ব্যস্ত আমার ভাগ্নি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

ছোট বাচ্চারা হয় অনুকরণপ্রিয়। আর সব থেকে মজার বিষয় হচ্ছে, ওরা যেটা দেখে সেটাই রপ্ত করার চেষ্টা করে। কারণ ওরা এই ভাবেই বেড়ে ওঠে। বিশেষ করে ওদের সামনে যা করা হবে, ওরা সেটা দেখে কিছুটা অভ্যস্ত হওয়ার চেষ্টা করে। আমার ভাগ্নিও ঠিক একই রকম অভ্যাসের সম্মুখীন হয়েছে ইদানিং।যদিও এই অভ্যাসগুলো ও যখন আরও ছোট ছিল তখন তেমন ছিলনা। কিন্তু ওরা শহরে থাকে আর শহরের কালচারে বড় হচ্ছে, তাই কিছুটা পরিবর্তন ওর ভিতরে এসেছে। বিশেষ করে গরমের সময় ও কোলড্রিংস খাওয়ার প্রতি আগ্রহ প্রকাশ করে।


সবথেকে বড় বিষয়, আসলে ও এই অভ্যাসগুলো কিভাবে রপ্ত করেছে আমি জানিনা। তবে আমার মনে হচ্ছে হয়তো ওর সামনে প্রতিনিয়ত কেউ এরকম ক্লোলড্রিংস খায়। যার কারণে হয়তো ও এরকম বিষয়গুলো আয়ত্ত করেছে। তবে আমি ভাবীর কাছ থেকে যেটা শুনেছি সেটা শুনে কিছুটা অবাক হয়েছি। কারণ ওরা যেখানে থাকে আশেপাশের বাচ্চারা মাত্রা নাকি প্রায়ই কোলড্রিংস খেয়ে থাকে।
যদিও ও যখন সেবার আমাদের বাড়িতে বেড়াতে এসেছিল। সেবার এসে কোলড্রিংস খাওয়া শুরু করেছিল। কারণ এখানে গরমের পরিমাণটা একটু বেশি ছিল। যাইহোক তবে আমার প্রিয়তম তাকে নিষেধ করেছিল, কারণ এই জিনিসগুলো খুব একটা অতিরিক্ত খাওয়া ঠিক না।তবে কে শোনে কার কথা। এখন ও যত বড় হচ্ছে ততোই জেদি হয়ে যাচ্ছে। যাইহোক তবে ভাবিকে আমরা ভালভাবেই বিষয়টা বুঝিয়ে বলেছিলাম।
IMG_20201030_152840_1.jpg

IMG_20201030_152838_1.jpg

IMG_20201030_152837_1.jpg

IMG_20201030_152752_1.jpg

IMG_20201030_152757.jpg

Sort:  

কাদামাটি দিয়ে যেমন খুব সহজেই যেকোনো কিছু তৈরি করা যায় ঠিক বাচ্চাদের তেমন ভাবে সব কিছু শেখানো যায়।

বাচ্চারা অনুকরণ করতে পছন্দ করে

 3 years ago 

আপনি আপনার ভাগ্নির একটা অভ্যাসের কথা শেয়ার করেছেন। এই অভ্যাস টি হয়তো সে অন্য কারো কাছ থেকে দেখে শিখেছে। কিন্তু এখন আপনাদের উচিত ওকে এই বিষয়ে ভালো করে বুঝানো যে এটা স্বাস্থ্যের জন্য এতটা ভালো না। আর সে বাচ্চা মানুষ যা দেখবে তাই করবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপু বাচ্চারা হচ্ছে কাঁদা মাটির মতো। আপনি যেমনটা তৈরি করবেন তেমনটাই হবে। খুব সুন্দর উপস্থাপন করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

😊😊

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60695.64
ETH 2900.11
USDT 1.00
SBD 3.53