মায়ের হাতের ছোঁয়া || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমি মোটামুটি ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20221221_113130.jpg

মোটামুটি ভালো আছি বলার কারণ কদিন থেকে শরীরটা খুব একটা ভালো যাচ্ছে না। আমি কিছু খেতে পারছি না মুখে কেন জানি স্বাদ নেই। আর শরীরটা বেশ দুর্বল দুর্বল লাগছে। কোনভাবে দুইদিন কাটিয়েছি কিন্তু আজকে আর কোনভাবেই বিছানা থেকে উঠতে পারছিলাম না। বাধ্য হয়ে মার কাছে ফোন করি এবং মাকে আসতে বলি।

PhotoCollage_1671987667822.jpg

ফোন করার সাথে সাথে মাও চলে এসেছেন। আসলে আমার বাসা থেকে মায়ের বাসা খুব কাছাকাছি এজন্য আসতে খুব একটা সময় লাগে নি। তো এসে মা আমার কাছে শুনছিলেন সারাদিন কি খেয়েছি। আমি বললাম সারাদিন খেতে পারিনি। তাই মাকে বললাম ঝাল ঝাল করে দেশি মুরগির মাংস আলু দিয়ে পাতলা ঝোল রান্না করতে।

PhotoCollage_1671987706409.jpg

মায়ের হাতের এই তরকারিটা খেতে আমার কাছে খুব ভালো লাগে আমরা সবসময় প্রধানত মুরগির মাংস গুলো কষিয়ে রান্না করি বা ভুনা টাইপের করে থাকি কিন্তু মাকে দেখেছি প্রায় সময় দেশী মুরগিটা আলু দিয়ে পাতলা ঝোল রান্না করতে। যেটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। যেহেতু আমি খেতে পারছিলাম না তাই মাকে বলছিলাম যদি ওইরকম ভাবে একটু রান্না করে দেয়। তো মা সেই ভাবে রান্না করেছিল যদিও খুব একটা বেশি খেতে পারিনি তবে অন্যান্য দিনের থেকে একটু ভালো খেতে পেরেছিলাম।

20221221_113130.jpg

আজকে তরকারিটা খেতে খুব মজা হয়েছিল কেননা নতুন আলু ছিল। আর নতুন আলু দিয়ে যেকোনো তরকারি বা সবজি রান্না করলে খেতে অনেকটা বেশি ভালো লাগে আমার কাছে।যেহেতু আমি অসুস্থ ছিলাম তাই খুব একটা ছবি তুলতে পারিনি ধাপে ধাপে। তবে কয়েকটি ছবি তুলেছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই। বেশি কথা বাড়াবো না কারণ শরীরটা খুব একটা ভালো নেই মোবাইলের দিকে তাকিয়ে থাকতে পারছি না। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু আপনার শরীর ভাল না, দুর্বল শুনে খারাপ লাগলো। আপনি খেতে পারছেন না তাই মা এসেছেন। মায়ের হাতের রান্না অনেক মজার হয়।নতুন আলু দিয়ে মুরগীর পাতলা ঝোল সত্যি ই অসাধারণ হয়।কিন্তু আপনি বেশি খেতে পারেন নি। আপু আপনি আমলকি খেয়ে দেখতে পারেন।দোয়া করি আপনি খুব দ্রুত সুস্থ হয়ে যান। আপনার সুস্থতা কামনা করি। আমিন।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপনার কথা মতো অবশ্যই আমলকি খেয়ে দেখবো।

 2 years ago 

মায়ের হাতের রান্না মানে তো এক জাদু মাখা রান্না।এত খাবার খেয়ে থাকি কিন্তু মায়ের রান্না মুখে লেগে থাকে সব সময়।দেশি মুরগি দিয়ে আলুর ঝাল ঝাল রান্না করেছেন আপনার মা।এমন ঝাল রান্না খেতে আমার অনেক ভালো লাগে।তাও আবার শীতকালের নতুন আলু দিয়ে রান্না করেছেন আপনার আম্মু।অসংখ্য ধন্যবাদ আপু রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন বেশ ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 
আপনার এত অসুস্থতা শুনে খারাপ লাগছে। কদিন আগে শায়ান খুব অসুস্থ ছিল এখন আবার আপনি। যাই হোক আশা করছি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন। আপনার মা এসেছেন ভাল হয়েছে। আন্টির রান্নার রং দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

জ্বি ভাইয়া বাবু একটু সুস্থ হওয়ার পর আবার আমি অসুস্থ। তাই মাকে ফোন করে আসতে বলা। কারন বাবুকে নিয়ে সামাল দিতে পারবো না। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

শুরুতেই আপনার সুস্থতা কমনা করছি আপু ৷ আসলে বর্তমান সময় গুলো সবার-ই খুব ভালো যাচ্ছে না ৷ যাই হোক চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন ৷ আসলে মায়ের হাতের রান্না সব সময় সেরা ৷ আলু দিয়ে দেশি মুরগির ঝোল খেতে খুব মজার হয়ট৷ আপনার আম্মু সুন্দর ভাবে রান্না করেছেন ৷ আসা করি খেতে খুবই মদার হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

জ্বি ভাইয়া রান্নাটা খেতে খুবই সুস্বাদু লেগেছে। মায়ের হাতের রান্নার স্বাদই আলাদা। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

এই সময়টা তে সবারই কম বেশি শরীর খারাপ হচ্ছে। যাহোক চিন্তা করার কিছু নেই আশা করা যায় খুব দ্রুত সব ঠিক হয়ে যাবে।

আর মায়ের হাতের রান্নার তুলনা তো কখনোই হয় না। আমি যখন হোস্টেলে থাকতাম তখন শুধু ভাবতাম কখন বাড়ি যাবো আর মায়ের হাতে রান্না খাবো। তাছাড়াও দেশি মুরগির পাতলা ঝোল আমার নিজেরও খুব ভালো লাগে।

 2 years ago 

জ্বি ভাইয়া মায়ের হাতের রান্নার কোনো তুলনা হয়না। আমিও যখন হোস্টেলে থেকে বাড়ি আসতাম তখন মজার মজার খাবার রান্না করে খাওয়াতেন আর যখন চলে যেতাম তখন অনেক রান্না করে দিতেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার শরীরটা ভাল না শুনে খুব খারাপ লাগলো। আল্লাহর কাছে দোয়া করি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যান। তবে মায়ের হাতে রান্না খাওয়া মজাই আলাদা। মুরগির মাংস ঝাল ঝাল করে রান্না করাতে খেতে মনে হয় একটু মজা হয়েছে ।এবং এই শীতে দেশি আলু গুলো খেতে খুব ভালো লাগে। তবে শরীর খারাপ থাকলে যে কোন কিছু খেতে তেমন মজা লাগেনা। আমারও কিছুদিন শরীরটা খুব খারাপ ছিল। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনারও সুস্থতা কামনা করছি আপু। আর সত্যি অসুস্থ হলে কিছু খেতে ইচ্ছে করেনা। তবে মুরগির মাংস ঝাল করে রান্না করায় খেতে ভালোই লেগেছিল। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34