মিষ্টি কুমড়া রুই মাছ দিয়ে তরকারি || shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমি প্রতিদিনের মতো আবারো চলে এসেছি নতুন একটা রেসিপি নিয়ে আপনাদের সামনে। আজকে আমি মিষ্টি কুমড়া রান্না করেছি রুই মাছ দিয়ে। আর সেটা আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220609_102223.jpg

উপকরনসমূহঃ

মিষ্টি কুমড়া
রুই মাছ
পেঁয়াজ কুচি
টেলে নেওয়া কাঁচা মরিচ বাটা
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
সাদা এলাচ, দারচিনি
হলুদ গুঁড়া
লবণ এবং তেল
পাঁচফোড়ন

PhotoCollage_1654758971140.jpg

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

আমি প্রথমে কুমড়া কেঁটে ধুয়ে একটা প্লাস্টিকের ডালায় তুলে রেখেছি যাতে পানি ঝরে যায়।

IMG_20220609_094016.jpg

ধাপ-২

এরপর চুলায় একটি কড়াই বসিয়ে কড়াইয়ে তেল দিয়েছি। তেল গরম হওয়ার পর আমি পাঁচফোড়ন এবং গরম মসলা দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে পেঁয়াজ কুচি দিয়ে লাল লাল করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1654759063777.jpg

ধাপ-৩

পেঁয়াজ ভাজার পর আমি কেঁটে ধুয়ে রাখা কুমড়া গুলো দিয়ে ভালেভাবে ফোড়নের সাথে মিশিয়ে নিয়েছি। এরপর আমি কুমড়া গুলো বেশ কিছুক্ষণ ভেজে নিয়েছি।

IMG_20220609_094604.jpg

ধাপ-৪

কিছুক্ষন ভাজার পর আমি বাটা মসলা এবং গুঁড়া মসলা দিয়ে মিষ্টি কুমড়ার সাথে মিশিয়ে নিয়েছি।

IMG_20220609_094931.jpg

IMG_20220609_094947.jpg

ধাপ-৫

এরপর কিছুক্ষণ কষিয়ে রান্না করার পর আমি পানি দিয়ে দিয়েছি রান্নার জন্য। এরপর আমি একটা ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

IMG_20220609_095053.jpg

ধাপ-৬

একদিকে আমার রান্না হচ্ছিল আর অপরদিকে আমি এখানে রুই মাছ লবণ এবং হলুদ গুঁড়া দিয়ে মেখে ভালোভাবে ভেজে নিয়েছি।

PhotoCollage_1654759215741.jpg

ধাপ-৭

সবজি সেদ্ধ হওয়ার পর আমি ভেজে রাখা মাছ দিয়ে আরও ৫ মিনিট রান্না করে নিয়েছি। ঝোল যখন প্রায় শুকাতে শুরু করেছে তখন আমি তরকারি একটা বাটিতে নিযেছি।

PhotoCollage_1654759311435.jpg

তো বন্ধুরা এই ছিলো আজকের রেসিপি। পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে আমন্ত্রণ রইলো দেখার। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

মিষ্টি কুমড়ো দিয়ে রুই মাছের মজাদার রেসিপি তৈরি করছেন আপু। রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি কালারটা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক যত্ন সহকারে রেসিপিটি তৈরি করেছেন ধন্যবাদ আপনাকে আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছ খুব মজাদার করে রান্না করেছেন। খুবই লোভনীয় লাগছে দেখতে। তাছাড়া কালারটিও খুব সুন্দর এসেছে। এভাবে মাছ ভেজে রান্না করলে এমনিতেই খেতে খুবই মজা লাগে। অবশ্য মিষ্টি কুমড়া দিয়ে আমি কখনো মাছ রান্না করে খাই নি। আপনার রেসিপি দেখে একবার বাসায় রান্না করে দেখব। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ওয়াও দারুন, আপু জানিনা বললে বিশ্বাস করবেন কিনা আজকে দুপুরবেলা আমিও খেয়েছি মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছ হেব্বি লাগে। অসাধারণ দারুন ছিল আপনার রেসিপিটি, আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মিষ্টি কুমড়া ক্ষেত আমার ভীষণ ভালো লাগে। মিষ্টি কুমড়ার সাথে রুই মাছের রেসিপি করলে খেতে অনেক সুস্বাদু লাগে। রেসিপি দেখে জিভে জল চলে আসলো। অসাধারণ উপস্থাপনা করেছেন আপনি আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কুমড়োর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া এবং রুই মাছ দিয়ে তরকারি রেসিপি অনেক সুন্দর হয়েছে। আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। খুব সুন্দর করে রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে খিদে পেয়ে গেল। মিষ্টি কুমড়া রান্নার চেয়ে ভাজি টি খেতে খুব ভাল লাগে। রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়োর রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপু মিষ্টি কুমড়া আমি খুব পছন্দ করি কিন্তু আপনার মত এভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি। মাছের টুকরোগুলো দেখে লোভ লেগে গেলো । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি টা দারুন হয়েছে। আপনি খুবই চমৎকার ভাবে মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছ রান্না করেছেন। কিন্তু আমি কখনো মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছ রান্না করে খাই নি। আমরা সাধারণত ইলিশ মাছ এবং চিংড়ি মাছ রান্না করে থাকি। এভাবে একদিন খেয়ে দেখব কেমন খেতে হয়।

 2 years ago 

মিষ্টি কুমড়ার রেসিপি আমার কাছে বেশ মজা লাগে আর আপনি মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি তৈরি করেছেন দেখেই জিভে জল চলে আসছে। এমন লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছ রান্না করে খেতে সত্যি খুবই ভালো লাগে। তবে এই রান্নার কিছু নতুন নতুন প্রসেস রয়েছে। যদি তাকে ফলো করা যায় তাহলে অবশ্যই সুস্বাদু খাবার হবে। আপনার রান্না ধরনটা আমার কাছে ঠিক নতুন লেগেছে ।আশা করি খুবই সুস্বাদু হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60005.26
ETH 2409.81
USDT 1.00
SBD 2.43