স্বপ্ন বিলাশ ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশা করি বন্ধুরা সবাই ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি। আমি ও চেষ্টা করছি নিজের মতো করে, কিছুটা সময় কাটানোর জন্য এবং চেষ্টা করছি নিজেকে সবদিক থেকে মানসিকভাবে প্রস্তুত করার জন্য। যদিও এই সপ্তাহটা খুব একটা ভালো যায়নি,তবে সর্বোপরি বেঁচে আছি এটাই তো অনেক কিছু। কারণ এখন মানুষের জীবনের তো কোনো গ্যারান্টি নেই, কখন কার কি হয়ে যাচ্ছে বা যাবে, সেই জায়গা থেকে চিন্তা করলে, মোটামুটি ভালোই আছি। কারণ বেঁচে থাকাটাই অনেক কিছু।

20211109_170435.jpg

বড় বাড়ির একদম পাশেই আমার দাদা শ্বশুর কর্তৃক আমার ছোট শাশুড়িকে 10 শতক জায়গা দিয়েছিল । তবে জায়গাটাতো দাদা শ্বশুর এমনিতেই দেয়নি, কারণ যেহেতু আমার শ্বশুরেরা মোটামুটি পাঁচ ভাই। মানে পাঁচ ভাইয়ের পাঁচটা বউ, যার কারণে মোটামুটি একটা পারিবারিক কম্পিটিশন লেগেই থাকত। যেহেতু পাঁচ ভাইয়ের পাঁচ বউ,তাই সব সময় চেষ্টা করত পাঁচ ভাইয়ের বউ বিভিন্নভাবে দাদাশ্বশুর কে খাতির যত্ন ও সেবা-শুশ্রূষা করার জন্য। মূলত প্রধান কারণ ছিল শুধুমাত্র আমার দাদার জমি ।

আমার ছোট শাশুরির জীবনে একটা মাত্র সার্থকতা হচ্ছে, সে আমার দাদা শ্বশুরকে কোন স্বার্থ ছাড়াই ভালোবেসে গিয়েছিল এবং দীর্ঘ 21 বছর তাকে বিভিন্নভাবে সেবা শুশ্রুষা ও সকল প্রকার তার পারিবারিক কাজে সহযোগিতা করেছিল এবং যেটা একদম নিঃস্বার্থ ছিল। একটা সময় দাদাশ্বশুর নিজেই তাকে বাড়ির পাশের জমিটা তার নামে লিখে দিয়েছিল । যেটা আমার ছোট শাশুড়ি কখনো কল্পনাও করেনি । যাইহোক আমার শ্বশুরের স্বপ্নবিলাস করার আগে অনেকটা ঝামেলা পোহাতে হয়েছে। কারণ যেহেতু জমিটা আমার দাদা শ্বশুর আমার ছোট শাশুড়িকে দিয়েছিল এবং বাকি পরিবারের সদস্যরা একটু তখন অনেক ভিন্ন কাজ করেছিল যে আরকি সমসাময়িক ভাবে তখন অনেকটাই অপ্রীতিকর অবস্থা সৃষ্টি করেছিল। তবে একটা সময়ে গিয়ে সেটা ঠিক হয়ে গিয়েছিল।

আসলে মূলত স্বপ্ন বিলাশের পিছনে একটু কারণ আছে । যেহেতু আমার শ্বাশুড়ির কাছে তার সফলতা ছিল অনেকটাই স্বপ্নের মতো, আর তার স্বপ্ন ছিল খামারবাড়ি বানানো ওই জায়গাই। তাই আমার শ্বশুর মশাই মূলত তার চিন্তা ধারাকে প্রাধান্য দিয়েছিল এবং সেই জায়গা থেকে অবশেষে আমার শ্বশুরমশাই সেই জায়গায় মোটামুটি একটা খামারবাড়ি করে দিয়েছিল এবং যার নাম দিয়েছিল স্বপ্ন বিলাশ ।

সত্যি বলতে কি কিছু কিছু স্বপ্ন, স্বপ্নই থেকে যায় তা কখনো পূর্ণতা পায় না। যাইহোক ভাগ্যের কি নির্মম পরিহাস,আজ স্বপ্নবিলাশ সঠিক স্থানে আছে কিন্তু যে মানুষটার জন্য স্বপ্নবিলাশ বানানো হয়েছিল, সে মানুষটা এখন আর স্বপ্ন বিলাশে নেই।
ভালো থাকুক ওপারে আমার ছোট শাশুড়ি । যেমনটা পৃথিবীতে তার স্বপ্নবিলাশে ছিল, তেমনটা স্রষ্টা যেন তাকে তার সঠিক স্থানে স্বপ্নবিলাশের মত করেই রাখে ।

Sort:  
 3 years ago 

শেষের কথা টা শুনে খারাপ লাগলো।মানুষটা স্বপ্ন বিলাশ টা দেখে যেতে পারেন নি।আসলে ভালো মানুষ দুনিয়ায় বেশি দিন থাহে না এইডা হইলো সত্য কথা।

ন্বির্সাথ ভাবে মানুষ টা তার শশুর কে সেবা করেছে এবং শেষে যে এতো ভালো প্রতিদান পাবে ভাবেও নি তিনি।বিষয় টা খুবই সুখের ছিল।আপনার ছোট শাশুরির জন্য।মন থেকে দুয়া রইলো।আল্লাহ তাকে জান্নাত নসিব করুন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য

 3 years ago 

ব্যাপারটি পড়েই একটু মন খারাপ হয়ে গেলো।স্বপ্নের স্বপ্ন বিলাশ এপারে।আর স্বপ্ন বিলাশটি যার সে ওপারে।
আমাদের সব কিছুই একটা সময় ছেড়ে চলে যেতে হয়। এটাই নিয়ম। ওপারে যেনো উনি ভালো থাকেন এই দোয়াই করি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য

 3 years ago 

স্বপ্নবিলাস নামটি অনেক দারুন। পৃথিবীটা ক্ষণিকের। আমরা শুধুমাত্র এই পৃথিবীতে ক্ষণিকের জন্য এসেছি। যার জন্য এই স্বপ্নবিলাস তৈরি করা হয়েছে সে হয়তো বা ক্ষণিকের অতিথি হয়ে এই পৃথিবীতে এসেছিল। তার জন্য অনেক অনেক দোয়া রইলো সে যেন ওপারে ভালো থাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য

 3 years ago 

এটাই বাস্তবতা!! আমরা বেঁচে আছি এটা যেমন সত্য। আমরা মারা যাবো এটাও তেমনি সত্য।কিন্তু স্বপ্ন বিলাস ঠিকই থেকে যায়♥♥

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50