ফেলে আসা সময় ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

সময় কত দ্রুত চলে যায়, ভাবলেই মনের ভিতর দুমড়ে মুচড়ে ওঠে। অনেক কিছুই নাড়া দেয় মনের ভিতর। কারণ দেখতে দেখতে সময়গুলো চলে গেলো, দেখতে দেখতে জীবনের গতিপথ অনেক পরিবর্তন হয়ে গেল। তাও মনে হয় এইতো কয়েকদিন আগেই সময় গুলো ছিল, হুট করে এত তাড়াতাড়ি সময়গুলো চলে গেল যে ভাবতেই কেমন জানি অবাক লাগে৷
inCollage_20211006_201349458.jpg
সুরভী আমার ভাস্তি এবং আমার চাচাতে ভাইয়ের মেয়ে এবং যার কারণে আমি মূলত ওকে ছোট থেকেই দেখে আসছি এবং বেশিরভাগ সময় ও আমার কাছেই থেকেছে এবং আমি ওর থেকে বয়সে যে খুব বেশী বড় হব, তাও একটা না। তবে আমার মনে হয সম্ভবত আমি ওর থেকে 6 থেকে 7 বছরের বড় হব।


যেহেতু ছোটবেলা থেকে ও আমার কাছেই ছিল, যার কারণে ওর সঙ্গে আমার সম্পর্কটা একটু আলাদা এবং একটু গভীর। যার কারণে ও যেখানেই যেত, আমাকে সঙ্গে করে নিয়ে যেত এবং শেষ যেবার ওর আমি জন্মদিনে গিয়েছিলাম, তার কয়েকদিন আগে থেকেই ও আমাকে বারবার বলছিল আন্টি তোমাকে কিন্তু যেতেই হবে আমার জন্মদিনে। আমার বন্ধুরা আসবে এবং সবাই মিলে একটা ভালো সময় কাটাবো। যদিও আমি তাকে সেই সময়ে কথা দিতে পারিনি। তবে পরবর্তীতে আমি ঠিকই গিয়েছিলাম তার জন্মদিনের অনুষ্ঠানে।
inCollage_20211006_201616492.jpgআসলে আমি, সেই সময় ছিলাম আমার শ্বশুরবাড়িতে। যার কারণে আমি তাৎক্ষণিক তাকে কথা দিতে পারিনি। কিন্তু মাঝে মাঝে আমার মানুষকে সারপ্রাইজ দিতে ভালই লাগে। যেমনটা আমি সেদিন দিয়েছিলাম সুরভী ও তার বন্ধুদেরকে। আমি ওর জন্মদিনের অনুষ্ঠানে যাওয়ার আগ মুহূর্ত পর্যন্ত, ও জানত না যে আমি ওর জন্মদিনের অনুষ্ঠানে হাজির হবো। তবে হুট করে যখন আমি সেদিন ওর জন্মদিনের অনুষ্ঠানে হাজির হয়েছিলাম ও মোটামুটি অনেকটাই চমকে গিয়েছিল। অনেকটা উৎসবমুখর পরিবেশে সময় কাটিয়েছিলাম আমি ওর বন্ধুদের সঙ্গে। ও আমাকে সবার পরিচয় করে দিয়েছিল এবং সবাই মিলে ভালো একটা সময় কাটিয়ে ছিলাম।
inCollage_20211006_201458636.jpgফেলে আসা সময় গুলো সত্যিই অনেক ভাল ছিল। আমার এখনো মাঝে মাঝে ওই দিনের কথা মনে হয়। যাইহোক আমি শুধু একটা কথাই বলতে চাই, সেটা হচ্ছে ফেলে আসা সময় গুলো সত্যিই অনেক রঙিন হয় কিন্তু রঙিন জিনিসগুলো বেশিক্ষণ টিকে থাকে না। কারণ সময়ের পরিবর্তনে সেগুলোর রং চেঞ্জ হয়ে যায়।
যাইহোক মূলত এখন এটাই বলতে চাচ্ছি যে, মানুষের অতীতের সময় গুলোতে যেটা হয়ে থাকে সেই মূহুর্ত গুলো অনেক ভাল থাকে কিন্তু বর্তমানে যেটা হয় সেটা অনেকটা জটিলতা সম্পন্ন হয়ে যায়। কারণ জীবন থেকে যা একবার চলে যায়, সেটা বারবার ফিরে পাওয়া খুব কঠিন হয়ে যায়।

Sort:  
 3 years ago 

আপু আপনাকে তো অনেক বেশি সুন্দর লাগছে।
সত্যি বলেছেন, ফেলে আসা দিনগুলো কখনো ফিরে আসেনা।
সময়ের পরিবর্তনে সবকিছুই পরিবর্তন হয়ে যায় ধীরে ধীরে। আপনার পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

সুন্দর দিন, চাচাতো ভাইয়ের বয়সের সাথে আশীর্বাদ হতে পারে,এবং তোমাকে অনেক সুন্দর লাগছে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

জীবনে কখনো মানুষ যেটা ভুলতে পারে না সেটা হলো অতীত। যদিও মানুষ সেটাকে ভুলে থাকতে শত চেষ্টা করে।অতীতের সাথে মানুষের রয়েছে নানা বহুরূপী সম্পর্ক।সেটা কখনো সুখের, কখনো দুঃখের, কখনো আনন্দের, কখনো বেদনার।তবুও অতীত কিন্তু বর্তমানকে শিক্ষা দিয়ে থাকে। আর আপনার অতীতকে ঘিরে আজকের পোস্ট আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপনার সাথে আপনার ভাতিজার বন্ডিং অনেক ভালো আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম।জন্মদিনের অনুষ্ঠানটি অনেক সুন্দরভাবে সম্পন্ন করেছিলেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66976.31
ETH 3509.07
USDT 1.00
SBD 2.70