মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজ কিছুদিন যাবৎ আকাশটা মেঘলা। বৃষ্টি হচ্ছে একটু পরপর। তো ভাবলাম খিচুড়ি রান্না করি। তো আজকে রান্না করেছি ভুনা খিচুড়ি মুরগির মাংস দিয়ে। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আমরা তো মাঝে মধ্যেই খিচুড়ি খাই। কারণ এটা আমাদের খুবই পছন্দের একটি খাবার এবং বৃষ্টির মধ্যে খিচুড়ি না হলে একদম ফাঁকা ফাঁকা লাগে। এজন্য আমি বৃষ্টি পড়লেই খিচুড়ি রান্না করি।

20220621_222511.jpg

উপকরণসমূহঃ

মুরগির মাংস
চাল
মসুর ডাল
পেঁয়াজ, কাঁচা মরিচ
আদা-রসুন বাটা,
জিরা-ধনিয়ার গুঁড়া,
হলুদ গুঁড়া,
সাদা এলাচ, দারচিনি, লবঙ্গ, গোলমরিচ
তেজপাতা
লবণ এবং তেল

PhotoCollage_1656058405333.jpg

প্রস্তুতপ্রণালিঃ

প্রথমে আমি পেঁয়াজ এবং মরিচ গুলো কেঁটে নিয়েছি। এরপর আমি একটা বাটিতে সব উপকরণ গুলো নিয়েছি যেমন বাটা মসলা ও গুঁড়া মসলা গুলো নিয়েছি। এরপর আমি একটা রাইস কুকারে ডাল নিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি।

PhotoCollage_1656058441704.jpg

চাল এবং ডাল ভালোভাবে দেওয়ার পর আমি একে একে সব উপকরণ গুলো দিয়ে দিয়েছিলাম এবং তেল ও লবণ দিয়ে ভালোভাবে এটাকে মেখে নিয়েছি হাত দিয়ে।

ভালোভাবে মেখে নেওয়ার পর আমি মাংসগুলো দিয়ে দিয়েছি। এখানে আমি ব্রয়লার মুরগির মাংস ব্যবহার করেছি। আমার মাংসগুলো আগে থেকে রান্না করা ছিল। এজন্য আমার আর আলাদা করে রান্না করতে হয়নি। তো তারপরে মাংসটা দিয়ে আবারও কিছুক্ষণ নেড়েচেড়ে মেখে নিচ্ছিলাম।

PhotoCollage_1656058488304.jpg

এরপর মাখানো হয়ে গেলে আমি পরিমাণমতো পানি দিয়ে রাইস কুকারে দিয়ে রান্নার জন্য বসিয়ে দিয়েছি তারপর আমি অপেক্ষা করেছি রান্না হওয়া পর্যন্ত। রান্না হওয়ার পর আমি একটু নেড়েচেড়ে নিয়েছিলাম। তো আমার এই খিচুড়ি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। খিচুড়ির মধ্যে ডাল আছে, মাংস আছে এজন্য এর স্বাদ যেন আরও দ্বি গুন বেড়ে গেছে।

আমি জানি না আমার রেসিপি গুলো আপনাদের কেমন লাগে তবে আমি আমার মত করে রান্না করার চেষ্টা করি সব সময়। কারণ আমি যেভাবে পছন্দ করি আমার স্বামী যেভাবে পছন্দ করেন আমি সেভাবেই রান্না করি। অনেকের রান্নার ধরণ অনেক রকম। অনেক এলাকার রান্নার ধরণও অন্য রকম। তো বন্ধুরা রেসিপিটি ভালো লাগলে অবশ্যই আপনারা কমেন্ট করে জানাবেন।

20220621_222447.jpg

তো বন্ধুরা আজ এ পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো রেসিপি নিয়ে বা অন্য কোন বিষয় নিয়ে। আর পরবর্তীতে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইল। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রেসিপি দারুন লোভনীয় হয়েছে। বৃষ্টির দিনে খিচুড়ি খেতে বেশি ভালো লাগে। মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রান্না করে খেতে যেমন ভালো লাগে। তেমনি খুব সহজেই তৈরি করা যায়। আপনি অনেক সুন্দর ভাবে এই মজার রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনারা চিকেন খিচুড়ির রেসিপি দেখে জিভে জল চলে আসলো। খিচুড়ি খেতে আমার ভীষণ ভালো লাগে।আপনার কিছু রেসিপি দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে।সেইসাথে আপনি খুব সুন্দর করে সবকিছু র্বণনা তুলে ধরেছেন আমাদের মাঝে। যা দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খিচুড়ি আমি এমনিতেই ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি। আপনি খিচুড়ি মুরগির মাংস দিয়ে রান্না করেছেন ওয়াও খেতে তো আরও বেশি স্পেশাল লাগবে। এখন বৃষ্টির সময় খিচুড়ি রান্না খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি আপনি অনেক সুন্দর ভাবে রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। এমনিতেই খিচুড়ি খেতে আমি খুবই পছন্দ করি তাও আবার মুরগির মাংস দেওয়া। যাইহোক অনেক ভালো ছিল আপনার রেসিপি তৈরি।

 2 years ago 

খিচুড়ি খেতে আমার খুবই ভালো লাগে। আবার খিচুড়ির সাথে যদি মাংস দিয়ে রান্না করা হয় তাহলে তো কোন কথাই নেই। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম আমার মনের কথা বলেছেন বৃষ্টির দিনে খিচুড়ি নাহলে আসলেই কেমন যেন ফাঁকা ফাঁকা লাগে। আর খিচুড়ি এমন একটা খাবার যে এটার নাম শুনলেই যেন খেতে ইচ্ছা করে আর মুরগির মাংস দিলে তো কোন কথাই নেই। খুবই চমৎকার খিচুড়ি রান্না করেছেন আপু কালারটা দারুণ হয়েছে। আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে ।এরকম খিচুড়ি সামনের উপর থাকবে আর খেতে পারব না ইশ কিজে খারাপ লাগছে খেতে না পেরে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন বৃষ্টির দিনে যদি ভুনা খিচুড়ি না হয় তাহলে খুব ফাঁকা ফাঁকা লাগে মনে হয় যেন কেউ একজন অনুপস্থিত আমাদের মধ্যে 😊। আমিও বৃষ্টি হলে প্রায় সময় ভুনা খিচুড়ি অথবা বিরিয়ানি করে থাকি। এখন আপনার ভুনা খিচুড়ি দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভুনা খিচুড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি ওয়াও দেখে খুব লোভ হচ্ছে কারণ ভুনা খিচুড়ি বরাবরই আমার অনেক ফেভারিট বিশেষ করে বৃষ্টির দিন এবং ছুটির দিনগুলো তো কোন কথাই নেই

 2 years ago 

মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার উপস্থাপন ও পরিবেশন আমার অনেক ভালো লেগেছে দেখে খেতে ইচ্ছা করছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

খিচুড়ি আমার কাছে খেতে অনেক ভালো লাগে আপু। বিশেষ করে বৃষ্টির দিনে খিচুড়ি খেলে অন্যরকম আনন্দ পাওয়া যায়। আপনি আজ মুরগির মাংস দিয়ে মজাদার খিচুড়ি রেসিপি তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58