ভেজা চুল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশাকরি সকলে ভালো আছেন, সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি । যাইহোক বন্ধুরা আজকে আমার চিন্তাধারা থেকে নতুন একটি গদ্য আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি, আশা করি আপনাদের ভালো লাগবে ।

IMG_20200918_100157.jpg

এইতো সেদিন বিকেলে বেলকুনিতে বসে যখন,
ঝিরিঝিরি বৃষ্টি দেখছিলাম ।
তখন মনের কিনারে কেউ একজন এসে উঁকি দিচ্ছিল আর বলছিল,
কিরে এখনো বৃষ্টি দেখিস ।
তবে ভিজিস নাহ কেন আর ?

আমি উত্তর দেই না ।
আসলে উত্তর খুঁজে পাইনা ।
কত ভিজেছি এই বর্ষায় ,
দুই হাত দিয়ে আঁকড়ে ধরে,
আলিঙ্গন করে বৃষ্টিকে নিজের করে নিয়েছিলাম । তবে এখন আর ভিজিনা ,
হয় সেটা অজানা কারণে নতুবা নিজের ইচ্ছাতে ।

ভেজা চুলে যখন ঝাড়া দিচ্ছিলাম,
কেউ একজন দূর থেকে উঁকি দিয়ে দেখতো ।
সে আমার ভেজা চুল ভালোবাসতো ।
আমার চুল ঝাড়ার ঝাপটা হালকা পানি তার ভালো লাগতো,
সে নিজের মতো করে তৃষ্ণার্ত হয়ে থাকতো দৃশ্যটার জন্য।

সেই আকুল চাহনি আমার দেখার সৌভাগ্য
হয়েছিল,
বেশ তো থাকতে চেয়েছিলাম একসঙ্গে বর্ষণমুখর বেলায় ।
কত কথা দুজনের লেনাদেনা হয়ে গিয়েছিল । এখনো বর্ষা ঝরছে তবে ,
লেনাদেনার মানুষটা ফ্যাকাসে হয়ে গিয়েছে ।

এটাই কি নিয়তি নাকি বাস্তবতা ।
যদি এমনটাই হয় ,
তাহলে হয়ত অনেক প্রিয়মুখগুলো,
নিয়তির কারণেই ফ্যাকাশে হয়ে যায় বা যাচ্ছে । হয়তো অনেকের কথা রাখার মানুষগুলো
কথা রাখতে পারছেনা ।
কেউ পরিস্থিতির চাপে
কেউবা বাস্তবতার করাঘাতে ।

এ বর্ষা আমাকে আবেগপ্রবণ করে ,
আমি আর দেখবো না ।
মানে ইচ্ছা করছে না ,
আবেগপ্রবণ হয়ে গিয়েছি বড্ড, এই ভর দুপুরে ।।

Sort:  
 3 years ago 

কত ভিজেছি এই বর্ষায় ,
দুই হাত দিয়ে আঁকড়ে ধরে,
আলিঙ্গন করে বৃষ্টিকে নিজের করে নিয়েছিলাম । তবে এখন আর ভিজিনা ,
হয় সেটা অজানা কারণে নতুবা নিজের ইচ্ছাতে ।

ভেজা চুলে আপনাকে দারুন লাগছে আপু। সেইসাথে আপনি দারুন একটি কবিতা সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার মাঝে জড়িয়ে আছে অনেক আবেগ ও স্মৃতি। অনেক সুন্দর কবিতা সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32