"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৩৫ || হান্ডি চিকেন কারি🥘🍗

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

প্রথমে আমাদের ফাউন্ডার দাদা এবং সকল এডমিন মডারেটর ভাই-বোনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি কারণ তাঁরা প্রতিনিয়ত আমাদের প্রতিভা গুলো প্রকাশ করার সুযোগ করে দেন। কারণ তারা প্রতিনিয়ত আমাদের মাঝে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকেন। এবারও নতুন একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে সেটি হচ্ছে আর শেয়ার করো চিকেনের ইউনিক রেসিপি। আমি মনে করি প্রতিযোগিতায় হার-জিত বড় কথা নয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি এটাই অনেক কিছু।

InShot_20230501_223047073.jpg

IMG-20230501-WA0004.jpg

প্রতিবারের প্রতিযোগিতার থেকে আমার এ প্রতিযোগিতা বেশি ভালো লেগেছে। কারণ আমার বাসায় প্রতিনিয়ত চিকেনটা খুব বেশি খাওয়া হয়। কারণ আমার হাজবেন্ডের হাইপ্রেসার থাকার কারণে অন্যান্য মাংস আমরা এড়িয়ে চলার চেষ্টা করি। সেদিক থেকে চিকেন এর রেসিপি দেওয়াতে আমি বেশ খুশিই হয়েছি। যেহেতু বাসায় খুব চিকেন খাওয়া হয় এজন্য চিকেনের অনেক রেসিপি আমি বিগত দিনেও শেয়ার করেছি। তাই আজকে প্রতিযোগিতার জন্য একটু আলাদাভাবে রান্না করার চেষ্টা করেছি। আজকে আমি হান্ডি চিকেন কারি রান্না করেছি।আশা করছি রেসিপিটা আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20230501-WA0007.jpg

তো চলুন বন্ধুরা বেশি কথা না বাড়িয়ে রেসিপিতে চলে যাই।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXzQzS.png

উপকরনসমূহঃ
মুরগির মাংস
গোটা রসুন
পেঁয়াজ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
মুরগির মাংসের মসলা
গোটা গরম মসলা
তেজপাতা
গোটা শুকনা মরিচ
হলুদ গুঁড়া
শুকনা মরিচের গুঁড়া
লবণ
তেল

PhotoCollage_1682958959307-01.jpeg

★ রান্নার জন্য মাটির হাঁড়ি,
হাঁড়ির মুখ বন্ধ করার জন্য ময়দার ডো।

PhotoCollage_1682958990246-01.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPzLnvAw5nMkNBFxuembpsrfoPHRriZnzMJQp8Qzj3X11VtPjixscvmGWKnJuc...duNUBbDMSD5eaT1gkLQbwQnG77AGd1LEKhBeYPmknYc5G7EAsD9MyHnhVMNoj42rtBsuut2ztckkDfR5smr7P6XDxqKELUHmdnzZfM74oKoD8VhVakr9AzdeSz.png

ধাপ-১

প্রথমে মাংসগুলো ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। আমি এখানে এক কেজির মত মুরগির মাংস নিয়েছি।

20230501_131136-01.jpeg

ধাপ-২

এবার একে একে গুঁড়া মসলা ,বাটা মসলা এবং পেঁয়াজ কুচি দিয়ে মুরগির মাংসটা ভালোভাবে মেরিনেট করে প্রায় আধা ঘন্টার মত রেখে দিয়েছি।

PhotoCollage_1682959253730-01.jpeg

ধাপ-৩

এরপর রান্নার জন্য চুলায় একটি মাটির হাঁড়ি বসিয়েছি। হাঁড়ি গরম হয়ে গেলে দিয়েছি পরিমাণ মত তেল। তেল দেওয়ার পর এখানে গোটা রসুন, শুকনা মরিচ, তেজপাতা এবং সামান্য কিছু পেঁয়াজ দিয়ে নেড়েচেড়ে ভেজে নিয়েছি।

PhotoCollage_1682959367965-01.jpeg

PhotoCollage_1682959390120-01.jpeg

ধাপ-৪

এরপর আগে থেকে মেরিনেট করা মাংসগুলো দিয়ে কিছুক্ষন নেড়েচেড়ে রান্না করে নিয়েছি।

PhotoCollage_1682959574594-01.jpeg

ধাপ-৫

হাঁড়ির মুখ বন্ধ করে দেওয়ার জন্য আমি এখানে সামান্য ময়দা নিয়েছি। ময়দাটা আমি পানি দিয়ে একটা ডো তৈরি করে নিয়েছি।

PhotoCollage_1682959589337-01.jpeg

ধাপ-৬

ঢাকনা দিয়ে হাঁড়ির মুখ বন্ধ করে ময়দার ডো দিয়ে চেপে চেপে মুখটা একেবারে বন্ধ করে রেখে দিয়েছি।এরপর ৪০ মিনিটের মতো রান্না করে নিয়েছি মিডিয়াম থেকে লো আঁচে।

PhotoCollage_1682959715401-01.jpeg

ধাপ-৭

৪০ মিনিট রান্না করার পর কিছুক্ষণ দমে রেখে দিয়ে তারপর ঢাকনাটা সরিয়ে অন্য একটি পাত্রে আমি পরিবেশন করেছি।

PhotoCollage_1682959747880-01.jpeg

❤️পরিবেশন❤️

প্রথমে আমি আবারো একটি মাটির হাঁড়িতে ঢেলে লেবু এবং পুদিনা পাতা দিয়ে পরিবেশন করেছি।

IMG-20230501-WA0000.jpg

IMG-20230501-WA0005.jpg

আর খাওয়ার জন্য একটা প্লেটে খিচুড়ি কাঁচামরিচ পেঁয়াজ এবং লেবু দিয়ে পরিবেশন করেছি।

IMG-20230501-WA0007.jpg

IMG-20230501-WA0006.jpg

তো বন্ধুরা এই ছিল আমার প্রতিযোগিতার জন্য নতুন একটি ইউনিক রেসিপি। আশা করছি রেসিপিটা আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই সুন্দর মতামতের মাধ্যমে আমাকে জানাবেন। আর সত্যি বলতে এটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল এবং আমরা সবাই মিলে খুব মজা করে খেয়েছি বৌদির মেয়েরা, বৌদি, বৃত্ত এবং আমার পরিবারের সবাই।

IMG-20230501-WA0002.jpg

আপনাদের সবার ভালোলাগার জন্য রেসিপির ভিডিওটা আমি শেয়ার করছি।


আজকে এই পর্যন্তই।দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoodq7ohHzgKQKDmTRgamvrYaPc7Ny9oprPnjvKn4VVe31vKbu8vULt4CSQiq...cEsB7YzR4dFY16BsyLqmXyeeZ2dhcb9AiCRGv2QxRYEMWZK3MDWeaSUjuhffVgn2MrpTTHy4GCQWsyHzxiX6fnrryY4Qy1KBvyqWRwNXsKgUJjVhnUhL1YukxN.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year 

আপনার মত আমিও মনে করি প্রতিযোগিতায় হার-জিত বড় কথা নয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হয়েছে এটাই অনেক বড় কথা। আসলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আমার কাছে ভীষণ ভালো লাগে এখানে কোন স্থান অর্জন করতে পারি বা না পারি। আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। খুবই সুন্দর হয়েছে আপনার হান্ডি চিকেন রেসিপি। পরিবেশনটা ও খুবই সুন্দরভাবে করেছেন।

 last year 

এটাই তো আমিও মানি, আমার জায়গা থেকে আমি চেষ্টা করেছি। এখন ফলাফল নির্ভর করছে বিচারকের হাতে। তবে হার-জিত থাকবেই।

 last year 

প্রতিযোগিতার জন্য আপনি খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। হান্ডি চিকেন কারি নামটা খুবই ইউনিক লেগেছে আমার কাছে। আসলে খুব চমৎকার এবং সুস্বাদু হয়েছে দেখেই বুঝা যাচ্ছে। আশা করি প্রতিযোগিতায় যেকোনো একটি স্থান নিতে পারবেন।

 last year 

প্রতিযোগিতায় যেকোনো একটি স্থান বড় কথা নয় ভাইয়া অংশগ্রহণ করতে পেরেছি এটাই অনেক বড় কথা। যাইহোক আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। বাহ্! কি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখে তো জিভে পানি চলে এলো। হান্ডি চিকেন কারি রেসিপিটা এককথায় দুর্দান্ত হয়েছে। খেতে তো অবশ্যই খুব ইয়াম্মি হয়েছে, সেটা আর বলার অপেক্ষা রাখে না। রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনাও চমৎকার হয়েছে। যাইহোক এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

জ্বি ভাইয়া এই হান্ডি চিকেন কারি রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনি ঠিক বলছেন আপু প্রতিনিয়ত এত সুন্দর প্রতিযোগিতার আয়োজন করলে বেশ ভালোই লাগে। কারণ ইউনিক রেসিপি গুলো দেখার সুযোগ হয়। আপনি আজকে চিকেনের ইউনিক রেসিপি শেয়ার করেছন দেখেই তো লোভ লেগে গেছে। রান্নার পদ্ধতি, রান্নার ডেকোরেশন এবং রান্নার জিনিস পত্র গুলো অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 last year 

আপু যেহেতু মাটির হাঁড়িতে রান্না করেছি তাই ভাবলাম যে মাটির পাত্রে পরিবেশন করব। সেই দিক থেকে একটু আলাদা করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু মাটির জিনিস পত্র গুলো কোথায় পেয়েছেন আমাকে একটু সন্ধান দিলে ভালো হবে আমার অনেক ইচ্ছে আছে কেনার জন্য। অনেক সুন্দর হয়েছে আপনার মাটির জিনিস গুলো।

 last year 

প্রথমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ।বেশ সময় নিয়ে আপনার পোস্টটি দেখলাম বেশ ভালো লাগলো । রেসিপি টি খেতে মনে হয় খুবই সুস্বাদু হয়েছে । ভিডিওটিও দেখে নিলাম। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন । এভাবে কখনো খাওয়া হয়নি । অবশ্যই একবার খেয়ে দেখতে হবে । ধন্যবাদ আপনাকে ।

 last year 

বিভিন্ন রেস্টুরেন্ট গুলোতে আমি এভাবে খেয়েছিলাম এবং বেশ ভালো লেগেছিল। সেই আইডিয়া থেকে আমার আজকের রেসিপিটি করা। ভালো লেগেছে জেনে খুব ভালো খুশি হলাম আপু।

 last year 

হান্ডি চিকেন কারি খেতে আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে লোভ সামলানো যাচ্ছে না ।আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এজন্য আপনাকে অভিনন্দন জানাই। আপনি দারুন এক রেসিপি শেয়ার করলেন।দেখেই জিভে জল চলে এলো। আপনার উপস্থাপনা আমার খুব ভালো লেগেছে।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনাদের এত সুন্দর সুন্দর মন্তব্য অনুপ্রেরণা যোগাই আপু।

 last year 

বাহ্ দারুন একটি চিকেনের রেসিপি শেয়ার করেছেন আপু।আমার কাছে অনেকটা ইউনিক লেগেছে।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপু।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

হান্ডি চিকেন রেসিপিটা আমাদের কলকাতা তথা ভারতবর্ষে বেশ বিখ্যাত একটা রেসিপি। আপনি ঠিক সেভাবেই তৈরি করার চেষ্টা করেছেন দেখছি এবং আপনার উপস্থাপনা টাও ঠিক একই রকম বাঙালিআনা ভাবেই করেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 last year 

ধন্যবাদ ভাই আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য। আমি আমার জায়গা থেকে চেষ্টা করেছি নিজের মতো করে।

 last year 

আমার বাংলা ব্লগে প্রতিযোগিতা ৩৫ এ আপনি হ্যান্ডি চিকেন কারি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। হ্যান্ডি চিকেন কারিটি দেখতে অনেক সুন্দর হয়েছে। চিকেন কারি তৈরির প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন এবং পরিবেশনটাও ছিল চমৎকার। প্রতিটি ধাপে বর্ণনার সাথে সাথে আপনি ভিডিও শেয়ার করেছেন যা পোস্টটিকে আরো সুন্দর সৌন্দর্যময় করে তুলেছে। ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43