আলহামদুলিল্লাহ প্রথম রোজা সম্পন্ন 🤲

in আমার বাংলা ব্লগ3 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে রমজানের অনেক অনেক শুভেচ্ছা। আশা করছি সবার প্রথম রোজা টা বেশ ভালো কেটেছে।দেখতে দেখতে এভাবে একটা মাস আমাদের ইবাদতের মাধ্যমে কখন যে কেটে যায় বুঝতেই পারি না। যাইহোক অন্যান্য বছরের থেকে এবারে রমজান মাসের প্রথম রোজা টা আমার কাছে একটু বেশি স্পেশাল। আমি যখন প্রথম কনসিভ করি সে বছর অনেক চেষ্টা করার পরও রোজা রাখতে পারিনি। আবার যখন বাবু পৃথিবীতে আসলো তখনো দুইটা বছর আমি রোজা করতে পারিনি কারণ বাবু ব্রেস্ট ফিডিং করত তাই রোজা রাখা খুবই কষ্ট হয়ে পড়ত। এটা আমার মতো সকল মা হয়তো জানেন। তবে খুব খারাপ লাগতো আমার আমি রোজা রাখতে না পারায়।

20240312_175510-01.jpeg

একটু একটু করে বাবু বড় হচ্ছে এবং বাড়তি খাবার শিখে গেছে। তাই এবার অনেক আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিলাম যে এবারে রোজা আমি কিছুতেই মিস করবো না। যাইহোক আলহামদুলিল্লাহ আমি এবারের প্রথম রোজাটি রাখতে পেরেছি। আর আশা করছি সব রোজাই আমি খুব ভালোভাবে সম্পন্ন করতে পারব। আমি কিছুদিন হলো গ্রামে এসেছি। আরো ভালো লাগছে আমি অনেকদিন পর প্রায় ৬ বছর পর বাবা মার সঙ্গে রোজা রাখতে পারলাম এবং প্রথম ইফতার করতে পারলাম। এই অনুভূতিটা আমার কাছে অন্যরকম।

আজ সকাল থেকেই মনে মনে চিন্তা করছিলাম বাবা মার জন্য কিছু ইফতার রেডি করব। সাথে প্রতিবেশীদের জন্য।আমার মা তো কিছুতেই আমাকে রান্না করতে দেবেন না কারণ তারা গ্রামের মানুষ ইফতারের পর ভাজাপোড়া জাতীয় খাবার খুব কম খায়। আমি আমার মায়ের কোন কথাই শুনিনি আমার মা মাটির চুলায় বেশি রান্না করেন তাই মাকে বললাম তুমি শুধু চুলাটি আমাকে ধরিয়ে দাও আমি সব রান্না করবো। তো যেই ভাবা সেই কাজ মা আমাকে চুলা ধরাতে সাহায্য করেছিলেন এবং আমি বেশ কিছু রান্না করেছিলাম। রাতে খাওয়ার জন্য এবং সেহরির জন্য দুই প্রকার তরকারি আর সাথে টমেটোর আচার রান্না করেছিলাম। টমেটোর আচার আমার ছোট বোনের খুব পছন্দের।

20240312_175005-01.jpeg

20240312_175027-01.jpeg

এছাড়া বেগুনের চপ, আলুর চপ, পিঁয়াজু, ছোলা ভুনা, খিচুড়ি ইত্যাদি। সাথে কিছু ফলমূল ছিল যেগুলোর ফটোগ্রাফি করতে আমি ভুলে গিয়েছিলাম। এরপর আমি ইফতারের সময় মালটা এবং লেবু দিয়ে মজাদার একটি জুস তৈরি করেছিলাম। সারাদিন রোজা রাখার পর এই জুসটা খেয়ে ভেতরটা জুড়িয়ে গিয়েছিলো।

20240312_175153-01.jpeg

20240312_175215-01.jpeg

20240312_175234-01.jpeg

যাইহোক বন্ধুরা এই ছিল আমার এ বছরের প্রথম রোজা রাখার অনুভূতি। প্রত্যেকটা দিন আল্লাহর ইবাদতে কাটুক সকলের এই কামনা করে আজকের ব্লগটি এখানেই শেষ করছি।

সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

Sort:  
 3 months ago 

প্রথম রোজা খুব ভালোভাবে সম্পূর্ণ করেছেন যেটা আমার কাছে বেশ ভালো লাগলো। তবে এটা ঠিক রমজানে যত ভাজাপোড়া কম খাওয়া যায় কিন্তু আমার কাছেও ভাজাপোড়া জিনিস ছাড়া ইফতার খেতে ভালো লাগে না। আপনার খাবারের ফটোগ্রাফি গুলো বেশ লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খাবার গুলো খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

পবিত্র মাহে রমজানের প্রথম দিন সবারই ভালো কেটেছে সেটাই প্রত্যাশা করি আপনি নিজ হাতে ইফতার তৈরি করে মাকে খাওয়াইছেন। যেটা দেখে খুবই ভালো লাগলো। যেটা তৃপ্তি দেয় জীবনের। এরকম মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আশা করি পুরো রমজান মাস আপনাদের ভালো কাটবে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

খুব সুন্দর ইফতারের আয়োজন করেছেন। আপনি আপনার আম্মা এবং প্রতিবেশীর জন্য ব্যবস্থা করেছেন জেনে ভালো লাগলো। দেখতে দেখতে একটা রোজা পার করে ফেললাম আপু। আশা করি আমরা সবাই রমজানের প্রত্যেকটা রোজা শান্তিপূর্ণভাবে সুস্থ অবস্থায় রাখতে পারব। আপনার পরিবার সহ সবার জন্য দোয়া করি আপনারা সবাই যেন রোজা রাখতে পারেন এবং দ্বীনের পথে চলতে পারেন। বেশি ভালো লাগলো আপু সুন্দর ব্লগ দেখে।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

পরিবার নিয়ে প্রথম রোজা খুবই সুন্দর ভাবে সম্পন্ন করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। আসলে রমজানের প্রথম রোজার ইফতার পরিবারের সবাইকে নিয়ে করার আনন্দটাই অন্যরকম। আসলে আমি মনে করি সারাদিন রোজা রাখার পর ইফতারের সময় এমন তেলে ভাজা খাবার গুলো একটু কম খাওয়াই ভালো। এতে করে আমাদের শরীরের জন্য উপকার হবে। অসংখ্য এতো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

রমজান মাসে আল্লাহর রহমত থাকে ভাইয়া তাই এই খাবার গুলো খেলেও খুব একটা কিছু হয়না।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ইতিমধ্যেই প্রথম রোজা আমরা সকলেই সম্পূর্ণ করতে পেরেছি এর জন্য আমার কাছে খুব ভালো লাগছে। বাবু বড় হয়ে যাবার কারণে আপনি এবারের রোজা মিস করছেন না এটা জানতে পেরে খুবই ভালো লাগলো। রমজান মাসের রোজা রাখতে আসলেই অনেক বেশি ভালো লাগে।

 3 months ago 

জ্বি ভাইয়া এবার রোজা রাখতে পেরে ভালো লাগছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আলহামদুলিল্লাহ আমিও আজ প্রথম রোজা শেষ করলাম। আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো দিন কেটেছে। আপনি আপনার মা-বাবার জন্য ইফতার রেডি করেছেন ও প্রতিবেশীদের জন্য ইফতার তৈরি করেছেন যা জানতে পেরে খুবই ভালো লাগলো। আল্লাহতালা যেন আপনার ত্রিশটা রোজা রাখার তৌফিক দান করেন। এবং এভাবে প্রতিনিয়ত মানুষের জন্য ইফতার দিতে পারেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

প্রথমে আপনাকে পবিত্র মাহে রমজানের সুস্বাগতম জানাই। আমাদের মাঝে পবিত্র রমজান আবার এক বছর পরে ফিরে এসেছে। প্রথম রমজান সুন্দরভাবে অতিবাহিত করেছেন। প্রতিটি রমজান যেন সুন্দরভাবে অতিবাহিত করতে পারেন এই আশাবাদ ব্যক্ত করি। পবিত্র মাহে রমজানের প্রথম দিন সবারই ভালো কেটেছে । প্রথম রমজানে কাটানো অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

মাহে রমজান মাস রহমতের বরকতের মাস। এই মাহে রমজান মাসের প্রথম দিন আপনি খুবই সুন্দর ভাবে শেষ করলেন। আসলে প্রথম দিনে আমরা সকলেই ভাজি পড়ি অনেক খেয়েছি। আপনার রেসিপিগুলো দেখেও অনেক ভালো লাগলো।

 3 months ago 

এই খাবারগুলো ছাড়া ইফতার যেন অসম্পূর্ণ থেকে যায়। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আগের দু বছর রোজা রাখতে না পারলেও এবার আপনি সিদ্ধান্ত নিয়েছেন যে রোজা রাখবেন জেনে খুবই ভালো লাগলো। রমজান মাসে রোজা না রাখতে পারলে আসলেই নিজের কাছে অনেক বেশি খারাপ লাগে যেটা আপনি গত দু'বছর বুঝতে পেরেছেন। এবছর প্রথম রোজাটা আলহামদুলিল্লাহ ভালো ভাবেই কেটেছে আপনিও দেখছি ভালোভাবেই কাটিয়েছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

জ্বি ভাইয়া রমজান মাসে রোজা রাখতে না পারলে খুবই খারাপ লাগে। তবে এবার খুব ভালো লাগছে।ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমি অনেকদিন পর প্রায় ৬ বছর পর বাবা মার সঙ্গে রোজা রাখতে পারলাম এবং প্রথম ইফতার করতে পারলাম।

বাহ! বেশ দারুন ব্যাপার তো। এর থেকে ভালো আর কি হতে পারে। আপনাদের বাবু হওয়ার কারণে দুই বছর রোজা রাখতে না পারলেও, আশা করি এই বছর আপনার রোজা রাখার যে স্বপ্ন সেটা অবশ্যই পূরণ হবে। তবে আপু খাবার গুলো দেখে কিন্তু আমার অনেক লোভ হচ্ছে। যাই হোক, আমার পক্ষ থেকে পবিত্র রমজান মাসের অনেক অনেক শুভেচ্ছা রইল আপনাদের পরিবারের সকলের জন্য।

 3 months ago 

সত্যি ভাইয়া অনেকদিন পর বাবা মায়র সাথে প্রথম রোজা কাটাতে পেরে বেশ ভালো লেগেছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সত্যি ভাইয়া অনেকদিন পর বাবা মায়র সাথে প্রথম রোজা কাটাতে পেরে বেশ ভালো লেগেছিল।

এটা খুবই ভালো ব্যাপার আপু। অন্যান্য রোজা গুলোও আপনার ভালো কাটুক, সেই শুভ কামনা করি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71091.02
ETH 3814.91
USDT 1.00
SBD 3.44