঝেও তাদেরকে সবকিছু ঠিকঠাক করে দিতে হয়। যাক অবশেষে ভাইয়া আপনার মনের কষ্ট বুঝতে পারলো। মায়ের কাছে গেলেন এবার কিছু্টা তাহলেও আরাম পাবেন। বাচ্চাকে সামলানো অনেক বড় ঝামেলা হয়ে যায়।

 11 months ago 

একা থাকলে অসুস্থ হলে খুব একটা খারাপ লাগে না কিন্তু যদি ছোট বাচ্চা থাকে তাহলে এর মত কষ্ট আর কিছু নেই। তাই তো ছুটে চলে এসেছি মায়ের কাছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

আপু মায়ের সাথে কারো তুলনা করা হয় না। মা ছেলে মেয়ের জন্য অমূল্য একটি রতন। তবে আপনি অসুস্থ বারবার আপনার মায়ের কথা মনে পড়তেছে। ছোট বোন আসার তারপরও আপনার মায়ের কথা মনে পড়তেছে। যাইহোক আমাদের ভাই আপনাকে মায়ের বাসায় ঘুরিয়ে নেবে বলে মনটা খুশি করে ফেলেছে আপনার। তবে মায়ের বাসা যাওয়াতে আপনার জন্য ভালো হলো বিশেষ করে আপনার মনটা ভালো হয়েছে। আর দোয়া করি আপু আপনি যেন পুরোপুরি সুস্থ হন। সুন্দর করে পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

যে আপু মায়ের কাছে এসে মনটা ভালো হয়ে গেছে এবং মায়ের সেবা পেয়ে অনেকটা সুস্থ হয়ে গেছি।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

এই পৃথিবীতে মায়ের সাথে কারো তুলনা করা যায় না। সন্তান যতই বড় হোক না কেন যখন একটু অসুস্থ হয় তখন মা সন্তানের জন্য ব্যাকুল হয়ে যায়। আপনি অসুস্থ কিন্তু আপনার বোন আসলো তারপরও আপনার মায়ের কথা মনে পড়তেছে আপনার। তবে ভাইয়া ভালো করেছে আপনাকে আপনাদের বাড়িতে নিয়ে গেছে। অন্তত আপনার মনটা একটু হলেও ভালো হয়েছে। তবে আপু আপনার সুস্থতা কামনা করি। এবং খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48