অভ্যন্তরীণ সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা চলছে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশা করি সবাই ভালো আছেন, সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি । আমি মনে করি ঘরের সৌন্দর্য একটা নির্দিষ্ট বিষয়ের উপর নির্ভর করে। কারণ মূলত কিছু কিছু ব্যাপার থাকে, যেগুলো নিজের মতো করে সাজাতে ভালই লাগে। বিশেষ করে আমাদের বাসার ড্রইং স্পেসটাতে সোফা রাখার পরেও, সেই জায়গাটাতে মূলত অনেকটা ফাঁকা জায়গা আছে । আমি চেষ্টা করছি সেই ফাঁকা জায়গা গুলো, নিজের মতো করে একটু সাজানোর জন্য ।

PhotoCollage_1636913289043.jpg

আসলে শহরের চার দেয়ালের মাঝে তেমন তো প্রাকৃতিক ভাবে সাজানোর কোন ওয়ে নেই, তবে আর্টিফিশিয়াল ভাবে অনেক কিছুই করা যায়। যদি সেই চিন্তাভারা মনের মধ্যে থাকে । গত ভিজিটে ওষুধ কোম্পানি আমার প্রিয়তমকে একটি ফুলদানি গিফট করেছিল, মজার ব্যাপার হচ্ছে আমাদের ফার্নিচারের সঙ্গে ফুলদানির কালার টি অনেক সুন্দর ভাবে মিলে গিয়েছে ।

আসলে ঘরের এক কোনায় রাখার জন্য ফুলদানিটা একদম বেস্ট। বিশেষ করে ড্রইং স্পেসের কর্নারে মানে যে জায়গাটাতে সোফা রাখা হয়েছে তার পাশে যে ফাঁকা জায়গা আছে সেই জায়গাতে । যাইহোক ওই চিন্তা ধারা থেকেই ফুলদানিটা ওখানে রাখা হয়েছে । তবে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছিল, কিভাবে ফুলদানিটাকে সাজাবো । যেহেতু ফুলদানিটা লম্বা ও কাঠের। তাই সবদিক বিবেচনা করে,আমি একটু ভালোভাবে চিন্তা করার চেষ্টা করছিলাম ।

PhotoCollage_1636913333373.jpg

এমনিতেই বাজারে খুব একটা বেশি যাওয়া হয়না। তবে আজকে যেহেতু, মা বাজারে ডিম কিনতে যাবে ,তাই বাবুকে ছোট বোনের কাছে দিয়ে, আমি মার সঙ্গে বাজারে গিয়েছিলাম । সবথেকে বড় মজার ব্যাপার হচ্ছে, যখন ফুলের দোকানে গিয়েছিলাম তখন মূলত আমি চাচ্ছিলাম প্লাস্টিকের ও কাপড়ের তৈরি কিছু ফুল কেনার জন্য । যাইহোক অনেকগুলো ফুল দেখার পরে, কিছু ফুলের স্টিক আমি পছন্দ করেছিলাম কিন্তু সেগুলোর দাম অনেক বেশি । কারণ আমি চারটা ফুলের স্টিক কিনেছি 700 টাকা দিয়ে। মূলত দৃষ্টিনন্দন ও অনেকটা সুন্দর ছিল ফুলের স্টিক গুলো , যার কারণে আমি দামের দিকে আর খুব একটা বেশি গুরুত্ব না দিয়ে ফুলের স্টিক গুলো কিনে ফেলেছি।

মনে মনে একটা আনন্দ লাগছে কারন আমি আমার ঘরের অভ্যন্তরীণ সৌন্দর্যটাকে ঠিক করার চেষ্টা করছি এবং যেহেতু ফুলদানিটাকে জায়গা মতো সেট করা হয়েছে , তাই সেইটাকে ভালোভাবে সাজানোর জন্য আরকি ফুলের স্টিক গুলো কেনা হয়েছে । সর্বোপরি ফুলের স্টিক গুলো দেখতে অনেক সুন্দর এবং যেহেতু ওয়াশেবল ,তাই মোটামুটি ভালোই লাগছে কিনতে পেরে ।

PhotoCollage_1636913377235.jpg

আমি জানি, মানুষ তার ঘরের অভ্যন্তরীণ সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আরও অনেক বেশি কিছু করে। তবে আমি আমার জায়গা থেকে, আমার সামর্থ্য অনুযায়ী কাজ করে যাচ্ছি, এটাই আমার কাছে অনেক বড় প্রাপ্তি । ধন্যবাদ সকলকে।

Sort:  
 3 years ago 

প্রতিটি মানুষই চায় যে, যেই জায়গাটায় বেশি সময় কাটায় সেই জায়গাটাকে সুন্দর পরিপাটি করে সাজিয়ে রাখার জন্য। আর প্রতিটি বাসার ড্রয়িং রুমকে মানুষ একটু আকর্ষণীয় করে গুছিয়ে রাখার চেষ্টা করে। আপনিও সেটাই করেছেন। ফুলদানি এবং ফুলগুলো খুব সুন্দর হয়েছে। ফুলদানির সঙ্গে ফুলগুলো একদম পারফেক্ট হয়েছে। আপনি খুব সুন্দর করে আপনার পোস্টটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আসলে ঘর তৈরী হয়ে গেল কিন্তু ফাঁকা ফাঁকা লাগে। আমাদের এইসব ফুলদানি দিয়ে ঘরটা আরও সুন্দরভাবে ফুটে উঠে।আসলে ফুলগুলো আমার খুবই ভালো লাগলো। ফুলদানীটা বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

ফুলানি দিয়ে ঘর সাজাতে আমার খুবই ভালো লাগে। যখন একটি ঘর সুন্দরভাবে ফুলে ফুলে ভরা থাকে দেখতে খুবই ভালো লাগে। সৌন্দর্যে ভরা সাজানো-গোছানো একটি ঘরে সময় কাটালেও নিজের মনের বিষণ্ণতা নিমিষেই দূর হয়ে যায়। তাই আমরা যারা শহরের ইট-পাথরে হেরা চার দেয়ালে বন্দি তারা যদি নিজের মত করে প্রকৃতির একটু ছোঁয়া আনতে ঘর ও বারান্দা সাজিয়ে তুলি তাহলে বেশ ভালই লাগে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপনার ঘরের ইন্টেরিয়র ডিজাইন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপনার স্বপ্ন আপনাকে বাস্তবায়ন করতে হবে অন্য কেউ করে দেবে না। এটা যেমন সত্য, তেমনি নিজের পরিবেশটা ঘরে এবং বাইরে নিজেকেই তৈরি করতে হবে অন্য কেউ করে দিবে না। আপনার চিন্তাধারা পজেটিভ মনে করছি, আপনি আপনার ডাইনিং রুম টা খুব সুন্দর করে সাজানোর চেষ্টা করেন প্রতিনিয়তই। আর আপনার হাজব্যান্ড একটা ফুলের টব ফার্মাসিটিক্যাল কোম্পানি থেকে উপহার স্বরূপ পেয়েছে। এবং আপনি সেটাকেই পরিপূর্ণ করে এবং সুন্দর একটা ডাইনিং স্পেস তৈরি করার চেষ্টা করেছেন। বাজারে গিয়েছেন মায়ের সাথে, দাম দিয়ে কয়েক টি ফুলের ইষ্টিক কিনেছেন। হ্যাঁ আপনার পছন্দের তারিফ করতে হয়, ইষ্টিক গুলো অসম্ভব সুন্দর ছিল। এবং আমাদের সাথে খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে শেয়ার করেছেন। এত সুন্দর একটা পোস্ট উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপনার কিনা ফুলের স্টিক গুলো খুব সুন্দর হয়েছে আপু। আর ফুলদানিটাও খুব সুন্দর হয়েছে।এমন ফুলদানি এবং ফুল গুলো দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য কয়েকগুণ বেড়ে যায়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

ঘর সাজানোর জন্য এরকম ফুলদানি এবং প্লাস্টিকের ফুলগুলো বর্তমানে খুব জনপ্রিয়। আমি নিজেও খুব পছন্দ করি। আপনার পছন্দ বেশ পরিপাটি। ফুল গুলো অনেক সুন্দর হয়েছে এবং ঘরে দারুন ফুটে উঠেছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

মনকে সুন্দর করতে লাগে সুন্দর পরিবেশ ও সৌন্দর্য। খুব ভালো লেগেছে আপনার পরিকল্পনা। 😍😍

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

ঘর সাজালে সত‍্যি নিজের মন উৎফুল্ল থাকে। ওয়াও সুন্দর সুন্দর ফুলের ছবি দেখলাম।এ রকম ফুল দিয়ে ঘর সাজালে মনে হয় সব সময় ঘরের মধ্যেই থাকি😀। খুব সুন্দর একটি উদ্যোগ ভাবি। শুভকামনা রইল। ঘর সাজানো হয়ে গেলে দাওয়াত দিয়েন একদিন যায়ে পর্যবেক্ষণ করে আসবো😜।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। অবশ্যই দাওয়াত দিবো।

বলতেই হবে আপনি একজন সৌঝিন মানুষ, যা আমার খুবই মুগ্ধ করে তোলে। ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য আপনার সিদ্ধান্ত দারুন ছিলো। এতসুন্দর ফুলদানী হিহিহি পছন্দ করে ফেলছি আপু। আপনার এমন দারুন দারুন অনুভূতি আমাদের সাথেই এভাবেই শেয়ার করতে থাকুন আশা রাখি। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50